এক নজরে Vivo-র মিডরেঞ্জ স্মার্টফোন Vivo Z3

এক নজরে Vivo-র মিডরেঞ্জ স্মার্টফোন Vivo Z3

সেপ্টেম্বর মাসেই ভারতে লঞ্চ হয়েছিল Vivo-র মিডরেঞ্জ স্মার্টফোন Vivo Z3। ১৭ অক্টোবর, বুধবার লঞ্চ হল Vivo Z3-র। Vivo Z3-এর প্রধান আকর্ষণ হল এর এর ছোট্ট নচ, ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর কোম্পানির নিজস্ব Jovi স্মার্ট অ্যাসিস্ট্যান্ট।

Vivo Z3-র স্পেসিফিকেশান:

ডুয়াল সিম যুক্ত Vivo Z3-তে রয়েছে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম। সঙ্গেই রয়েছে Snapdragon ৭১০ চিপসেট। Vivo Z3-তে রয়েছে ৬ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ যা MicroSD কার্ডের সাহায্যে বাড়িয়ে নেওয়া যাবে।

Vivo Z3-তে রয়েছে একটি ৬.৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশের বেশি।

Vivo Z3 ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা। দুটি ক্যামেরাতেই আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে। সামনের ক্যামেরা দিয়ে ফোনের ফেস আনলক ফিচার কাজ করবে।

কানেক্টিভিটির জন্য Vivo Z3 তে থাকবে 4G VoLTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi (2.4GHz and 5GHz), Bluetooth v4.2, GPS/A-GPS আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক। Vivo Z3-র ওজন মাত্র ১৫০ গ্রাম।

Vivo Z3-এ রয়েছে ৩৩১৫ mAh ব্যাটারি। Snapdragon ৬৭০ চিপসেট আর ৪ জিবি RAM-সহ Vivo Z3-এর দাম ১৫৯৮ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ১৬,৯০০ টাকা)। Snapdragon ৭১০ চিপসেট আর ৬ জিবি RAM-সহ ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের Vivo Z3-এর দাম ১৮৯৮ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ২০,১০০ টাকা)। Snapdragon ৭১০ চিপসেট আর ৬ জিবি RAM-সহ ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়ন্টের Vivo Z3 ফোনের দাম ২২৯৮ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ২৪,৪০০ টাকা)। তবে আপাতত চিনের বাজারেই উপলব্ধ Vivo Z3। আশা করা হচ্ছে খুব শীঘ্রই ভারতেও লঞ্চ করবে ফোনটি।