খুলনায় গৃহবধূ হত্যায় স্বামীর ফাঁসির দাবিতে বিক্ষোভ

খুলনায় গৃহবধূ হত্যায় স্বামীর ফাঁসির দাবিতে বিক্ষোভ

খুলনা প্রতিনিধি : খুলনায় গৃহবধূ শাকিলা হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন এলাকাবাসী। গতকাল শুক্রবার সকাল ১০টায় তারা খুলনার সেনহাটী এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এর আগে সকাল ৯টায় সেনহাটী সরিষাপাড়া মোড় এলাকায় বিক্ষোভ মিছিল নিয়ে জড়ো হয়ে নারী, যুবক, বৃদ্ধসহ এলাকাবাসী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সেখানে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলসহ এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সরিষাপাড়া মোড় এলাকায় শেষ হয়। এ সময় মিছিল থেকে অবিলম্বে অসহায় গৃহবধূ শাকিলা হত্যাকারী ও অত্যাচারকারী পাষন্ড স্বামী মামুন ও তার যৌতুকলোভী, অত্যাচারী পরিবারের সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী। এলাকার এক বয়োজ্যোষ্ঠ নুরুল ইসলাম জানান,  হত্যাকারী মনিরের বাবা মকবুল হোসেন একজন অত্যাচারী লোক, তার ছেলেরা এলাকার ক্যাডার। তারা বিপুল অর্থ উপার্যন করে। সেই অর্থ দিয়ে এলাকায় সরকারবিরোধী কর্মকা-ে ব্যয় করে এবং সাধারণ মানুষের উপর অত্যাচার করে। এলাকার যুবক ও শ্রমিকলীগ নেতা নজরুল ইসলাম জানান, ব্যাপক যৌতুক নিয়েও শাকিলার উপর চলে অমানুষিক নির্যাতন।

পরিবারের সবাই মিলে তাকে হত্যা করে ঘরে ঝুলিয়ে রাখে। এখন তারা শাকিলার পোস্টমর্টেম রিপোর্ট আত্মহত্যা চালিয়ে দিতে ব্যাপক অর্থ ব্যয় করছে। প্রতিবেশী পারভেজ জানান, প্রতিদিন অত্যাচার করতো শাকিলার শ্বশুর মকবুল ও শ্বাশুড়ি। পরে সাকিলাকে হত্যার পরিকল্পনা করেই ঢাকার আশুলিয়ার বাসায় নিয়ে যায় স্বামী মামুন। এ ব্যাপারে নিহত শাকিলার মা মায়া বেগম জানান, আশুলিয়া নিয়ে আমার মেয়ের উপর অনেক মারধর ও অত্যাচার করেছে। শাকিলাকে মেরে ফেলবে বুঝতে পেরে তাকে অন্য একজনের ফোন দিয়ে জানায় তাকে উদ্ধার করে নিয়ে যেতে। আমি ছুটে যাই আশুলিয়ায়। মায়াকে বাড়ি ফিরিয়ে নেওয়ার চেষ্ঠা করি। টাকা পয়সা জমি সব পাষ- স্বামী মামুনকে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মেয়েকে তার কাছ থেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হই।

 এ সময় আমাকেও মারধর করে তাড়িয়ে দেয়। সেখান থেকে খুলনা ফিরে ভাই হানিফকে জানাই। এ বিষয়ে হানিফ (শাকিলার মামা) জানান, আশুলিয়া গিয়ে দেখে শাকিলার মরদেহ ঝুলছে। পা মেঝেতে, হাঁটু ভাজ করা। খুব সহজে বোঝা যায় এটি হত্যা। আমি অতি দরিদ্র একজন পাটকল শ্রমিক। মামুনের পরিবারের সদস্যরা ব্যাপক অর্থ ব্যয় করছে পোস্টমর্টেম রিপোর্ট প্রভাবিত করতে। যথাযথ পোস্টমর্টেম রিপোর্ট পেতে তিনি (হানিফ) এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানিয়েছেন। উল্লেখ্য, সেনহাটীর মেয়ে শাকিলাকে স্বামী মামুন ও তার পরিবারের সদস্যরা গত ১১ আগস্ট আশুলিয়া এলাকায় হত্যা করে নিজ ঘরে ঝুলিয়ে রাখে বলে অভিযোগ করেন এলাকাবাসী।