নেইমারের হাত ধরে জয়ে শুরু ব্রাজিলের

নেইমারের হাত ধরে জয়ে শুরু ব্রাজিলের

ব্রাজিলের কোচ তিতে স্থায়ীভাবে দলের অধিনায়ক বেছে নিলেন।

রাশিয়া বিশ্বকাপে রোটেশন পদ্ধতিতে ব্রাজিলের অধিনায়ক নির্বাচন করতেন তিতে। কখনো মার্সেলো, কখনো মিরান্ডা। আবার কখনো সিলভাকে বেছে নিতেন তিতে। অধিনায়ক নির্বাচনের রোটেশন পদ্ধতি থেকে অবশেষে সরে আসলেন তিতে। তবে সিদ্ধান্তটা তার ওপর চাপিয়ে দেওয়া হয়েছে কিনা সেটা জানা যায়নি। তবে নেইমার ভক্তদের জন্য সুখবর।

সেলেকাওদের স্থায়ী অধিনায়ক হয়েছেন নেইমার জুনিয়র। আর তার নেতৃত্বে ব্রাজিল প্রথম ম্যাচে পেয়েছে জয়ের স্বাদ। শনিবার ব্রাজিল প্রীতি ম্যাচে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। ২-০ ব্যবধানে জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর দলের জয়ে বড় অবদান নেইমারের। অধিনায়ক নেইমার গোল করেছেন। তার সঙ্গে গোল করেছেন রবার্তো ফিরমিনো।


মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ডগলাস কস্তার বাড়ানো পাসে দারুণ ভলিতে গোল করেন ফিরমিনো। লিভারপুলের তারকার জাতীয় দলের জার্সিতে এটি অষ্টম গোল। প্রথমার্ধের শেষ সময় দ্বিতীয় গোলের দেখা পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলের সুপারস্টার নেইমার। ডি বক্সের ভেতরে ফেবিনহোকে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাজিল। সেটপিচ থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন নেইমার।

শেষ পর্যন্ত ২-০ গোলেই জয় পায় তিতের দল। দল নির্বাচনে তরুণদের ওপর আস্থা রাখেন তিতে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল। ওই দলের মাত্র চার খেলোয়াড় শুরুর একাদশে ছিলেন। নেইমার, অ্যালিসন, ফিলিপে কুতিনহো ও থিয়াগো সিলভা। বাকিরা প্রায় সকলেই নতুন মুখ।

আগামী মঙ্গলবার এল সালভাডোরের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।