খালেদা জিয়ার মুক্তি দাবি দেশব্যাপী জেলা প্রশাসককে পুনরায় স্মারকলিপি দেবে বিএনপি

খালেদা জিয়ার মুক্তি দাবি দেশব্যাপী জেলা প্রশাসককে পুনরায় স্মারকলিপি দেবে বিএনপি

পবিত্র ঈদুল ফিতরের আগেই বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী ১৪ জুন বৃহস্পতিবার সারাদেশে জেলা প্রশাসকের কাছে পুনরায় স্মারকলিপি প্রদান করবে জেলা বিএনপি।  সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৮ ফেব্রুয়ারি সারা দেশে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয় বিএনপি।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, সরকার খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার মহাচক্রান্তে লিপ্ত রয়েছে। গুরুতর অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যে তাচ্ছিল্য ও অবহেলা চলছে, তাতে আমাদের গভীর শঙ্কা হয়। তিনি বলেন, খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে উন্নতমানের চিকিৎসা দেওয়ার দাবি উপেক্ষা করে সরকার তাকে পিজি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলে চলেছে। সেখানে সব দলবাজ চিকিৎসক। বিশেষজ্ঞ চিকিৎসকদের আগেই সেখান থেকে চাকরিচ্যুত করে বিদায় দেওয়া হয়েছে। আওয়ামী লীগের এসব দলবাজ চিকিৎসকদের দিয়ে খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা হবে না।

কেননা তাদের ওপর খালেদা জিয়া এবং দেশের মানুষের কোনো আস্থা নেই। তারপরেও সরকার জবরদস্তিমূলকভাবে খালেদা জিয়াকে পিজি (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলছে। এটি দূরভিসন্ধিমূলক এবং সুপরিকল্পিত চক্রান্ত। রিজভীর দাবি, খালেদা জিয়া পিজি (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা নিরাপদ মনে করেন না বলেই তিনি সেখানে চিকিৎসা নিতে চাচ্ছেন না। বিএনপির এই নেতা অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার ব্যবস্থা করা এবং ঈদুল ফিতরের আগেই তার নিঃশর্ত মুক্তি দাবি করেন।