টেস্ট দল নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ কোচ

টেস্ট দল নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ কোচ

রাওয়াল পিন্ডি টেস্টের আগে ঘোষণা করা দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সোমবার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) চলাকালেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন তিনি।
দ্বিতীয় দফায় পাকিস্তান সফরে এক মাত্র টেস্টে অংশ নিবে বাংলাদেশ দল। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচটি শুরু হবে ৭ ফেব্রুয়ারি শুক্রবার থেকে। মঙ্গলবার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে মুমিনুল হক সৌরভ নেতৃত্বাধীন দলটির। 
স্কোয়াডে থাকা সাইফ হাসানের অভিষেকের ইঙ্গিত দিয়েছেন ডমিঙ্গো। পাশাপাশি একাদশে নাজমুল হোসেন শান্তকে রাখার বিষয়টিও স্পষ্ট করলেন এই প্রোটিয়া কোচ।
‘আমি দল নিয়ে আমি বেশ সন্তুষ্ট। বেশ কয়েজন ভালো মানের ব্যাটার্স রয়েছে আমাদের। সঙ্গে রয়েছেন দুইজন স্পিনার। যদিও বর্তমানে মিরাজ ফিট নন। নিজেদের প্রমাণ করার জন্য শান্ত, সাইফ ও মিঠুনদের জন্যও এটি একটি বড় মঞ্চ।’
নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে কোনও প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে না টাইগাররা। বিসিএলের ম্যাচেই শেষ প্রস্তুতি সেরেছে টেস্ট দলে থাকা সদস্যরা। ত্রিপল সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। এদিকে মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদরা তুলে নিয়েছেন সেঞ্চুরি। অন্যদিকে শান্ত, সাইফ ও মিঠুনরা হাফ সেঞ্চুরি তুলে নেন। এছাড়া পাঁচ উইকেট করে পেয়েছেন এবাদত হোসেন, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।
‘মাঠে রান পাওয়া নেট প্র্যাকটিস থেকে সব সময়ই ইতিবাচক বিষয়। তামিম ৩০০ রানের ইনিংস খেলেছেন। এক কথায় অসাধারণ। এমন ইনিংস কিন্তু সব সময় দেখা যায় না। মুমিনুল এবং রিয়াদ সেঞ্চুরি করেছেন। ৬০ রানের ইনিংস খেলেছেন মিথুন। বোলরারা পাঁচ উইকেট করে পেয়েছেন। প্রমাণ করেছেন কেনো তারা টেস্ট দলে রয়েছেন। টেস্ট দলের সদস্যদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে ঘরোয়া লিগে বড় ধরণের পারফরম্যান্স উপহার দেয়া।’ যোগ করেন রাসেল ডমিঙ্গো।
রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশ স্কোয়াড 
তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন ও রুবেল হোসেন।