বগুড়া-৭ আসনে রইলো না বিএনপির কেউ

বগুড়া-৭ আসনে রইলো না বিএনপির কেউ

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে বিএনপির হিসেবে লড়তে জমা দেওয়া তিন প্রার্থীর মনোনয়নই বাতিল হয়ে গেছে। ফলে এ নির্বাচনে আসনটিতে ধানের শীষ প্রতীকে অংশ নেওয়ার জন্য বিএনপির কোনো প্রার্থী থাকলো না।

এ আসন থেকে নির্বাচন করতে দলীয় প্রার্থী হিসেবে বিএনপি প্রধান খালেদা জিয়া, তার বিকল্প হিসেবে গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোর্শেদ মিলটন এবং নিজ উদ্যোগে শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য সরকার বাদল মনোনয়নপত্র জমা দেন।

কিন্তু রোববার (২ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বিএনপির সব মনোনয়নপ্রত্যাশীরই মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। বগুড়া জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) ফয়েজ আহাম্মদ দুপুর আড়াইটার দিকে তিনটি মনোনয়নপত্রই বাতিল করে দেন।

খালেদা জিয়ার মনোনয়পত্র বাতিল হয় তিনি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায়। আর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় মনোনয়ন বাতিল হয় গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোর্শদ মিলটন ও জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য সরকার বাদলের।

তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে বক্তব্য জানতে জেলা বিএনপির দু’জন সিনিয়র নেতার সঙ্গে যোগাযোগ করা হয়। তবে এ বিষয়ে তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

এছাড়া একই আসনে নানা কারণে ডা. মোস্তফা আলম নান্নু, ফেরদৌস আরা খান, আব্দুর রাজ্জাক, রেজাউল করিমের মনোনয়নপত্র বাতিল করেন জেলার রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ।