তিন জনের মনোনয়নপত্র জমা নিয়ে যাচাইয়ের নির্দেশ

তিন জনের মনোনয়নপত্র জমা নিয়ে যাচাইয়ের নির্দেশ

কিশোরগঞ্জ ১ ও ২ আসন গণফোরাম মনোনীত প্রার্থী এবং ঢাকা ১৬ আসনের এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র জমা নিয়ে তা যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের প্রতি এ আদেশ দেন।

তিনজন হলেন-  কিশোরগঞ্জ ১ ও ২ আসন গণফোরাম মনোনীত প্রার্থী মো. আজহারুল ইসলাম, এম শফিউর রহমান খান বাচ্চু এবং ঢাকা-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কু।

আদালতে গণফোরামের দুই প্রার্থীর পক্ষে শুনানি করেন  অ্যাডভোকেট রাজি উদ্দিন সারওয়ার। স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক, সঙ্গে ছিলেন সৈয়দ মো. রায়হান উদ্দিন।

রাজি উদ্দিন সারওয়ার সাংবাদিকদের বলেন, যেহেতু সময় কম তাই আদালত ১২ ঘণ্টার মধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করে তা যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন।

পড়ুন>> ইসির বিরুদ্ধে বিএনপির পক্ষপাতের অভিযোগ অবান্তর

আইনজীবী ইমরান এ সিদ্দিক বলেন, ঢাকা-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর মনোনয়নপত্র ১২ ঘণ্টার মধ্যে গ্রহণ করে তার যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে বলেছেন আদালত।

আইনজীবীরা জানান, নির্ধারিত দিনে মনোনয়ন পত্র জমা দিতে গেলেও, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পার হয়ে গেছে বলে জমা নেওয়া হয়নি। একারণে হাইকোর্টে রিট করেন প্রার্থীরা।