স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে একসঙ্গে শ্যামল মাওলা ও সোহানা সাবা

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে একসঙ্গে শ্যামল মাওলা ও সোহানা সাবা

অভি মঈনুদ্দীন : প্রথমবারের মতো একসঙ্গে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা ও সোহানা সাবা। রবিউল আলম রবির নির্দেশনায় তারা দু’জন ‘মিথ্যাবাদ’ নামক এই চলচ্চিত্রের কাজ এরইমধ্যে সম্পন্ন করেছেন। এতে শ্যামল আবু বকর সিদ্দিক নামের একজন ড্রাইভার চরিত্রে অভিনয় করেছেন শ্যামল। অন্যদিকে সোহানা সাবা অভিনয় করেছেন অতিথি চরিত্রে। এই চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে শ্যামল মাওলা বলেন,‘ খুবই অসাধারণ একটি গল্পের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে এটি। রবি নির্মাতা হিসেবে এরইমধ্যে তার মেধার পরিচয় দিয়েছেন। তিনি তার মেধা দিয়ে অনেক যতœ করেই বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন। আমি আশা করছি এটি দর্শকের মনকে নাড়া দেবে।’ চ্যানেল আইয়ের উদ্যোগে যে ১১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হচ্ছে একসঙ্গে বড় পর্দায় মুক্তির লক্ষ্যে এটি তারমধ্যে একটি বলে জানান শ্যামল মাওলা। এদিকে আপাতত ঈদের নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন সোহানা সাবা।

 এরইমধ্যে তিনি কক্সবাজার থেকে জয়ের নির্দেশনায় ‘পাপ কাহিনী’ চলচ্চিত্রের শূটিং করে ফিরেছেন। এতে আরো অভিনয় করছেন ইমন, তমা মির্জা। ঈদের পর সোহানা সাবা আবারো চলচ্চিত্রের শূটিং-এ ব্যস্ত হয়ে উঠবেন। এদিকে আগামী ঈদে শ্যামল মাওলাকে দেখা যাবে সালাহ উদ্দিন লাভলু, সোহেল আরমান, রাজু খান, রাসেল আজম’সহ আরো বেশ ক’জন নির্মাতার নাটকে। এসব নাটকে তাকে বহুমাত্রিক চরিত্রে অভিনয়ে দেখা যাবে বলে জানিয়েছেন শ্যামল। অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদে একটি ভিন্ন ঘরানার গল্প এবং চরিত্র নিয়ে হাজির হচ্ছেন শ্যামল মাওলা। সাবা রোকেয়া প্রাচীর নির্দেশনায় আগামী ঈদের জন্য একটি খ- নাটকের কাজ শেষ করেছেন। নাটকের নাম ‘পলায়ন’।

 এছাড়া এরইমধ্যে তিনি চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজারের নির্দেশনায় ঈদ বিশেষ নাটক ‘উপহার’র কাজ শেষ করেছেন। এটি আগামী ঈদে চ্যানেল আইতে প্রচার হবে।এদিকে কলকাতায় দুটি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন সাবা। একটি হরনাথ চক্রবর্ত্তীর ‘এপার ওপার’ এবং অন্যটি সুদীপ্ত সিংহ রায়ের আরেকটি নাম ঠিক না হওয়া চলচ্চিত্র। এর আগে সাবা কলকাতায় অয়ন চক্রবর্ত্তীর নির্দেশনয়া ‘ষড়রিপু’ চলচ্চিত্রে কাজ করেন। ২০০৬ সালে সাবা কবরী’র নির্দেশনায় ‘আয়না’ চলচ্চিত্রে প্রথম কাজ করেন। এরপর তিনি ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’ ,‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরইমধ্যে তিনি দীপ্ত টিভিতে প্রচারের জন্য ‘মধ্যবর্তিনী’ ধারাবাহিকের কাজ শেষ করেছেন। ছবি : মোহসীন আহমেদ কাওছার।