১৪৬তম স্থানে থাকা দলকে হারাল আর্জেন্টিনা

১৪৬তম স্থানে থাকা দলকে হারাল আর্জেন্টিনা

গুয়াতেমালা মধ্য আমেরিকার একটি প্রজাতান্ত্রিক রাষ্ট্র।

ফুটবল বিশ্বে খুব বেশি পরিচিতি নেই। নেই তারকা মানের কোনো খেলোয়াড়। ফিফা র‌্যাঙ্কিংয়ে যাদের অবস্থান ১৪৬তম স্থানে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শনিবার ভোরে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল গুয়াতেমালা। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের ফিফা র‌্যাঙ্কিংয়ে অবস্থান ১১তম স্থানে। দুই দলের পার্থক্য ১৩৫! স্বাভাবিকভাবেই ম্যাচে হট ফেবারিট আর্জেন্টিনা। প্রত্যাশিত ফল পেয়েছে হট ফেবারিটরাই।

১৪৬তম স্থানে থাকা গুয়াতেমালাকে ৩-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ ব্যর্থতার পর এটিই ছিল আর্জেন্টিনার প্রথম ম্যাচ। দারুণ জয়ে নিজেদের পরবর্তী মিশন শুরু করল তারা। তবে দলের জয়ের দিন তারা পাশে পায়নি লিওনেল মেসিকে। মেসি খেলবেন না তা আগের থেকেই জানা ছিল। পাশাপাশি তরুণদের নিয়েই দল সাজিয়েছিলেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিও।

তরুণরা স্কালোনিওকে হতাশ করেননি। প্রথমার্ধেই গুয়াতেমালার জালে ৩ গোল দেয় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে গোল না পেলেও আলবিসেলেস্তরা দারুণ খেলেছে। একাধিক গোলের সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে গোল পায়নি আর্জেন্টিনা। আলবিসেলেস্তদের হয়ে প্রথমার্ধে তিন গোল করেন গঞ্জালো মার্টিনেজ, জিওভানি লো সেলসো এবং ভিওভান্নি সিমিওনে। এ তিন তরুণেরই শনিবার অভিষেক হয়েছে এবং গোল করে নিজেদের অভিষেক রাঙিয়ে তুলেছেন তারা।