চুলের যত্নে উপকারী তিনটি প্যাক

চুলের যত্নে উপকারী তিনটি প্যাক

চুলের যত্নে সবচেয়ে বেশি নির্ভর করা হয় নারিকেল তেলের ওপর। চুলের হারিয়ে যাওয়া স্বাস্থ্যকে ফেরাতে নারিকেল তেলের কোনো বিকল্প নেই। আর এর সঙ্গে যদি মেশানো যায় আরও কোনো উপকারী উপাদান, তাহলে তো কথাই নেই! আজ জেনে নেবো তেমনই তিনটি প্যাকের কথা।

 মেকআপের যেসব ভুলে ত্বকের ক্ষতি হয়

নারিকেল তেল ও আমলকির প্যাক: তিন টেবিল চামচ নারিকেল তেল ও এক টেবিল চামচ শুকনো আমলকি একটি পাত্রে মিশিয়ে নিন। তারপর অল্প আঁচে মিশ্রণটিকে গরম করুন। এরপর সারারাত সেটা স্ক্যাল্পে ভালো করে সেটা লাগিয়ে রাখুন। পরদিন শ্যাম্পু করে নিন। সপ্তাহে তিনবার এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

নারকেল তেল ও ভিটামিন ই-র প্যাক: দুই টেবিল চামচ নারিকেল তেল ও তিনটি ভিটামিন ই-ক্যাপসুল একসঙ্গে মিশিয়ে নিন। ভিটামিন-ই নতুন চুল গজাতেও সাহায্য করে। মিশ্রণটিকে গরম করুন।এরপর সারারাত এটি স্ক্যাল্পে ভালো করে সেটা লাগিয়ে রাখুন। পরের দিন শ্যাম্পু করে নিন। সপ্তাহে একবার এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

চুলের আগা ফাটা রোধে কয়েকটি টিপস

নারিকেল তেল ও ডিমের প্যাক: নারিকেল তেলের সঙ্গে ডিমের কুসুম মিশিয়ে নিন। এরপর সেটা স্ক্যাল্পে লাগিয়ে সারারাত রেখে দিন। ঘুমাতে যাওয়ার আগে মাথায় তোয়ালে জাতীয় কিছু দিয়ে শুতে যান। পরদিন শ্যাম্পু করে নিন। চুলের রুক্ষতা দূর করতে এই প্যাকটি খুবই উপকারী। সপ্তাহে দু’বার এই প্যাকটি ব্যবহার করতে পারেন।