বরিশালে অগ্নিকাণ্ডে ৮ দোকনসহ বসতঘর পুড়ে ছাই

বরিশালে অগ্নিকাণ্ডে ৮ দোকনসহ বসতঘর পুড়ে ছাই

বরিশাল নগরের বাজাররোড এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকানসহ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (১৪ এপ্রিল) ভোররাত ৩টায় ও সকাল ৮টায় একইস্থানে পৃথক দু’টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

এতে প্রায় কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করলেও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ক্ষতির পরিমাণ এখনো নিরুপন করা যায়নি।

প্রতক্ষদর্শীরা জানান, বাজাররোড এলাকার মানিকসাহা ও স্বপন সাহার মালিকানাধীন টিনশেড দোতলা বাড়িতে শনিবার ভোরের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ওই বাড়ির দোতলায় থাকা ৪টি বাসা ও নীচের ৮টি দোকান পুড়ে যায়। পরে সকালে পুড়ে যাওয়া একটি মুদি দোকান থেকে আবারও আগুনের সূত্রপাত ঘটলে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। তবে দ্বিতীয়বারের আগুনে তেমন কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছন ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাসুদেব  বলেন, আগুনে তার মুদি-মনোহারীর দোকন প্রিয়া স্টোর্স, মা হেয়ার ড্রেসার নামে একটি সেলুন, মা গীতা জুয়েলার্স. মা দূর্গা ভান্ডার, অশোকে ও শিবুর চায়ের দোকানসহ ৮টি দোকান পুড়ে যায়। আগুনে প্রায় কোটি টাকার মতো ক্ষতি সাধন হয়েছে বলেও তিনি দাবি করেন।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ফারুক হোসেন বলেন, প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের পাটিঁ ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্টসার্কিটের মাধ্যমে এ আগুনের সূত্রপাত ঘটে।

তবে ক্ষতির পরিমাণ নিশ্চিত হতে আরও সময় লাগবে বলেও জানান তিনি।