বগুড়ায় শিশুকে বিষ খাইয়ে মেরে মায়ের আত্মহত্যা

বগুড়ায় শিশুকে বিষ খাইয়ে মেরে মায়ের আত্মহত্যা

বগুড়ার শেরপুর উপজেলায় স্বামীর ওপর অভিমান করে বাবু (৬ মাস) নামে এক শিশুকে হত্যার পর তার মা শান্তা বেগম (১৯) বিষপানে আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এর আগে দুপুরে এ ঘটনা ঘটে।
 
বগুড়া শহরের ছিলিমপুর টাউন ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) আব্দুল আজিজ মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন। শান্তা শেরপুর উপজেলার বাগড়া কলোনীর মামুনুর রশীদের স্ত্রী বলে জানা গেছে।
 
স্থানীয়রা জানান, দুপুরে স্বামী মামুনুর রশীদের ওপর অভিমান করে শান্তা নিজে ও তার ছয় মাসের শিশু সন্তান বাবুসহ বিষপান করেন। এরপর তাদের উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়ার পর বিকেলে মা ও ছেলে মারা যান।  
 
শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাজিদ হাসান লিংকন জানান, মা ও ছেলের অবস্থা খুব খারাপ হওয়ায় তাদের শজিমেকে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়।
 
শেরপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফারুকুল ইসলাম বলেন, এ ধরনের খবর জানা নেই। খোঁজ-খবর নিয়ে বিষয়টি তিনি পরবর্তীতে জানাতে পারবেন। তবে এ ঘটনায় কোনো অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।