‘শফী হুজুরকে অফিসিয়ালি স্বীকৃতি দিয়েছি’

‘শফী হুজুরকে অফিসিয়ালি স্বীকৃতি দিয়েছি’

সংসদ ভবন থেকে: হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর সঙ্গে চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাক্ষাৎ নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন জাসদের সংসদ সদস্য নাজমুল হক প্রধান। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তিনি (শাহ আহমদ শফী) আলেম সমাজের কাছে অত্যন্ত জনপ্রিয়। তাকে আমরা গণভবনে ডেকে অফিসিয়ালি স্বীকৃতি দিয়েছি।

রোববার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তরকালে সম্পূরক প্রশ্নে সেদিনের ঘটনাটি তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যাখা দাবি করেন জাসদ দলীয় ওই সংসদ সদস্য। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শাহ আহমদ শফী সাহেবকে সারাদেশের আলেম সমাজ অত্যন্ত সম্মান করে। আলেম সমাজ না শুধু, যারা মসজিদ, মাদ্রাসায় শিক্ষকতা করেন কিংবা মসজিদের ইমাম-মুয়াজ্জিন তাদের কাছেও অত্যন্ত সম্মানীত ব্যক্তি তিনি। সেদিন আমি পাশেই এক জায়গায় গিয়েছিলাম, তার অসুস্থতার সংবাদ শুনে ওই জায়গায় গিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি দিয়েছেন, আমরা তাকে গণভবনে ডেকে অফিসিয়ালি স্বীকৃতি দিয়েছি। কওমি মাদ্রাসার স্বীকৃতির দিন তিনি গণভবনে ছিলেন। কামাল আরও বলেন, আমি মনে করি কওমি মাদ্রাসার লাখ লাখ ছাত্র-শিক্ষক যারা ধর্মের জন্য পড়াশুনা করছেন, সময় দিচ্ছেন তাদের জন্য আমাদের কিছু করা উচিত। সেটা আমাদের প্রধানমন্ত্রী উপলব্ধি করেছেন। এজন্য সারাদেশের মানুষ প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন।