লিভারপুলের জয়, চেলসির হার

লিভারপুলের জয়, চেলসির হার

 ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতে জয় পেয়েছে লিভারপুল। তাদের জয়ের রাতে হেরেছে চেলসি। লিভারপুল ৩-১ গোলে হারিয়েছে বার্নলিকে। আর চেলসি ২-১ গোলে হেরে গেছে উলভারহ্যাম্পটন ওন্ডারার্সের কাছে।

অবশ্য লিভারপুল যে সহজ জয় পেয়েছে তেমন কিন্তু নয়। বার্নলির মাঠে তারা প্রথমার্ধে জালের নাগাল পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়েও পড়েছিল অলরেডরা। কিন্তু এরপর দারুণভাবে ম্যাচে ফিরে সালাহ-ফিরমিনো-শাকিরিরা।

বার্নালির মাঠে ম্যাচের ৫৪ মিনিটে জ্যাক কর্ক গোল করে এগিয়ে নেন স্বাগতিকদের। তবে তাদের বেশিক্ষণ এগিয়ে থাকতে দেয়নি লিভারপুল। ৬২ মিনিটের মাথায় লিভারপুলের জেমস মিলনার গোল করে সমতা ফেরান। ৬৯ মিনিটে রবার্তো ফিরমিনো গোল করে এগিয়ে নেন দলকে। আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) বার্নালির পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন জার্দান শাকিরি।
এদিকে ওন্ডারার্সের বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটেই লিড নিয়েছিল চেলসি। এ সময় রুবেন লোফটাস চেক গোল করে এগিয়ে নেন ব্লুজদের। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে গিয়েছিল চেলসি। কিন্তু বিরতির পর ওন্ডারার্স দুটি গোল করে চেলসির কাছ থেকে পূর্ণ তিন পয়েন্ট ছিনিয়ে নেয়। ম্যাচের ৫৯ মিনিটে রাউল জিমিনেজ গোল করে সমতা ফেরান। আর ৬৩ মিনিটে ওন্ডারার্সের দিওগো জটা গোল করে এগিয়ে নেন। শেষ পর্যন্ত এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে তারা।

এই হারের ফলে ১৫ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে চেলসি। অন্যদিকে ১৫ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল।