দুপুর ১:৩১, সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ রাজশাহী

বগুড়ার শাজাহানপুরে ট্রাকও টেম্পোর ইউনিসেফ কর্মকর্তা নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও তিনজন। রোববার উপজেলার শাকপালায় এ দুর্ঘটনা ঘটে বলে কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আনিসুর রহমান জানান ।

নিহত হোসাইন আবুল হায়াত ওরফে মাহমুদ (৩৬) জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের ডিভিশনাল কনসালটেন্ট। তিনি রাজধানীর শ্যামলীর আবুল বাশারের ছেলে।

তাক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি, তাদের বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসআই আনিসুর বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে শাকপালায় একটি ট্রাক টেম্পোর মুখোমুাখি সংঘর্ষে ঘটনাস্থলেই আবুল হায়াত নিহত হন। আহত হন টেম্পোচালক সহ তিন ব্যক্তি।

 

শাজাহানপুরে যুবলীগ নেতা আরিফুর রহমান ফেনসিডিলসহ গ্রেফতার

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে ৪ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার হয়েছে যুবলীগ নেতা আরিফুর রহমান (৩৫)। সে উপজেলার গোহাইল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এবং গোহাইল গ্রামের নূর আলমের পুত্র। শাজাহানপুর থানার এসআই আছের আলী বাদী হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন।   

মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় থানা পুলিশ গোহাইল গ্রামে যুবলীগ নেতা আরিফের বাড়িতে অভিযান চালায়। অভিযানকালে পুলিশ ৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করে এবং আরিফকে গ্রেফতার করে। যুবলীগ নেতা আরিফকে ফেন্সিডিলসহ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ্ আল-মাসউদ চৌধুরী জানিয়েছেন, গতকাল রোববার দুপুরে আরিফকে আদালতে প্রেরণ করা হয়েছে। অপরদিকে ফেন্সিডিলসহ গ্রেফতারের বিষয়টি আরিফের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র বলে দাবি করেছেন তার বাবা নূর আলম।

শাজাহানপুরে ফেরারি আসামি নূর আলম গ্রেফতার

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে গ্রেফতার হয়েছে পুলিশের মোষ্ট ওয়াণ্টেড ১১ মামলার ওয়ারেণ্টভূক্ত আসামি নূর আলম (৪৮)। গত শনিবার রাত ১১টার দিকে কৈগাড়ী থানার এএসআই জুয়েল সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে বেতগাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকালে এক পুলিশ সদস্যের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করায় নূর আলমের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, শাজাহানপুর উপজেলার বেতগাড়ী দক্ষিণপাড়া গ্রামের মৃত শুভ’র পুত্র নূর আলম হত্যা, নাশকতা, মাদকসহ ১১টি মামলার ওয়ারেণ্টভূক্ত আসামি। দীর্ঘদিন যাবত আতœগোপনে ছিল। শনিবার রাত ১১টার দিকে তাকে পুলিশ সদস্যরা ধাওয়া করলে সে পালিয়ে যেতে এক পুলিশ সদস্যের উপর হামলা করে গুরুতর আহত করে। পুলিশ আহতের ঘটনায় কৈগাড়ী ফাঁড়ির ইনচার্জ পুলিশ ইন্সপেক্টর আনিসুর রহমান বাদী হয়ে গতকাল রোববার শাজাহানপুর থানায় নূর আলমের বিরুদ্ধে মামলা দায়ের করেন। শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ্ আল-মাছউদ চৌধুরী জানিয়েছেন, ১১ মামলায় ওয়ারেণ্টভূক্ত আসামি নূর আলম শাজাহানপুর থানা পুলিশের কাছে ছিল মোস্ট ওয়ান্টেড। 

সিরাজগঞ্জে গৃহবধূর আত্মহত্যা

সিরাজগঞ্জ অফিস : নেশাগ্রস্ত স্বামী এনজিওর কিস্তির টাকা পরিশোধ না করায় স্ত্রী হাসি খাতুন (২৫) নামে এক গৃহবধূ গতকাল রোববার সকাল  ১১টায় আত্মহত্যা করেছে। নিহত হাসি খাতুন দিঘলকান্দি গ্রামের শরীফুল ইসলামের স্ত্রী।

দিঘলকান্দি গ্রামে স্থানীয়রা জানায়, নেশাগ্রস্ত শরীফুল ইসলাম তাঁর স্ত্রী হাসি খাতুনকে দিয়ে গত ৪ মাস আগে স্থানীয় একটি এনজিও থেকে ১০ হাজার টাকা ঋণগ্রহণ করে। প্রতি সপ্তাহে এই ঋণের টাকা পরিশোধ করার কথা থাকলেও রোববার কিস্তির টাকা দিতে অপারগতা প্রকাশ করে স্বামী শরীফুল ইসলাম। এ নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শরীফুল বাড়ি থেকে বের হয়ে গেলে স্ত্রী হাসি খাতুন ঘরের দরজা আটকিয়ে আত্মহত্যা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডা. রোকন উদ্দিন তাকে মৃত ঘোষণা করেন।
সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন জানান, আত্মহত্যার খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

রাণীনগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে পানিতে ডুবে সাদিয়া আক্তার (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। জানা যায়, গতকাল রোববার দুপুরে উপজেলার বড়গাছা ইউপি’র গহেলাপুর গ্রামের সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া বাড়ির পার্শ্বে পুকুর পাড়ে আম কুড়াতে গিয়ে পানিতে ডুবে যায়। এসময় সঙ্গে থাকা অন্য ছেলে-মেয়েরা সাদিয়ার বাড়িতে খবর দেয়। খবর পেয়ে স্থানীয় লোকজন শিশুকে পুকুর থেকে উদ্ধার করে রাণীনগর হাসপাতালে নিয়ে গেলে দায়িতরত্ব চিকিৎসক সাদিয়াকে মৃত ঘোষণা করেন।

গুরুদাসপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা : অতঃপর

নাটোর ও গুরুদাসপুর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলার রানীনগর গ্রামে পারিবারিক কলহের জের ধরে রোকেয়া  বেগম (৩২) নামের এক গৃহবধূকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার পর স্বামী শফিকুল ইসলাম শফিক (৩৮) নিজেই নিজের পুরুষাঙ্গ কেটে ফেলেছে।

গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। খবর পাওয়ার পর ঘটনাস্থল থেকে রাত দু’টার সময় মরদেহটি উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় স্বামী শফিকুল ইসলামকে রাত ১২টার দিকে ওই গ্রামের জামে মসজিদের ভিতর টিয়ার গ্যাস ও ধোঁয়া নিক্ষেপের মাধ্যমে আটক করা হয়। তবে এ সময় তার পুরুষাঙ্গ কাটা অবস্থায় পাওয়া যায়। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত রোকেয়া বেগম উপজেলার বেরগঙ্গারামপুর গ্রামের মৃত জেকের আলী প্রামানিকের মেয়ে আর শফিকুল ইসলাম একই উপজেলার রানীনগর দক্ষিণপাড়া গ্রামের মৃত হযরত আলীর ছেলে।

গুরুদাসপুর থানার পরিদর্শক (ওসি) দিলিপ কুমার দাস জানান, গত শনিবার সন্ধ্যার দিকে পারিবারিক বিষয় নিয়ে রোকেয়া বেগম ও শফিকুলের মধ্যে কলহ শুরু হয়। একপর্যায়ে শফিকুল ইসলাম ঘরের ভেতর  থেকে বড় একটি ছুরি এনে রোকেয়াকে কোপাতে থাকে। প্রাণ বাঁচাতে  রোকেয়া  দৌড়ে বাড়ির বাইরে চলে যায়।  সেখানেও তাকে এলোপাতাড়িভাবে ওই ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে শফিকুল। এতে ঘটনাস্থলেই রোকেয়া মারা যায়। এ সময় ওই গৃহবধূকে উদ্ধার করতে গিয়ে সাইদুল ইসলাম ও ওমর ফারুক নামে দুইজন আহত হয়। ওই ঘটনার পর গ্রামবাসী তাকে ধাওয়া করলে দৌড়ে গিয়ে শফিকুল দরজা-জানালা বন্ধ করে মসজিদে আশ্রয় নেয়।  সেখানেও শফিকুল ধারালো দিয়ে সাধারণ মানুষকে আক্রমণের চেষ্টা করে। এ সময় শফিকুল ইসলাম মসজিদের দরজা-জানালা বন্ধ রেখে উলঙ্গ হয়ে চিৎকার চেচামেচি করতে থাকে।

এ সময় গ্রামবাসী তাকে ঘিরে রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটকের চেষ্টা করে। কিন্তু কোন ভাবেই তারা মসজিদের ভিতর থেকে তাকে বের করা যাচ্ছিল না। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মসজিদের ভিতরে টিয়ার গ্যাস নিক্ষেপ ও ধোঁয়া দেওয়ার পর রাত ১২টার দিকে শফিকুলকে আটক করা হয়। তবে এই সময় শফিকুল ইসলামের পুরুষাঙ্গ কাটা ও রক্তক্ষরণ অবস্থায় পাওয়া যায়। মসজিদে থাকা অবস্থায় শফিকুল ইসলাম মানসিক বিকারগ্রস্ত হয়ে নিজেই নিজের পুরুষাঙ্গ কেটে ফেলেছে।

ওসি জানান, এই অবস্থায় তাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। তিনি আরও জানান, শফিকুল ইসলাম  মানসিক বিকারগ্রস্ত। বিয়ের পর থেকে মাঝে মধ্যেই স্ত্রীর সাথে ঝগড়া-বিবাদ হতো। এই দম্পতির দুই বছর বয়সী একটি ছেলে সন্তানও রয়েছে। ওসি বলেন, এই ঘটনায় নিহত গৃহবধূর ভাই আকবর আলী গতকাল রোববার সকালে বাদী হয়ে গুরুদাসপুর থানায় মামলা রুজু করেছেন। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

বগুড়ায় ট্রাক্টর-অটোরিকশা সংঘর্ষে বাবা-ছেলে নিহত

বগুড়ার আদমদিঘি উপজেলায় ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে বাবা ও ছেলে নিহত হয়েছেন; আহত হন আরও দুই জন। আদমদীঘি-সান্তাহার সড়কের বশিপুর এলাকায় রোববার এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সূর্ষতা গ্রামের অজিত চন্দ্র বসাক (৪৮) ও তার ছেলে মিঠুন চন্দ্র বসাক (২০)।

আদমদীঘি থানার পরিদর্শক (তদন্ত) মোজাহারুল ইসলাম জানান, সকাল সাড়ে ৬টার দিকে বশিপুর এলাকায় নওগাঁগামী একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী একটি ট্রাক্টরের সংঘর্ষ হলে ঘটনাস্থলে অজিত চন্দ্র বসাক মারা যান।

“আহত অবস্থায় মিঠুন চন্দ্র বসাকসহ তিনজনকে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মিঠুন চন্দ্র বসাক মারা যান।”

আহতদের নাম জানা যায়নি।

 

আদমদীঘিতে নিখোঁজ বৃদ্ধার লাশ উদ্ধার

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির বশিকোড়া গ্রামে আমেনা বেগম (৭৫) নামের এক বৃদ্ধা নিখোঁজের ১৪ ঘন্টা পর পুলিশ পুকুর থেকে তার ভাসমান লাশ উদ্ধার  করেছে। সে পানিতে ডুবে নাকি কেউ হত্যা করে পুকুরে ফেলে রেখে গেছে এ নিয়ে নানা গুঞ্জন উঠেছে। আমেনা বেগম বশিকোড়া শাহপাড়ার মছির উদ্দিনের স্ত্রী ও ৬ সন্তানের জননী। এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা হয়েছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে বলা হয়। আমেনা বেগম গত শুক্রবার সন্ধ্যায় নিখোঁজ হয়। এরপর পরিবারের লোকজন সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করেও কোন সন্ধান পাননি। প্রায় ১৪ ঘন্টা পর   বেলা ৯টায় জনৈক ব্যক্তি বাড়ির পাশের একটি পুকুরের পানিতে আমেনার ভাসমান লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরিবারের দাবি অসুস্থতার কারণে বৃদ্ধা আমেনা পুুকুরে পানিতে ডুবে মারা গেছে। থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, মৃত্যুটি রহস্যজনক মনে করে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

আদমদীঘিতে গান বাজাতে বাধাদান করায় যুবক ছুরিকাহত : গ্রেফতার ৩

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির বাগবাড়ী গ্রামে মিলাদ মাহফিলের সন্নিকটে ডেক্স সেটে বিকট শব্দে গান বাজাতে বাধা দেয়ায় ছুরিকাঘাতে ফরহাদ আহম্মেদ (২৮) নামের এক যুবককে ছুরিকাঘাতে আহত করা হয়েছে। তাকে মুমূর্ষু অবস্থায় নওগাঁ সদর ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফরহাদ আহম্মেদ আদমদীঘির বাগবাড়ী গ্রামের নজরুল ইসলামের ছেলে। এ ব্যাপারে  শনিবার আদমদীঘি থানায় আহতের বাবা নজরুল ইসলাম বাদী হয়ে একই গ্রামের পিতাপুত্রসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ এজাহাভুক্ত আসামি আমজাদ হোসেন (৫০) তার ছেলে ইদ্রিছ আলী (১৯) ও নিরব (১৫) কে গ্রেফতার করে।

পুলিশ জানায়, গত শুক্রবার সন্ধ্যায় বাগবাড়ী গ্রামের দক্ষিণপাড়ায় নজরুল ইসলামের খলিয়ানে মিলাদ মাহফিল চলছিল। পাশেই আসামিরা ডেক্স সেটে বিকট শব্দে গান বাজাচ্ছিল। এ সময় নজরুল ইসলামের ছেলে ফরহাদ আহম্মেদ বাধা দিলে বাকবিতন্ডার একপর্যায়ে আসামিরা তাকে ছুরিকাঘাত করে।

আদমদীঘিতে হাসান হত্যা মামলায় আরও একজন গ্রেফতার

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘির সান্তাহারের মেহেদী হাসান (হত্যা মামলায় পুলিশ সুমন নামের আরও একজনকে গ্রেফতার করেছে। সে সান্তাহার আমবাগান এলাকার জামাল উদ্দীনের ছেলে। এ নিয়ে এই মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে জেন্টু ওরফে রেন্টু আদালতে ১৬৪ ধারামতে জুডিশিয়াল আদালতে কয়েক জনের জড়িত থাকার নাম উল্লেখ করে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন বলে মামলার তদন্তকারী পুলিশ পরিদর্শক (তদন্ত) মোজহারুল ইসলাম জানান।

উল্লেখ্য, সান্তাহার নতুন সাহাপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে মেহেদী হাসানকে পূর্বশক্রতার জেরধরে গত ৭ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের মামা আব্দুল মতিন বাদী হয়ে আদমদীঘি থানায় নওগাঁর বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য রাজু আহমেদ, নবাব, দুলাল, জেন্টু ও ইমনসহ ১২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

দুপচাঁচিয়ায় প্রবাসী স্ত্রীর আত্মহত্যা

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি :    বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার ঝাঁঝিড়া গ্রামে গত শুক্রবার দিবাগত রাতে সৌদি প্রবাসীর স্ত্রী রোকসানা বেগম (৩৫) নিজ শয়ন কক্ষের সিলিং ফ্যানের সাথে ওড়না বেঁধে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
জানা গেছে, উপজেলার গুনাহার ইউনিয়নের ঝাঁঝিড়া গ্রামের সৌদি প্রবাসী মোফাজ্জল হোসেন মোফার স্ত্রী ২ পুত্র সন্তানের জননী রোকসানা বেগম অন্যান্য দিনের মতো ঘটনার দিন রাতে খাওয়া দাওয়া সেরে নিজ শয়ন কক্ষে ঘুমিয়ে পড়ে। রাত আনুমানিক ১২টায় ঘরের সিলিং ফ্যানের সাথে গায়ের ওড়না বেঁধে গলায় ফাঁস দেয়। প্রকৃতির ডাকে সাড়া দিতে উঠে বড় ছেলে জানালা দিয়ে মা’র ঝুলন্ত লাশ দেখতে পায়। তার আত্মহত্যার সঠিক কারণ জানা যায়নি। থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ সংক্রান্তে তার বাবা সেকেন্দার আলী মন্ডল অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করেছে।

রাণীনগরে বসতবাড়িতে ডাকাতি

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরের পারইল ইউপি’র বানিয়াপাড়া গ্রামে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাত দল বাড়ির ভিতরে প্রবেশ করে সকল সদস্যদের মারপিট করে নগদ প্রায় ৪ লাখ ২০ হাজার টাকা, এক ভরি সোনা ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র সহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে বাড়ির মালিক লোকমান সরদার জানান। ডাকাত দলের মারপিটে গৃহকর্ত্রীসহ দু’জন আহত হলে তাদেরকে রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, উপজেলার পারইল ইউনিয়নের বানিয়া পাড়া গ্রামের মৃত ময়েজ সরদারের ছেলে আলহাজ লোকমান সরদারের বাড়িতে গত শুক্রবার গভীর রাতে প্রায় ১৫/২০ জনের মুখোশধারী হাফপ্যান্ট পরা ডাকাত দল বাড়িতে প্রবেশ করে। রাতে বাড়িতে থাকা তার এক নিকট আতœীয় ঘরের দরজা খুলে বের হলে ডাকাতরা তাকে ও লোকমান হোসেনের ছেলে টুটুল (১৭)কে দেশীয় ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে তার বাবা-মাকে ডেকে তুলতে বলে। তার ডাক শুনে বাবা লোকমান হোসেন বাড়িতে ডাকাত উঠেছে এমনটা টের পেয়ে ‘ডাকাত ডাকাত’ বলে চিৎকার করতে থাকলে এক পর্যায় ডাকাত দল ঘরের ভিতর প্রবেশ করে লোকমান হোসেন, তার স্ত্রী ছামেনা বিবি ও ছেলে টুটুলের হাত-মুখ বেঁধে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করে ড্রয়ার, আলমারি ভেঙ্গে নগদ ৪ লাখ ২০ হাজার টাকা, এক ভরি স্বর্ণের গহনা ও মূল্যবান কিছু কাপড়-চোপড়সহ ৩টি মোবাইল ফোন সেট লুট করে নিয়ে যায়। খবর পেয়ে  শনিবার সকালে নওগাঁর সহকারী পুলিশ সুপার সদর সার্কেল লিমন রায় ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ওই গ্রামের দুই জনকে থানায় নিয়ে আসে।
রাণীনগর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, ডাকাতির খবর পেয়ে রাতেই আমরা ঘটনাস্থল পৌছি। ফ্ল্যাট বাড়িতে কিভাবে ডাকাত দল প্রবেশ করলো তার কোন আলামত আমরা পাইনি। এমনকি  কোন দরজা-জানালা ভাঙ্গা দেখা যায়নি। এতগুলো লোক ভিতরে প্রবেশ করলো কিন্তু তাদের চিৎকার শুনতে পেয়ে প্রতিবেশিরাও তেমন ভূমিকা পালন করেননি। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে। বাড়ির মালিক লোকমানের দাবি দেনা-পাওনা মেটানোর জন্য ৪ লাখ ২০ হাজার টাকা বাড়িতে রাখা ছিল। ডাকাতরা এই টাকা সহ স্বর্ণ ও অন্যান্য মালামাল নিয়ে গেছে।

নওগাঁয় পুলিশের গুলিতে আহত ৩

নওগাঁর নিয়ামতপুর উপজেলায় পুলিশের গুলিতে তিনজন আহত হয়েছেন; পুলিশ বলছে তারা গরুচোর। নিয়ামতপুর থানার ওসি রফিকুল ইসলাম খান জানান, উপজেলার শিবপুর বাজার এলাকায় শুক্রবার ভোরে তারা গুলিবিদ্ধ হন।

তারা হলেন – নওগাঁর মহাদেবপুর উপজেলার নাটশাল গ্রামের আব্দুল মজিদের ছেলে সাইফুল ইসলাম (৩৫), রাজশাহীর তানোর উপজেলার নড়িয়াল গ্রামের জগুল সোনারের ছেলে কামরুল ইসলাম (৪৫) ও রাজপাড়া থানার বহরামপুর এলাকার  সবদুল শেখের ছেলে জিনারুল ইসলাম (৩৩)।

ওসি রফিকুল  বলেন, উপজেলার কুত্তইল গ্রামের আব্দুস সাত্তারের বাড়ি থেকে তিনটি গরু চুরি করে ট্রাকে নিয়ে পালাচ্ছিল সাত চোর।

“খবর পেয়ে পুলিশ গিয়ে ১৬ রাউন্ড গুলি ছুড়লে তিন চোর আহত হয়; পালিয়ে যায় আরও চারজন। পুলিশ ট্রাকসহ গুলিবিদ্ধ তিন চোরকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় কয়েকটি ধারালো অস্ত্র।”

আহত তিনজনকে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় বলে জানান ওসি রফিকুল।

 

গুরুদাসপুরে সড়ক দুর্ঘটনায় ভূূমি কর্মকর্তা নিহত

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে সড়ক দুর্ঘটনায় মোফাজ্জল হোসেন ওরফে টিপু (৪২) নামে এক ভূমি সহকারী কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের উপজেলার কাছিকাটা টোলপ্লাজায় ওই দুর্ঘটনা ঘটে।
নিহত টিপু পাশের বড়াইগ্রাম উপজেলার গোপালপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হিসেবে চাকরি করতেন।
গুরুদাসপুর থানা সূত্রে জানা গেছে, ওই ভূমি সহকারী বনপাড়া থেকে মহাসড়ক ধরে সিরাজগঞ্জের হাটিকুমরুলের দিকে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা ইটবোঝাই একটি বেপরোয়া ট্রলি তাকে চাপা দেয়। মোটরসাইকেল থেকে ছিটকে মহাসড়কের ওপর পড়ে যান ওই ভূমি কর্মকর্তা। ইটবোঝাই ট্রলিটি তার শরীরের ওপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কোন কিছু বুঝে ওঠার আগেই ট্রলিটি পালিয়ে যায়।
নিহত মোফাজ্জল নাটোর সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলামের ছেলে। ওই ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে বনপাড়া হাইওয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

 

সিরাজগঞ্জে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

সিরাজগঞ্জ অফিস : সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্দি মহল্লা থেকে পুলিশ গৃহবধূ মাহিশা খাতুন ওরফে লিপির (১৯) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে। সে ওই মহল্লার ফয়সাল হোসেনের স্ত্রী । সদর থানার এস আই আব্দুল কাদের জানান, বুধবার বিকেলে পারিবারিক কলহকে কেন্দ্র করে স্বামীর সাথে ঝগড়া হয় লিপির। এরই জের ধরে রাতে লিপি তার স্বামীর ঘরে  সিলিংয়ের সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ তার  লাশ উদ্ধার করে থানায় আনে এবং গতকাল বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে । এ ব্যাপারে থানায় মামলা হয়েছে ।

ধামইরহাটে বসতবাড়িতে ডাকাতি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে গৃহকর্তার হাত, পা ও চোখ বেঁধে ডাকাতরা প্রায় সাড়ে ৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। গৃহকর্তা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত মইশড় গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে আব্দুল মান্নানের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। বাড়ির গৃহকর্তা আব্দুল মান্নান বলেন, গত বুধবার রাত আনুমানিক দেড়টার দিকে ৭/৮ জনের ডাকাতদল প্রাচীর টপকিয়ে বাড়িতে প্রবেশ করে তার কন্যা রিফাত ও তার মায়ের ঘরের দেওয়ালে সিঁধ কেটে ঘরে প্রবেশ করে। পরবর্তীতে মেয়ে রিফাত ও তার মাকে নিয়ে ডাকাতরা কৌশলে মান্নানকে ঘর থেকে ডেকে নেয়। ডাকাতরা মান্নানের হাত ও চোখ বেঁধে তার স্ত্রী পারভীনকে গলায় চাকু ধরে এবং হত্যার হুমকি দিয়ে স্টিলের আলমারির চাবি নেয়। ডাকাতরা আলমারি থেকে ধান বিক্রির ৭০ হাজার টাকা ও ৭/৮ ভরি সোনার গহনা লুট করে নিয়ে যায়। এতে আব্দুল মান্নানের প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি সাধিত হয়। গতকাল বৃহস্পতিবার আব্দুল মান্নান বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মুহা. রকিবুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অপরাধীদের ধরার জন্য পুলিশ জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

 

গভীর রাতে রাজশাহী বাস টার্মিনাল রণক্ষেত্র ব্যালট বাক্স ছিনতাই

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে গভীর রাতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত বুধবার দিবাগত রাত দেড়টার দিকে শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের সময় তিন নির্বাচন কমিশনার ও সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ছিনতাই করা হয় ব্যালট বাক্সও। পরে পুলিশ গিয়ে কয়েক রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন খান বলেন, ভোট গণনা শুরুর আগেই শ্রমিকদের এক পক্ষ কেন্দ্রে হামলা চালায়। হামলাকারীরা ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে যায়। এ সময় অপর পক্ষ বাধা দিতে গেলে সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় প্রধান নির্বাচন কমিশনার অঙ্কুর সেনসহ তিন কমিশনার আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে তিন নির্বাচন কমিশনারকে উদ্ধার করা হয়। তবে শ্রমিকদের কোন কোন পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে তা তদন্ত করে জানা যাবে বলে জানান ওসি শাহাদত।
তবে প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যালট পেপার বাছাই শেষ হয় রাত ১টার দিকে। বছাইয়ের পর সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে নির্বাচিত হচ্ছেন তা অনেকটায় নিশ্চিত হন প্রার্থীরা। রাত দেড়টার দিকে ভোট গণনা শুরু হলে সভাপতি প্রার্থী কামাল হোসেন রবির সমর্থকরা সেখানে হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে যায়। এ সময় সাধারণ সম্পাদক পদের প্রার্থী মাহাতাব হোসেন চৌধুরীর সমর্থকরা বাধা দিতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয়পক্ষ ধারালো ও আগ্নেয়াস্ত্র হাতে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের একপর্যায়ে পুরো টার্মিনাল এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় ছবি তুলতে গেলে এটিএন বাংলা রাজশাহীর রিপোর্টার সুজাউদ্দিন ছোটনকে লাঞ্ছিত করে তার ক্যামেরা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে ভাঙচুর করা হয়। পুলিশের উপস্থিতিতে উভয়পক্ষ অস্ত্র হাতে সংঘর্ষে জড়িয়ে পড়লেও প্রথমে কোন পদক্ষেপ নেয়া হয়নি। পরে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবেই বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে ৬০ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় করছেন। ভোটার সংখ্যা ৩ হাজার ৪৯৫ জন।

 

 

পত্নীতলায় ককটেলসহ আটক ১

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি : পত্নীতলায় উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার  ভোরে  দুটি ককটেলসহ রাসেল (১৪) নামে এক কিশোরকে আটক করেছে পুলিশ।

আটক রাসেল চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ছোটজাম বাড়িয়া গ্রামের বিদ্যুৎ ব্যাপারীর ছেলে। পত্নীতলা থানা সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার নজিপুর বাসস্ট্যান্ড এলাকায় ৭/৮ জন কিশোর একটি সিএনজি যোগে এসে নামে। এ সময় রাসেলের হাতে থাকা ব্যাগ থেকে একটি ককটেল পড়ে বিস্ফোরণ হয়। নৈশপ্রহরীসহ স্থানীয়রা ককটেল বিস্ফোরণের শব্দ পেয়ে তাদের তাড়া করলে বাকিরা পালিয়ে গেলেও রাসেলকে একটি ব্যাগসহ আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ ওই ব্যাগ থেকে দুইটি অবিস্ফোরিত ককটেল ও সিঁধ কাটার একটি যন্ত্র উদ্ধার করেছে।

পতœীতলা থানার অফিসার ইনচার্জ মাজাহারুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা ছিনতাইকারীর দল। কিশোররা কেন ককটেল নিয়ে এলাকায় এসেছিল তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

অপরদিকে একই দিন গভীর রাতে উপজেলা সদর নজিপুর তিনমাথা মোড়ের একটি কাপড়ের দোকানে চুরি সংঘটিত হয়েছে বলেও জানা গেছে।

 

 

 

আত্রাইয়ে চোলাই মদসহ ২ জন গ্রেফতার

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাই থানা পুলিশ পৃথক দুটি অভিযান চালিয়ে চোলাই মদ ও গাঁজাসহ দুই ব্যক্তিকে আটক করেছে। আটককৃতরা হলো উপজেলার রসুলপুর গ্রামের মৃত ইসমাইলের ছেলে  আবুল কাশেম (৬০) ও মির্জাপুর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে  আব্দুর ছাত্তার (৬৫)।
জানা যায়, আটককৃতরা দীর্ঘদিন থেকে এলাকায় মাদক ব্যবসা করে আসছিল। গোপন সংবাদেও ভিত্তিতে গত বুধবার দিবাগত রাতে আত্রাই থানা পুলিশ অভিযান চালিয়ে কাশেম ও ছাত্তারকে ১২ লিটার চোলাই মদ ও ২০ পুড়িয়া গাঁজাসহ আটক করে।
আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বদরুদ্দোজা বলেন, আটককৃতদের বিরুদ্ধে আত্রাই থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।  বৃহস্পতিবার তাদের নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নাটোরে গাছে ধাক্কা খেয়ে বাইক-আরোহীর মৃত্যু

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গাছের সঙ্গে মোটরসাইকেল ধাক্কা খেয়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বড়াইগ্রাম থানার এসআই শামসুল আলম জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মাঝগাঁও ইউনিয়নের নটাবাড়িয়া কালিরঘুন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত চঞ্চল আহমেদ গুরুদাসপুর উপজেলার নাজিরপুর কারিগরপাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে। চঞ্চল এ বছর নাজিরপুর ডিগ্রি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন।

পুলিশ বলছে, চঞ্চল তার বন্ধু সাইফুল ইসলাম ও আরমান হোসেনকে নিয়ে লালপুর থেকে বাড়ি ফিরছিলেন। কালিরঘুন এলাকার বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা লাগলে চঞ্চলের মাথা থেঁতলে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অন্য দুইজন আহত হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় জানিয়ে এসআই শামসুল বলেন, পরিবারের আবেদনে লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

পোরশার মোদাচ্ছের আজও টিকে রেখেছেন ঘানি শিল্প

পোরশা (নওগাঁ) প্রতিনিধি : আধুনিক যুগে আধুনিক যন্ত্রপাতির ভিড়ে আজও নওগাঁর পোরশায় টিকে রয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘানি শিল্প। আধুনিক সব যন্ত্রপাতি আর মেশিনের ভিড়ে অনেক ঘানি শিল্প উঠে গেলেও এখনও টিকে রয়েছে পোরশার মোদাচ্ছের রহমানের ঘানি শিল্প। তিনি বর্তমান যুগের আধুনিক সব যন্ত্রপাতি আর মেশিনের ভিড়ে সকল বাধা বিপত্তি উপেক্ষা করে টিকিয়ে রেখেছেন ঐতিহ্যবাহী ঘানি শিল্প।

যন্ত্রচালিত শক্তির ব্যবহার বৃদ্ধি পাওয়ায় গ্রাম বাংলার অনেক ঐতিহ্যই ক্রমেই বিলুপ্ত হয়ে যাচ্ছে। এমনই অবস্থা হয়েছে ঘানি শিল্পর। এ কাজে বিদ্যুৎ চালিত আধুনিক মেশিনের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় হারিয়ে যেতে বসেছে ঘানি শিল্প। বিদ্যুৎ চালিত মেশিনে সময় ও পরিশ্রম অনেক কম। তাছাড়া ঘানির তুলনায় পরিমানে অনেকগুলো সরিষা একসাথে ভাঙা যায় বিদ্যুৎ চালিত মেশিনে। এছাড়াও ঘানির তুলনায় এ কাজে মেশিনে বিভিন্ন ধরনের সুবিধা পাওয়ার কারণে ঘানি বাদ দিয়ে আধুনিক মেশিন ব্যবহার করছেন অনেকেই। আবার টাকার অভাবে আধুনিক মেশিন কিনতে না পারায় আর অন্যদের মেশিনের ভিড়ে টিকে থাকতে না পেরে এ পেশা ছেড়ে দিয়ে অন্য পেশায় চলে গেছেন এ পেশার সাথে জড়িত অনেকই। আর এসব কারণে গ্রাম বাংলার অনেক ঐতিহ্যবাহী ঘানি শিল্প বিলুপ্ত হয়ে যাচ্ছে।

তবে গ্রাম অঞ্চলের এই ঐতিহ্যবাহী ঘানি আজও টিকে রেখেছেন নওগাঁ জেলার পোরশা উপজেলার গাঙ্গুরিয়া ইউপির ছোট মামুরিয়া গ্রামের মোদাচ্ছের রহমান। তিনি প্রায় ৩০ বছর পূর্বে থেকে এই ঘানি শিল্পর ব্যবসা করে আসছেন। তার ঘানিতে সরিষা ভেঙে তিনি তেল ও খোল বিক্রি করেন উপজেলার বড় দুটি সাপ্তাহিক হাটে। তবে তার বাড়িতে কেউ তেল বা খোল কিনতে আসলে সেখানেও তিনি বিক্রি করেন।

ছোট মামুরিয়া গ্রামের মোদাচ্ছের রহমানের ঘানিতে গিয়ে দেখা যায়, বাড়ির বাইরে ছোট্ট একটি ঘর। ঐ ঘরের ভেতরেই রয়েছে তার ঘানি। ঘরের মাঝখানে রয়েছে একটি গাছ জাতীয় জিনিস। সেটির মাথায় রাখা হয়েছে অনেক খানি সরিষা। তার গোড়া দিয়ে বের হচ্ছে তেল। তেল ধরার জন্য রাখা হয়েছে ছোট একটি পাত্র। একটি গরু ঘানি টানছে। গরুটি ঐ গাছের চারদিকে ঘুরেই যাচ্ছে। আর ক্যাঁচর ক্যাঁচর শব্দ হচ্ছে। বাইরে আরেকটি গরু রাখা হয়েছে। ঘানি টানা গরুটি ক্লান্ত হলে বাইরে রাখা গরুটি দিয়ে টানানো হয়। অনেক সময় একটি গরু দিয়ে ঘানি টানা সম্ভব হয় না। তাই দুটি গরু রাখা হয়েছে।

ঘানি টানা অবস্থায় গরুর চোখ কাপড় দিয়ে বেঁধে দেওয়া হয়েছে। প্রতিবারে সর্বোচ্চ  ৫ কেজি সরিষা ভাঙা সম্ভব হয়। আর এই ৫ কেজি সরিষা থেকে প্রায় ২ কেজি তেল উৎপাদন করা যায়। ৫ কেজি সরিষা ভাঙতে সময় লাগে প্রায় ২ ঘন্টা। পর্যায়ক্রমে একই দিনে একই ভাবে পুনরায় তেল ভাঙা হয়। এই ভাবে দিনে পর্যায়ক্রমে একটি ঘানি থেকে ৩০-৩৫ কেজি সরিষা ভাঙা সম্ভব হয়। বাজরে এ তেলের চাহিদাও বেশ লক্ষ্য করা যায়। প্রতি কেজি ঘানির এ তেল বিক্রি হয় ১৫০ টাকা দরে। যা অন্যান্য তেলের তুলনায় দেড়গুণ বেশি দাম।

ঘানির মালিক মোদাচ্ছের রহমান জানান, তিনি প্রতিদিন ঘানি টানান। এবং তেল ভাঙেন। শুধুমাত্র সপ্তাহের মঙ্গলবার তিনি ঘানি বন্ধ রাখেন। কারণ হিসাবে তিনি জানান, তার গ্রামের পাশে পোরশা উপজেলার একটি বড় সাপ্তাহিক গাঙ্গুরিয়া হাট। সেদিন তাকে নিজের বাড়ির বাজার করতে হয়। এবং তাকে তেলের দোকানও দিতে হয়। বিভিন্ন এলাকার মানুষ সেদিন তার দোকান থেকে তেল ও খোল কিনে নিয়ে যান। পাশাপাশি তিনি উপজেলার শিশা হাটও করেন। সেখানেও তিনি প্রচুর তেল বিক্রি করেন। ঘানির তেল ও খোল হওয়ায় বাজারে তার তেলের ব্যাপক চাহিদা রয়েছে।

শাহজাদপুরে বোরো ধান বিষাক্ত ওষুধ দিয়ে নষ্ট

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুর উপজেলার পল্লী অঞ্চল গোপিনাথপুর গ্রামের এক কৃষকের তিন বিঘা জমির বোরো ফসল বিষাক্ত কীটনাশক ওষুধ দিয়ে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে ওই জমির মালিক শিমুল হোসেন  বুধবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ পত্রে ফসলের ক্ষতিপূরণ প্রদানসহ দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

জানা গেছে, উপজেলার বেলতৈল ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে শিমুল হোসেনের সাথে ওই জমির মালিকানা নিয়ে পার্শ্ববর্তী বেলতৈল গ্রামের কয়েকজনের সঙ্গে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। একপর্যায়ে জমির মালিকানা নিয়ে আদালতে মামলা হলে শিমুল হোসেন আদালত হতে ডিগ্রি পায়। তিনি জানান, আদালতে ডিগ্রি পাওয়ার পর থেকে প্রায় ১৫ বছর ধরে তিনি ওই জমি ভোগ দখল করে আসছেন।

তার ভোগ দখলি সম্পত্তির ৯৪ শতক ভূমিতে তিনি চলতি বছর বিআর-২৯ ধান রোপণ করেন। জমির পাকা ধান কাটার জন্য যখন প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক তখন প্রতিপক্ষের লোকজন ৪/৫ দিন আগে রাতের আঁধারে বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে জমির ধান পুড়িয়ে দিয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আলীমুন রাজীব জানান, উপজেলা কৃষি অফিসকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের আলোকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ধুনট উপজেলা শিবির সভাপতি গ্রেফতার

ধুনট (বগুড়া) প্রতিনিধি : অস্ত্র আইনের মামলায় গ্রেফতারি পরোয়ানা মূলে বগুড়ার ধুনট উপজেলা শিবিরের সভাপতি রাসেল মাহমুদকে (২২) কারাগারে পাঠিয়েছে পুলিশ। রাসেল মাহমুদ ধুনট উপজেলার খাদুলী দিগর গ্রামের আব্দুর রশিদের ছেলে।  বুধবার সকাল ১০টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়।
থানা সূত্রে জানা যায়, রাসেল মাহমুদ বগুড়া সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অনার্স ২য় বর্ষের ছাত্র। সে ধুনট উপজেলা ছাত্র শিবিরের সভাপতির দায়িত্ব পালন করছে। রাসেল মাহমুদের বিরুদ্ধে ধুনট থানায় ২০১৩ সালের ১১ নভেম্বর বিস্ফোরক আইনে ও ২০১৬ সালের ২২ জুলাই অস্ত্র আইনে মামলা দায়ের হয়। এরমধ্যে অন্ত্র আইনের মামলায় রাসেল মাহমুদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতের গ্রেফতারি পরোয়ানা মূলে ২১মে রাতে উপজেলার চালাপাড়া গ্রামে শফিকুল ইসলামের বাড়ি থেকে রাসেল মাহমুদকে গ্রেফতার করে র‌্যাব-১২ বগুড়ার সদস্যরা। এরপর গত মঙ্গলবার রাতে রাসেল মাহমুদকে থানায় সোপার্দ করেন।

ধুনটে ধান পরিষ্কারের ফ্যানে কাটা পড়ে গৃহকর্ত্রী নিহত

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় ধানের ময়লা পরিষ্কারের কাজে ব্যবহৃত ফ্যানে কাটা পড়ে পারুল বেগম (৮০) নামে এক গৃহকর্ত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত পারুল বেগম ধুনট উপজেলার সরুগ্রামের আজিজার রহমান সাকিদারের স্ত্রী।  বুধবার সকাল ৬টার দিকে নিহতের নিজ বাড়ির উঠানে এ ঘটনা ঘটে।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার সকালের দিকে শ্যালো মেশিন চালিত ফ্যান দিয়ে বোরো ধানের ময়লা পরিষ্কারের কাজ করছিল ওই বাড়ির কয়েকজন নারী। এ সময় বাড়ির গৃহকর্ত্রী পারুল বেগম ঘটনাস্থলে পৌঁছে ফ্যানের কাছে দাঁড়িয়ে ধান পরিষ্কারের কাজে ব্যস্ত নারীদের সতর্কতার সাথে কাজ করার পরামর্শ দেন। কিন্তু সতর্কতার পরামর্শ দিতে গিয়ে সেই ফ্যানের পাখার আঘাত লাগে পারুল বেগমের গলায়। তাৎক্ষণিকভাবে গলা কেটে ঘটনাস্থলেই পারুল বেগমের মৃত্যু হয়। ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন কুমার কুন্ড বলেন, এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক (ইউডি) মৃত্যু মামলা  রেকর্ড করা হয়েছে। পারুল বেগমের মৃতদেহ দাফনের জন্য নিহতের স্বজনদের অনুমতি দেওয়া হয়েছে।

মোরেলগঞ্জে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গতকাল মঙ্গলবার সকালে ভ্যান চালক মানিক মুন্সী (৩২) নিহত হয়েছেন। আহত হয়েছেন মোটরসাইকেল চালক শাওন ও তার সঙ্গী নাইম। মোরেলগঞ্জ সদর ইউনিয়নের গাবতলা বাদশা তালুকদারের বাড়ির সামনের রাস্তার কাছে এ দূর্ঘটনা ঘটে। ভ্যান চালক ভাইজোড়া গ্রামের মৃত. আব্দুল কাদেরের পুত্র মানিক মুন্সী ভ্যানে ফ্রিজ নিয়ে গাবতলা গ্রামের দিকে যাচ্ছিল। এসময় বিপরীত থেকে আসা মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ভ্যান চালক ২ সন্তানের জনক মানিক মুন্সী নিহত হন।

আহত মোটরসাইকেল চালক দেলোয়ার মহুরীর পুত্র শাওন ও তার সঙ্গী নাইম মোরেলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে খুলনায় প্রেরণ করা হয়েছে। থানা অফিসার ইনচার্জ মোঃ রাশেদুল আলম জানান, নিহত ভ্যান চালকের লাশ উদ্ধার ও ঘাতক মোটরসাইকেল আটক করা হয়েছে।


                                    

 

শেরপুরে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলায় গ্যাস ট্যাবলেট খেয়ে এক যুবক আত্মহত্যা করেছে। তার নাম গোবিন্দ চন্দ্র (৩৮)।  সে উপজেলার সুঘাট ইউনিয়নের কল্যাণী গ্রামের খগেন্দ্র নাথের ছেলে। স্থানীয় এলাকাবাসী জানান, গতকাল মঙ্গলবার  সকালের দিকে গোবিন্দ্র চন্দ্র গ্যাস ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি ঘটলে গোবিন্দ্রকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু গতকাল মঙ্গলবার বেলা ৯টার দিকে চিকিৎসাধীন থাকা অবস্থায়  সে মারা যায়। সুঘাট ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের সদস্য হুমায়ুন কবির বিপ্লবও এই তথ্য নিশ্চিত করেন।

পণ্যবাহী পরিবহন ধর্মঘটে প্রাণ গেল শেরপুরের ট্রাক চালক সালামের

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : উত্তরাঞ্চলে পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলাকালে শ্রমিকদের মারপিটে গুরুতর আহত আব্দুস সালাম (৪৫) নামের এক ট্রাক চালক মারা গেছেন। গত সোমবার  রাত ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের হামছায়াপুর গ্রামের মৃত মাজেম আলী সেখের ছেলে।

নিহতের স্বজনরা জানান, দিনাজপুরের বিরামপুর থেকে ২২০বস্তা ধান বোঝাই ট্রাক (বগুড়া-ট ০২-০১৪৯) নিয়ে আব্দুস সালাম শেরপুরে আসছিলেন। পথিমধ্যে সোমবার রাত ৯টার দিকে শিবগঞ্জের চন্ডিহারা এলাকায় পৌঁছলে ওই এলাকার কিছু শ্রমিক লাঠি-সোটা নিয়ে ট্রাকটির গতিরোধ করে হামলা চালায়। ট্রাকটির সামনের গ্লাস ভাঙচুর করে। এমনকি হেলপার খোকন (২৩) ও চালক আব্দুস সালামকে (৪৫) মারপিট করে। এতে চালক সালাম গুরুতর আহত হন। পরে তাকে দ্রুত উদ্ধার করে বগুড়ায় শজিমেকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সালামের মৃত্যু হয় বলে তারা জানান।

আদমদীঘিতে অজ্ঞাত নারীর লাশের পরিচয় এক মাসেও মেলেনি

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে গভীর নলকূপের ড্রেনে উদ্ধার হওয়া অজ্ঞাত (২৯) এক নারীর লাশের পরিচয় এক মাসেও মিলেনি। এদিকে তার ময়না তদন্ত রিপোর্ট এখনও থানায় না পৌঁছায় মৃত্যুটি স্বাভাবিক না অস্বাভাবিক পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি। মামলার তদন্তকারী উপপরিদর্শক আকবর হোসেন জানায়, অজ্ঞাত লাশের পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি তবে ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত রহস্য উদ্বঘাটন হবে।

উল্লে¬খ্য গত ২৯ এপ্রিল আদমদীঘির শিহাড়ী গ্রামের পশ্চিম মাঠের গভীর নলকূপের পানি সেচের  ড্রেনে অজ্ঞাত (২৯) এক নারীর অর্ধগলিত লাশ থানা পুলিশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়।

রাবি হলে এইচএসসি খাতা উদ্ধার পরীক্ষক ওএসডি তদন্ত কমিটি গঠন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হল থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ১০০ উত্তরপত্র উদ্ধারের ঘটনায় পরীক্ষক নিউ গভঃ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ড. আবুল কালামকে (৪৫৭০) ওএসডি করা হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার দুপুরে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ তদন্ত কমিটি করে ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার।

তিনি বলেন, তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানকে। কমিটির অপর দুই সদস্য হলেন- সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর মফিজুদ্দিন মোল্লা ও শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আকবর হোসেন। তাদের বিষয়টি তদন্ত করে ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, এ ঘটনায় পরীক্ষক ড. আবুল কালামকে (৪৫৭০) পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিজ বেতনে ও বেতনক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে ওএসডি করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ -১ এর সিনিয়র সহকারী সচিব আবু কায়সার খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। এছাড়াও রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ শাহমুখদুম কলেজের প্রভাষক মাসুদুল হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যও শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।
এর আগে গত সোমবার সন্ধ্যায় হলের মুন্নুজান হলের দ্বিতীয় তলার ১ নম্বর ডরমেটরির বারান্দায় পড়ে থাকা একটি ব্যাগ থেকে ১০০ উত্তরপত্র উদ্ধার করা হয়। পরে খাতাগুলো শিক্ষা বোর্ডে নিয়ে যায় কর্তৃপক্ষ। এই খাতার কোর্ড নং ২৬৮। ইসলামের ইতিহাসের খাতাগুলো মূল্যায়নের জন্য রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবুল কালামের কাছে বোর্ড থেকে পাঠানো হয়েছিল। ওই শিক্ষক খাতাগুলো শাহমখুদম কলেজের প্রভাষক মাসুদুল হাসানকে দেন। তার মাধ্যমে খাতাগুলো বিশ্ববিদ্যালয়ের হলে যায়। খাতা উদ্ধারের পর রাতেই দুই শিক্ষককে শিক্ষা বোর্ডে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে বোর্ড থেকে তাদের ছেড়ে দেয়।
 



Go Top