ক্যাসিনোবিরোধী অভিযান: বাসা থেকে ২০ কোটি টাকা উদ্ধার

ক্যাসিনোবিরোধী অভিযান: বাসা থেকে ২০ কোটি টাকা উদ্ধার

রাজধানীর পুরান ঢাকায় ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিট এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে আনুমানিক নগদ ২০ কোটি টাকা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


সোমবার (২৪ ফেব্রুয়ারি) দিনগত রাত থেকে ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে পুরান ঢাকার ও বাসাটিতে অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার  জানান, অভিযানে ওই বাসার ভল্টে রক্ষিত প্রায় ২০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া, বেশকিছু স্বর্ণালঙ্কার, কোটি টাকার এফডিআর ও ক্যাসিনো সামগ্রী জব্দ করা হয়েছে।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। অভিযান চলমান রয়েছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানানন তিনি।

গত ১৮ সেপ্টেম্বর থেকে সরকার ঘোষিত শুদ্ধি অভিযানের অংশ হিসেবে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‌্যাব। সেদিন থেকে পর্যায়ক্রমে ঢাকার ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাব, মোহামেডান, ওয়ান্ডারার্স, ভিক্টোরিয়া স্পোর্টিং, দিলকুশা স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, গুলিস্তানের মুক্তিযোদ্ধা ক্লাব এবং কলাবাগান ক্রীড়াচক্রে ক্যাসিনোবিরোধী অভিযান চালানো হয়।

এসব অভিযানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, শফিকুল আলম ফিরোজ, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, এনামুল হক আরমান, হাবিবুর রহমান মিজান, তারেকুজ্জামান রাজিব ও ময়নুল হক মঞ্জু, ঢাকা মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াসহ সরকারি দলের অনেক নেতা গ্রেফতার হন। জব্দ করা হয় কোটি কোটি টাকা, মাদক ও ক্যাসিনো সরঞ্জাম।