খালেদার জামিন স্থগিত নজিরবিহীন: রিজভী

খালেদার জামিন স্থগিত নজিরবিহীন: রিজভী

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার মামলায় হাইকোর্টের দেওয়া জামিন আপিল বিভাগ স্থগিত করার ঘটনাকে নজিরবিহীন ঘটনা বলে উল্লেখ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ন্যায়বিচার পাওয়ার সর্বশেষ আশ্রয়স্থল সর্বোচ্চ আদালত এবং জামিন পাওয়া মানুষের অধিকার। অথচ খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দেওয়ার পরও সর্বোচ্চ আদালত কর্তৃক জামিন স্থগিত করার ঘটনাটি সম্পূর্ণরূপে সরকার নির্দেশিত।

মঙ্গলবার (৩ জুলাই) সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি অভিযোগ করেন, আলিয়া মাদ্রাসার ক্যাঙ্গারু কোর্টে সাজানো মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে বন্দি করে রাখা হয়েছে খালেদা জিয়াকে।

কোটা আন্দোলনের নেতা রাশেদ কোন অপরাধের জন্য পাঁচ দিনের রিমান্ড খাটছে প্রশ্ন করে রিজভী বলেন, ধারালো অস্ত্রে মারাত্মকভাবে আহত কোটা সংস্কার আন্দোলনের ছাত্রনেতা নুরু যাতে চিকিৎসা না পায়, সেজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা হানা দেয়। চিকিৎসা না দিয়ে পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকেও তাকে বের করে দেওয়া হয়। তিনি গতকালও সাংবাদিকদের সামনে বাঁচার আকুতি জানিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবির মুখে প্রায় দু’মাস আগে জাতীয় সংসদে সম্পূর্ণরূপে কোটা বাতিলের ঘোষণা দেন। আসলে সেদিনই আমরা বলেছিলাম-এই ঘোষণা একটি নাটক ও ছাত্র আন্দোলনের প্রতি প্রতারণা। এখন সেটি অক্ষরে অক্ষরে দৃশ্যমান হচ্ছে।

যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে মিথ্যা মামলায় একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, এই রিমান্ডের পেছনে কিছু উদ্দেশ্য থাকতে পারে। নির্যাতনের মাধ্যমে টুকুর কাছ থেকে বানোয়াট কথা আদায় করার প্রচেষ্টা চলতে পারে।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দলের মহাসচিব ঘোষিত কর্মসূচি  পালনের জন্য পুলিশ কমিশনার ও ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র বরাবর অবহিতপত্র জমা দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ডা. সিরাজউদ্দীন আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করীম শাহীন, নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।