নীলফামারীতে ‘স্মার্ট কার্ড’ পাবে ২ লাখ ৮০ হাজার ৩৮৩ জন

নীলফামারীতে ‘স্মার্ট কার্ড’ পাবে ২ লাখ ৮০ হাজার ৩৮৩ জন

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে আগামী ৭ জানুয়ারি  থেকে জাতীয় পরিচয় পত্রের ‘স্মার্ট কার্ড’ বিতরণ শুরু হবে।সেদিন সকালে নীলফামারী পৌরসভার পুলিশ লাইন্স একাডেমিতে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের এবং আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ২ নম্বর ওয়ার্ডের কার্ড বিতরণের মধ্য দিয়ে শুরু হবে স্মার্ট কার্ড বিতরণের কর্মসূচি। এরপর পর্যায়ক্রমে ১৫টি ইউনিয়নে কার্ড বিতরণ কার্যক্রম চলবে ১২ এপ্রিল পর্যন্ত বলে জানান সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ্জামান।নীলফামারী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতা উজ্জামান জানান, ৭ জানুয়ারি সদর উপজেলায় জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে। সেদিন সকালে পৌরসভার ১ নম্বর ও ২ নম্বর ওয়ার্ডে বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন হবে। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র স্থাপন করে বিতরণ কার্যক্রম চলবে। এভাবে উপজেলার ১৫টি ইউনিয়নের পর্যায়ক্রমে কার্ড বিতরণ করা হবে।

 স্মার্ট কার্ড বিতরণ সময়সূচির মধ্যে রয়েছে ৭ জানুয়ারি থেকে ১৮ পর্যন্ত জানুয়ারি নীলফামারী পৌরসভায়। ২১ থেকে ৩০ পর্যন্ত জানুয়ারি চওড়াবড়গাছা ও গোড়গ্রাম ইউনিয়নে। ১ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত খোকশাবাড়ি ইউনিয়নে। ১ থেকে ৮ পর্যন্ত ফেব্রয়ারি পলাশবাড়ি ইউনিয়নে। ১১ ফেব্রুয়ারি থেকে ২২ পর্যন্ত ফেব্রুয়ারি টুপামারী ইউনিয়নে। ১ ফ্রেব্রুয়ারি থেকে ২২ পর্যন্ত ফেব্রুয়ারি রামনগর ইউনিয়নে।  ২৪ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত কচুকাটা ও পঞ্চপুকুর ইউনিয়নে। ১৮ মার্চ থেকে ২৮ মার্চ  পর্যন্ত সোনারায় ও সংগলশী ইউনিয়নে।  ২৯ মার্চ থেকে ৮ পর্যন্ত এপ্রিল চড়াইখোলা ও চাপড়া সরমজানী ইউনিয়নে। ৬ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়নে এবং  ১০ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত লক্ষ্মীচাপ ইউনিয়নে।

 নীলফামারী সদর উপজেলায় মোট ২ লাখ ৮০ হাজার ৩৮৩টি স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এর মধ্যে পৌসভায় ৩০ হাজার ৭১৭, চওড়াবড়গাছা ১৭ হাজার ৬৯৬, গোড়গ্রাম ১৭ হাজার ৫৮৩, খোকসাবাড়ি ১৬ হাজার ৮৬৪, পলাশবাড়ি ১৩ হাজার ৬৯১, টুপামারি ১৮ হাজার ৭৮১, রামনগর ১৫ হাজার ১১, কচুকাটা ১৬ হাজার ৭৪৮, পঞ্চপুকুর ১৪ হাজার ৯৯০, সোনারায় ১৮ হাজার ৬৩৫, সংগলশী ১৪ হাজার ২৯৭, চড়াইখোলা ১৯ হাজার ২৭০, চাপড়া সরমজানী ১৬ হাজার ৮২২, ইটাখোলা ১৮ হাজার ৬৩, কুন্দপুকুর ১৯ হাজার ৩৩৪, লক্ষ্মীচাপ ইউনিয়নে ১১ হাজার ৮৮১টি স্মাটৃ কার্ড বিতরণ করা হবে। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতা উজ্জামান বলেন, সকল প্রস্তুতি গ্রহণ করে আমরা প্রচার প্রচারণা চলাচ্ছি। স্মার্ট কার্ড গ্রহণের জন্য যাদের লেমেনেটিং কার্ড প্রদান করা হয়েছিল সেটি সাথে আনতে হবে। যারা জাতীয় পরিচয় পত্রের সকল প্রস্তুতি সম্পন্ন করে কার্ড পাননি তাদের ওই প্রস্তুতি সম্পন্নের কাগজটি নিয়ে নির্ধারিত কেন্দ্রে আসতে হবে।