পবিত্র মাহে রমজান উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

পবিত্র মাহে রমজান উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

করতোয়া ডেস্ক: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রমজানের পবিত্রতা ও তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজজীবনের সঠিক প্রতিফলন ঘটানোর এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে অবদান রাখার আহবান জানিয়েছেন। পবিত্র রমজান উপলক্ষে বৃহষ্পতিবার দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি এ আহবান জানান। আজ শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু হচ্ছে। মাহে রমজান উপলক্ষে দেশবাসীসহ মুসলিম উন্মাহকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে আবদুল হামিদ বলেন, রমজানের পবিত্রতা সকলের মাঝে উদ্ভাসিত হোক- এ কামনা করি।

 রমজানের সংযম ও আত্মশুদ্ধির মহান শিক্ষা সমাজের সকল স্তরে ও সবার মাঝে ছড়িয়ে পড়ুক- এই প্রার্থনা করি। পরম করুণাময় মহান আল্লাহ আমাদের সহায় হোন। তিনি বলেন, সংযম ও সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান আমাদের মাঝে সমাগত। সংযম, আত্মশুদ্ধি ও ক্ষমা লাভের মাস মাহে রমজান।অশেষ রহমত, বরকত, মাগফেরাত ও নাজাতের এ মাস মহান আল্লাহর নৈকট্য, শান্তি এবং তাকওয়া অর্জনের অপূর্ব সুযোগ এনে দেয়।

বাণীতে আবদুল হামিদ বলেন, যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সমগগ্র মুসলিম উম্মাহ রমজান মাসটি পালন করে থাকে। ক্ষমা ও আল্লাহর নৈকট্য লাভের মানসে মুসল্লিরা ফরজ ইবাদতের পাশাপাশি সেহরি, ইফতার, তারাবিসহ রাত জেগে নফল ইবাদতে মশগুল থাকেন। তিনি বলেন, আত্মশুদ্ধির পাশাপাশি সিয়াম ধনী-গরিব সকলের মাঝে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে ব্যক্তিগত ও সমাজ জীবনে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন।

পবিত্র রমজান উপলক্ষে বৃহষ্পতিবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ আহবান জানান। আজ শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু হচ্ছে। এ উপলক্ষে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, রমজান আত্মসংযম, অনুকম্পা ও ক্ষমা লাভের মাস। এ মাসে ত্যাগ স্বীকারের শিক্ষার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে ও সর্বশক্তিমান আল্লাহর নৈকট্য লাভের সুযোগ হয়। মহান আল্লাহ জাতীয় জীবনে পবিত্র রমজানের শিক্ষা কার্যকর করার তাওফিক দান করুন এমন আশা প্রকাশ করে বাণীতে তিনি বলেন, আসুন, আমরা সকল প্রকার অকল্যাণ বর্জন করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করি। জীবনের সর্বস্তরে ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজান মাসের পবিত্রতা রক্ষা করি।

মির্জা ফখরুল ইসলাম
পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের প্রাণঢালা শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রতি রমজানে এতিম থেকে শুরু করে সমাজের নানা স্তরের মানুষের সাথে ইফতারি করতেন। আমাদের সেই প্রিয় নেত্রী অন্যায় ও অবিচারের শিকার হয়ে কারাগারে বন্দি। আসুন আমরা তার নিঃশর্ত মুক্তি ও সুস্থতার জন্য দোয়া করি।