অগাস্টে নতুন মটোরোলা স্মার্টফোন?

অগাস্টে নতুন মটোরোলা স্মার্টফোন?

নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনতে পারে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান মটোরোলা। সম্প্রতি প্রতিষ্ঠানটি অগাস্টে এক অনুষ্ঠানে “বড় কোনো ঘোষণার” আভাস দিয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

সাইটটিকে দেওয়া এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, এই ঘোষণা “মানুষ তাদের ফোন যেভাবে ব্যবহার করে আর যেভাবে এর সঙ্গে যোগাযোগ করে” তা বদলে দেবে।

চলতি বছর ২ অগাস্ট স্থানীয় সময় দুপুর ২টায় যুক্তরাষ্ট্রের শিকাগো প্রধান কার্যালয়ে মটোরোলার এই অনুষ্ঠান শুরু হবে। এতে প্রতিষ্ঠানটি “যুক্ত হওয়ার পুরো নতুন এক উপায়” উপস্থাপন করতে যাচ্ছে বলে জানিয়েছে তারা।

বর্তমানে বাজারে মটো জেড৩ এবং মটোরোলা ওয়ান পাওয়ার শীরঘই আসবে বলে গুঞ্জন রয়েছে। ২০১৭ সালে জুলাইয়ে একই রকম এক অনুষ্ঠানে জেড২ ফোর্স-এর ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

চলতি বছর মে মাসে ভাঁজ করা যাবে এমন এক ডিভাইসের জন্য পেটেন্ট করিয়েছে মটোরোলা। এই পেটেন্ট অনুযায়ী ডিভাইসটিতে একটি আয়তাকার স্ক্রিন থাকবে যা ভাঁজ করে ফোনের মতো বা ভাঁজ খুলে ট্যাবলেটের মতো ব্যবহার করা যাবে। ওয়ার্ল্ড ইনটেলেকচুয়াল প্রপার্টি অরগানাইজেশন (ডাব্লিউআইপিও) এই পেটেন্টের অনুমোদন দিয়েছে। ফোনের পেটেন্টে একটি নমনীয় ডিসপ্লে দেখানো হয়েছে যা একটি কভারের সঙ্গে কব্জা দিয়ে যুক্ত। এই কভার ফোনের ডিসপ্লেটিকে সুরক্ষা দেয়।