সকাল ১০:৪৪, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ ঢাকা

স্টাফ রিপোর্টার : রাজধানীর চকবাজারে তানভীর (২৫) নামে ডিবি পুলিশের এক সোর্সকে মাদকব্যবসায়ীরা কুপিয়ে গুরুতর আহত করেছে। গত বৃৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে বলে চকবাজার থানার এএসআই সাঈদ জানান। তিনি বলেন, ‘চকবাজার থানার রজনী ঘোষ রোডে স্থানীয় মাদক ব্যবসায়ী হাসান, মামুনসহ ৭/৮ জন তানভীরকে এলোপাথাড়ি কুপিয়ে আহত করে পালিয়ে যায়।

খবর পেয়ে তাকে উদ্ধার করে রাত সোয়া ১২ টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। তিনি পুলিশের সোর্স হিসেবে কাজ করেন। তার বাড়ি কেরানীগঞ্জের জিনজিরায়। তার শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের জখম রয়েছে।’

 

রাজধানীতে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে একজন নিহত

স্টাফ রিপোর্টার: রাজধানীর যাত্রাবাড়ীতে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে মো. মাসুদ আহামেদ (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া এক স্কুলছাত্রসহ আরও তিনজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তাদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠিয়েছে পুলিশ। যাত্রাবাড়ী থানার এসআই কামাল হোসেন জানান, ‘বৃহস্পতিবার রাতে মাসুদ যাত্রাবাড়ী সাদ্দাম মার্কেটের বিপরীতে রাস্তার ওপর অচেতন অবস্থায় পড়েছিলেন। পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

 সেখানে কর্তব্যরত চিকিৎসক বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে।’ এসআই কামাল হোসেন আরও বলেন, ‘নিহত মাসুদ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার জালালসাহেব গ্রামের মৃত মাওলানা আব্দুল হামিদের ছেলে। তার লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।’

 

টঙ্গীতে দায়িত্বরত অবস্থায় নিরাপত্তা কর্মী খুন

গাজীপুর প্রতিনিধি : মহানগরের টঙ্গী শিল্প এলাকার মরকুনে হাতিম প¬াস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার  ভেতরে দায়িত্বরত অবস্থায় ইদ্রিস আলী (৫০) নামে এক নিরাপত্তা কর্মীকে খুন করেছে দুর্বৃত্তরা। নিহত ইদ্রিস নওগাঁ জেলার বাসিন্দা বলে জানা যায়। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মরকুন এলাকায় ওই প¬াস্টিক কারখানায় ইদ্রিস আলী নিরাপত্তা কর্মী হিসেবে চাকরি করতেন। গত সোমবার রাতের শিফটে দায়িত্ব পালন করার সময় ওই কারখানার  পেছনে একটি সিঁড়িতে গলায় গামছা পেঁচানো অবস্থায়  মঙ্গলবার সকালে তার রক্তাক্ত মরদেহ দেখতে পায় কারখানার লোকজন। দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে তাকে হত্যা করে ফেলে রেখে গেছে বলে স্থানীয়রা ধারণা করছেন। টঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ তালুকদার সত্যতা নিশ্চিত করে করতোয়াকে জানান, ঘটনাটি তদন্ত করে  দেখা হচ্ছে।

এই বিভাগের আরো খবর

ভবন থেকে পড়ে পুলিশের মৃত্যু

করতোয়া ডস্কে: রাজধানীর মিরপুর-১৪ নম্বরে পুলিশ লাইনের ভবন থেকে নিচে পড়ে শরিফুল ইসলাম (২০) নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।শুক্রবার (০৪ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে সকাল ১০টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ লাইনের হাবিলদার হারুন অর রশিদ জানান, শরিফুল তিনমাস আগে কনস্টেবল হিসেবে পুলিশে যোগ দেন। মিরপুর পুলিশ পাবলিক অর্ডার ম্যানেজম্যান্টের (পিওএম) উত্তর বিভাগে কর্মরত ছিলেন।

 লাইনের ৯ নম্বর ভবনের ৬ তলায় থাকতেন। সকালে বারান্দার রেলিংয়ে বসে মোবাইলে কথা বলার সময় অসাবধানতাবশত নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হন।ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া জানান, মোবাইলে কথা বলার সময় ভবন থেকে পড়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। মৃতদেহ মর্গে রাখা হয়েছে।

 

ডেমরায় প্রেমিকের বাসায় কিশোরীর বিষপান

স্টাফ রিপোর্টার: রাজধানীর ডেমরার ডগাইর এলাকায় তুষার নামের এক প্রেমিকের বাসায় গিয়ে বিষপান করেছে এক কিশোরী (১৪)। অষ্টম শ্রেনী পড়–য়া ওই কিশোরীকে শুক্রবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, ওই কিশোরীর প্রেমিক তুষার (১৮) একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে।

তাদের দুজনের বাড়ি একই এলাকায়। একবছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে কি কারণে ওই বাসায় গিয়ে কিশোরী বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছে- তা সে সুস্থ হলে জানা যাবে বলে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান।

ঢাকায় হাজতির মৃত্যু

স্টাফ রিপোর্টার: ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মোঃ ইনসান আলী (৫৯) নামে এক হাজতিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গতকাল শুক্রবার অসুস্থ অবস্থায় কারারক্ষীরা তাকে ঢামেক হাসপাতালে আনেন। পরীক্ষা-নিরিক্ষা শেষে দুপুর ২টায় চিকিৎসক ইনসানকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢামেক মর্গে পাঠানো হয়েছে বলে কারারক্ষী ফারুক জানান।

 

নবাবগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় মাধবী রাজবংশী (২৩) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  শনিবার সকাল সাড়ে ৯টায় নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত মাধবী উপজেলার নয়নশ্রী গ্রামের রিপন রাজবংশীর স্ত্রী ও একই উপজেলার যন্ত্রাইল গ্রামের সুবাস রাজবংশীর মেয়ে বলে জানা গেছে। নবাবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফর রহমান জানান, শনিবার সকাল সাড়ে ৯টায় সংবাদ পেয়ে পুলিশ নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। সেখানে তার স্বজনদের কাছে মৃত্যুর রহস্য জানতে চাইলে তারা জানান মাধবী ঘরের আঁড়ায় কাপড় পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ হাসপাতাল থেকে মরদেহ  উদ্ধার করে
ময়নাতদন্তের জন্য স্যার সলিমুপাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর রহস্য জানা যাবে। পরে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

রাজধানীর রামপুরায় কিশোরী ধর্ষিত

স্টাফ রিপোর্টার : রাজধানীর রামপুরায় এক কিশোরী (১৩) ধর্ষণের শিকার হয়েছে। গতকাল শুক্রবার দুপুর একটার দিকে তাকে  ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)  হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষক হান্নানকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

কিশোরীর বাবা জানান,  ‘গত বুধবার সকালে মেয়েকে বাসায় রেখে আমি, আমার স্ত্রী ও আরেক মেয়ে কাজে চলে যাই। এসময় প্রতিবেশী হান্নান (২০) বাসায় ঢুকে মেয়েকে ধর্ষন করে এবং হুমকী দিয়ে যায়। প্রথমে বিষয়টি মেয়ে ভয়ে আমাদের জানায়নি। একপর্যায়ে বৃহস্পতিবার রাতে মাকে মেয়ে বিষয়টি খুলে বলে। পরে আমি জানতে পেরে হাসপাতালে নিয়ে আসি।’

 

রূপগঞ্জে বিদ্যুৎস্পর্শ হয়ে অটোরিকসা চালক নিহত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ব্যাটারি চালিত ইজিবাইক (অটোরিক্সা) চার্জ দিয়ে গিয়ে বিদ্যুৎস্পর্শ হয়ে চালক রোবেল হোসেন (২২) নিহত হয়েছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার ভুলতা ইউনিয়নের মর্তুজাবাদ টেকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, রোবেল হোসেন দীর্ঘদিন ধরে ব্যাটারি চালিত ইজিবাইক (অটোরিক্সা) ভাড়ায় চালিয়ে আসছে।

 মর্তুজাবাদ টেকপাড়া এলাকার কুদ্দুসের গ্যারেজে নিয়মিত চার্জ দিয়ে থাকে সে। বৃহস্পতিবার রাতে চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পর্শ হয়ে গুরুতর আহত হয়। পরে ঐ গ্যারেজের লোকজন ইউএসবাংলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত রোবেল হোসেন কুড়িগ্রাম জেলার বুরুঙ্গামাড়ি থানার চরগলাদিয়া এলাকার আবেদীনের ছেলে। রোবেল হোসেন মর্তুজাবাদ টেকপাড়া এলাকার আবু তাহেরের বাড়ির ভাড়াটিয়া বলে জানা গেছে।

 

প্রবাসী স্ত্রীর পরকীয়ার খবরে স্বামীর আত্মহত্যা

রাজধানীর ভাষানটেক এলাকায় প্রবাসী স্ত্রীর পরকীয়ার খবর পেয়ে শরিফ (২০) নামে এক যুবক আত্মহত্যা করেছে।  সকাল ৮টার দিকে ভাড়া বাসার টয়েলেটের ভিতরে কাপড় রাখার স্ট্যান্ডের সাথে গামছা পেঁচিয়ে ফাঁস লাগানো অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয় বলে ভাষানটেক থানার এসআই ছালাম জানান। তিনি বলেন, শরিফ নেত্রকোনা কেন্দুয়া বিরামপুর গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে। উত্তর ভাষানটেকের  ৮৪/৮/বি নম্বরস্থ মেরি বেগমের টিনসেট বাসায় ভাড়া থাকতেন তিনি। মেরি বেগমের হোটেলে কাজ করতেন ওই যুবক।

এসআই জানান, প্রেম করে বোনের ননদকে ৩-৪ বছর আগে বিয়ে করে শরিফ। এরপর গত বছরের নভেম্বর মাসে তার স্ত্রী তাসলিমা আক্তার জর্ডান যায়। এরপর থেকে ওই বাসায় একাই থাকতেন শরিফ। কয়েক মাস আগে জর্ডান থেকে আসা এক নারীর কাছে স্ত্রীর পরকীয়ার তথ্য জানতে পারেন। এরপর থেকে প্রায়ই স্ত্রীর সাথে মোবাইলে তার ঝগড়া হতো। এই কারনেই সে আত্মহত্যা করতে পারে বলে ধারণা পুলিশের।

আরও একজনের আত্মহত্যা : রাজধানীর ভাটারায় বাবুল মিয়া (৪২) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। তিনি মানসিক রোগী বলে পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।  বেলা পৌনে ১১টার দিকে তার মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহত বাবুল পটুয়াখালী গলাচিপা আমতলীর জিয়াবুল হকের ছেলে। পরিবারের সাথে ভাটারা সাঈদনগর কুমিল্লাপাড়ার ১০১ নম্বর বাড়িতে থাকতেন তিনি।  ওই বাসার আড়ার সাথে রশি পেঁচিয়ে ফাঁসি দিয়ে তিনি আত্মহত্যা করেন। এ সময় বাসায় কেউ ছিলেন না। পরে দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করা হয়।

 

এই বিভাগের আরো খবর

আশুলিয়ায় আত্মসমর্পণ করা চার জঙ্গির বিরুদ্ধে র‌্যাবের দুটি মামলা

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি: আশুলিয়ার নয়ারহাট এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান  থেকে আটক চার জঙ্গির বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে আশুলিয়া থানায় দুটি মামলা দায়ের করেছে। সোমবার দুপুরে ২টা ৩০ মিনিটে র‌্যাব ৪ এর কর্মকর্তা ডিএডি শরিফুল ইসলাম খান বাদী হয়ে চার জঙ্গির বিরুদ্ধে সন্ত্রাসী  বিরোধী আইনে দবি: (৪১নং,তাং-১৭/০৭/১৭ইং) এবং অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে (৪২নং,তাং-১৭/০৭/১৭ইং) এই দুইটি মামলা দায়ের করে। এদিকে তাদের বিরুদ্ধে পূর্বে সাভার মডেল থানায় (মামলা নং ৫১,তাং২৮.০৪.১৭ইং)এবছরে এপ্রিল মাসে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলায় তাদের  গ্রেফতার দোখিয়ে আদালতে  প্রেরণ করা হয়। তবে এই দুই মামলা তাদের আগামীকাল আবারও আদালতে উঠানো হবে বলে জানান র‌্যাব কর্মকর্তারা।

এজাহারে জঙ্গিদের  গ্রেফতার দেখানো হয়েছে।  গ্রেফতারকৃতরা হলো-  ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার সানকীভাঙ্গা গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে  মোজাম্মেল হক মাসুদ (১৮), চট্টগ্রাম জেলার রাউজান থানার কদলপুর মেয়াজি গ্রামের রফিকুল ইসলামের ছেলে ইরফানুল ইসলাম ওরফে সুফিয়ান খান, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার উদাখালি গ্রামের রেজাউল করিমের ছেলে রাশেদুন্নবী নবী রাশেদ ( ২০) ও  সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ  উপজেলার হুগলি কৃষনগর গ্রামের আব্দুল হান্নান আলীর  ছেলে মো. আলমগীর হোসেন (১৮)। র‌্যাব-৪ এর এ,এসপি কামরুল ইসলাম জানান,আটককৃত চার জঙ্গির কাছ  থেকে দু’টি বিদেশী পিস্তল, ছয়টি গুলির খোসা,চারটি চাপাতি উদ্ধার করা হয়। অভিযান চরাকালে জঙ্গিরা দু’টি হাত বোমার বিষ্ফোরণ ঘটায়।পরে র‌্যাব ঘটনাস্থল  থেকে আরও তিনটি  বোমা উদ্ধার করে নিরাপদ স্থানে বিষ্ফোরণ ঘটায়। এদিকে আটক বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ  শেষে স্ত্রীর জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, শনিবার রাত ১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার নয়ায়হাট এলাকার একটি গ্রামে অভিযান চালায় র‌্যাব-৪। ১১ ঘন্টা অভিযান চলার পর র‌্যাব জঙ্গিদের আত্মসমর্পন করার জন্য অনুরোধ জানায়। পরে  রোববার দুপুর ১২ টার দিকে একে একে ৪  জঙ্গি হাত উচু করে আত্মসমর্পণ করে। পরে তাদের আটক করে র‌্যাব হেফাজতে  নেওয়া হয়।
 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ৩

স্টাফ রিপোর্টার: রাজধানীতে পৃথক দুটি ঘটনায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে তিন জন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে ওয়ারীতে ও গতকাল শুক্রবার ভোরে কামারাঙ্গীর চর এলাকায় এসব ঘটনা ঘটে। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।ঢামেক হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে কাজ শেষে কর্মস্থল থেকে সাব্বির হোসেন (১৮) ও মো. রাকিব (২০) নামে দুজন বাসায় ফিরছিলেন।

 এসময় ওয়ারীর রাজধানী সুপার মার্কেটের পিছনে স্বামীবাগের মিতালী গলিতে রাত সাড়ে ১১টার দিকে দুই ছিনতাইকারী তাদের পথরোধ করে টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় ছিনতাইকারীরা তাদের ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে সংবাদ পেয়ে উভয়ের স্বজনরা তাদের উদ্ধার করে রাত পৌনে একটায় ঢামেক হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে সাব্বিরের পেটের বামপাশে ২টি ও পিঠে ১ টি ছুরিকাঘাত এবং রাকিবের পিঠে ছুরিকাঘাত করা হয়েছে।

অপরদিকে, কামরাঙ্গীচরের ছাতা মসজিদ রোড দিয়ে শুক্রবার ভোর ৫টার দিকে রিকশাযোগে যাওয়ার পথে ৫ জন ছিনতাইকারী খোরশেদ আলম (৩০) নামে একজনের পথরোধ করে এবং কুপিয়ে ১০ হাজার টাকা নিয়ে যায়। তাকে আহত অবস্থায় উদ্ধার করে এক পথচারী ঢামেক হাসপাতালে ভর্তি করে। তার পেটে দু’টি ও পিঠে ১টি ছুরিকাঘাত করা হয়েছে।

 

রূপগঞ্জে জানালার ফেম মাথায় পড়ে শিশুর মৃত্যু

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জানালার ফেম মাথায় পড়ে জহিরুল ইসলাম (৬) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরপা বাগানবাড়ী জামে মসজিদে এ ঘটনা ঘটে। জহিরুল বাম্মণবাড়িয়া জেলার নাসিরনগড় থানার কুন্দা এলাকার জজ মিয়ার ছেলে। দীর্ঘদিন ধরে তার পরিবার বরপা বাগানবাড়ী এলাকার মুকুল আহাম্মেদের বাড়িতে বসবাস করে আসছে।

 প্রত্যদর্শীরা জানায়, দুপুর সোয়া ১টার দিকে বরপা বাগানবাড়ী জামে মসজিদে মুসুল্লিরা নামাজ পড়ছিলেন। এসময় মসজিদ ভবনের সিঁড়ির পাশে জহিরুলও নামাজ পড়ছিল। হঠাৎ মসজিদ ভবনের তৃতীয় তলা থেকে জানালার ফেম তার মাথায় পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। রূপগঞ্জ থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

 

সম্মতি ছাড়া বিয়ে ঠিক করায় রাজধানীতে তরুণীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার: সম্মতি ছাড়া বিয়ে ঠিক করায় রাজধানীর শেরে বাংলা নগর এলাকায় জেসমিন সুলতানা হ্যাপি (২৭) নামে এক তরুণী আত্মহত্যা করেছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে শেরে বাংলা নগর পূর্ব রাজাবাজার এলাকার একটি বাসায় গলায় ওড়না পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন। দুপুরে শেরে-বাংলা নগর থানার উপ পরিদর্শক আ. হালিম মিয়া  বিষয়টি নিশ্চিত করেন।

 সুরতহাল পদিবেদনে এসআই আ. হালিম মিয়া উল্লেখ করেন, পারিবারিকভাবে এক ছেলের সঙ্গে বিয়ে ঠিক করা হয় হ্যাপির। বিয়েতে সম্মতি না থাকায় শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে নিজ রুমের ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁছিয়ে তিনি ফাঁস দেন। সকালে পরিবারের লোকজন দেখতে পেয়ে তাকে ঝুলন্ত অবস্থা থেকে নিচে নামায়। তবে, এর আগেই হ্যাপির মৃত্যু হয়।ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ (কমেক) হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পতিবেদন হাতে পাওয়ার পরই মৃত্যুর আসলে কারণ জানা যাবেও জানান এসআই আ. হালিম মিয়া।

 

ট্রান্সফরমারে বেজি রেল ভবনে আগুন

স্টাফ রিপোর্টার: রাজধানীর সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোডের রেল ভবনের নিচ তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এলেও একটি ইউনিটের প্রচেষ্টায় নিভিয়ে ফেলা সম্ভব হয়। ফায়ার কর্মীরা বলছেন, মূলত বৈদ্যুতিক ট্রান্সফরমার থেকে আগুনের সূত্রপাত। তা বেশি ছড়িয়ে যাওয়ার আগেই নিয়ন্ত্রণ করা গেছে। চারপাশে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়েছে।

তবে বন্ধের দিন থাকায় তেমন কোনো আতঙ্ক ছড়ায়নি; য়তিও বেশি নয়। সিদ্দিকবাজার ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন ম্যানেজার মো. তানহারুল ইসলাম  বলেন, সকাল ১০টা ৪৫ মিনিটে আগুনের খবর পাই। এসে দেখি নিচতলায়  ট্রান্সফরমারের ওপর দিয়ে একটি বেজি পারাপার হওয়ার সময় শট সার্কিট থেকে আগুন লাগে। মাত্র ১০ মিনিটে আমরা কাজ শেষ করি।

 

বয়লার বিস্ফোরণে নিহতের পরিবার পাবে ৮ লাখ টাকা

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহতের প্রতি পরিবারকে আট লাখ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। বয়লার বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত কারাখানা পরিদর্শন শেষে মঙ্গলবার বিকালে সাংবাদিকদের প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে ইন্সুরেন্স বাবদ দুই লাখ টাকা এবং অনুদান বাবদ তিন লাখ টাকা প্রত্যেক নিহতদের পরিবারকে দেওয়া হবে। মালিকপক্ষও প্রতি পরিবারকে তিন লাখ টাকা করে ক্ষতিপূরণ দেবে বলে জানান তিনি। এছাড়া সরকার আহতদের চিকিৎসা সহায়তা দেবে বলে জানান তিনি। মুজিবুল হক বলেন, এ ঘটনায় মামলা হবে। গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী দায়ী যে-ই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কারখানার চেয়ারম্যান মহিউদ্দিন ফারুকী সাংবাদিকদের জানান, কারখানার পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে তিন লাখ টাকা দেওয়া হবে। পরিবারের কর্মক্ষম ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এ সময় গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারন অর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম, গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

বয়লার বিস্ফোরণ: নিহতের সংখ্যা বেড়ে ১০

গাজীপুরে পোশাক কারখানার বয়লার বিস্ফোরণের ঘটনায় আরও একজনের লাশ পেয়েছেন উদ্ধারকারীরা; এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে। কাশিমপুরের নয়াপাড়ায় ‘মাল্টিফ্যাবস লিমিটেড’ নামের ওই কারখানার ডাইং সেকশনের বয়লায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে বিকট শব্দে বিস্ফোরিত হলে চার তলা ভবনের একপাশের এক থেকে দোতলা পর্যন্ত ধসে পাড়ে।

ঘটনার পরপরই কারখানার লোকজন ও এলাকাবাসীর সহায়তায় উদ্ধার কাজ শুরু করেন ফায়ার সার্ভিস কর্মীরা। কারখানার ভেতরের ধ্বংস্তূপ থেকে রাতে উদ্ধার করা হয় ছয়জনের লাশ। ৪৭ জনকে হাসপাতালে পাঠানোর পর মারা যান আরও তিন জন।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. শাহিন মিয়া জানান, রাত ১টার পর বৃষ্টির জন্য উদ্ধার কাজ স্থগিত রাখা হয়েছিল। মঙ্গলবার ভোরে আবার তল্লাশি শুরুর পর সকাল সাড়ে ৮টার দিকে এক যুবকের লাশ পাওয়া যায়।

ফায়ার সার্ভিস সদর দপ্তর, সাভার ইপিজেড, জয়দেবপুর, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার স্টেশনের কর্মীরা এই উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন বলে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান জানান।

তিনি বলেন, “ধ্বংসস্তূপের নিচে আরও কেউ হতাহত আছে কিনা তা খুঁজে দেখা যাচ্ছে।” গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক আব্দুল খালেক জানান, মঙ্গলবার সকালে ওই কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিস টানিয়ে দেওয়া হয়।

এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পাশের কটন ক্লাব, ইসলাম নিটওয়্যার, আলিম ফ্যাশন লিমিটেড, ডেল্টা ফ্যাশন, মাস্কো লিমিটেডসহ ১০টি কারখানায় মঙ্গলবার ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

ঈদের ছুটির পর মঙ্গলবার কারখানাটি খোলার কথা ছিল। তার আগে সোমবার দুপুরে কারখানার ডাইং ইউনিটের বয়লার সেকশনটি চালু করে কারখানা কর্তৃপক্ষ। ঘটনার সময় প্রায় অর্ধশত কর্মী সেখানে কাজ করছিলেন।

শ্রমিকরা জানান, সন্ধ্যায় বিকট শব্দে বয়লার বিস্ফোরণের পর নিচতলা থেকে দোতলা পর্যন্ত একাংশের দেয়াল, দরজা, জানালা ও যন্ত্রাংশ উড়ে আশেপাশে গিয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদ হাসান জানান, নিহতদের মধ্যে নয়জনের পরিচয় জানতে পেরেছেন তারা। তাদের মধ্যে চারজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

“অন্যদের স্বজনদেরও খবর দেওয়া হয়েছে। তারা এলে হাসপাতাল থেকে মরদেহ হস্তান্তর করা হবে।”

যাদের পরিচয় জানা গেছে তারা হলেন- বগুড়া জেলার সোনাতলা থানার নামাজখালী গ্রামের শাহার আলীর ছেলে মাহবুবুর রহমান (২৩), চট্টগ্রামের মিরসরাই থানার বামনসুন্দর গ্রামের মোকছেদ আহমেদের ছেলে আব্দুস সালাম (৫৫), চাঁদপুর সদরের মদনা গ্রামের বাচ্চু ছৈয়ালের ছেলে গিয়াস উদ্দিন (৩০), মাগুরার হরিশপুর থানার গোবরা গ্রামের আইয়ুব আলী সরদারের ছেলে আল আমিন (৩০), রাজবাড়ী গোয়ালন্দ থানার বরাট বাজার এলাকার মনিন্দনাথের ছেলে বিপ্লব চন্দ্র শীল (৩৮), ব্রাহ্মবাড়িয়ার নাসির নগর থানার কুণ্ডা গ্রামের সাগর আলী মীরের ছেলে মজিবুর রহমান (৩৭) এবং মনসুর (৩০) ও আরশাদ হোসেন (৩৬) নামে দুজন।

শেষ দুজনের নাম পাওয়া গেলেও তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। এছাড়া গাইবান্দা জেলার পলাশবাড়ি থানার মরিয়া গ্রামের লিয়াকত আলীর ছেলে সোলেমান মিয়ার (৩০) লাশ রয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

আহতদের মধ্যে রুকন (২৫) ও কামরুল ইসলাম (৩২) নামে দুইজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা গাজীপুরের শরীফ মেডিকেলে ও কোনাবাড়ি ক্লিনিকে ভর্তি রয়েছেন।

ঘটনা তদন্তে দুই কমিটি

ঘটনার পর পর গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করার কথা জানান।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামকে প্রধান করে আট সদস্যের এই কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পুলিশ, শিল্প পুলিশ, ফায়ার সার্ভিস, বয়লার পরিদর্শক, কলকারখানা পরিদপ্তর, বিজিএমইএ এবং গাজীপুর সিটি করপোরেশনের কর্মকর্তারা এই তদন্ত কমিটির সদস্য।

এই কমিটিকে বয়লার বিস্ফোরণের কারণ অনুসন্ধান, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা প্রতিরোধে সুপারিশ দিতে বলা হয়েছে।

ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের পক্ষ থেকেও একটি কমিটি গঠন করা হয়েছে বলে সদর দপ্তরের স্টেশন কর্মকর্তা মো. আতাউর রহমান জানান।

ফায়ার ও সিভিল ডিফেন্সের (ঢাকা) সহকারী পরিচালক দীলিপ কুমার ঘোষকে প্রধান করে গঠিত তিন সদস্যের এই কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এছাড়া শ্রম মন্ত্রণালয় থেকে আহতদের চিকিৎসার খরচ দেওয়া হচ্ছে বলে জেলা প্রশাসক জানিয়েছেন।

 

এই বিভাগের আরো খবর

গাজীপুরে পোশাক শ্রমিককে ছুরি মেরে খুন

গাজীপুরে ছুরিকাঘাতে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিশের ধারণা, ছিনতাইয়ে বাধা দেওয়ায় তাকে ছুরি মারা হয়। জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার ভোরে গাজীপুর সিটি করপোরেশনের তেলিপাড়া এলাকায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহত হাসানুর রহমান (৩৫) তেলিপাড়া এলাকায় সপরিবার ভাড়া বাসায় থেকে লেভেন্ডা গার্মেন্টসে লাইন কোয়ালিটি কন্ট্রোলার পদে চাকরি করতেন। তিনি শেরপুরের শ্রীবর্দী উপজেলার সিঙ্গাবরুনা গ্রামের আজিজুর রহমানের ছেলে।

নিহত হাসানের বোন রূপসা আক্তার বলেন, হাসান ঈদের ছুটি শেষে মঙ্গলবার কারখানায় যোগ দেওয়ার জন্য গ্রামের বাড়ি থেকে গাজীপুরের বাসায় ফিরছিলেন। “সকাল ৭টার দিকে জানতে পারি, হাসান ভাই ছুরিকাঘাতে খুন হয়েছেন। বাড়ি থেকে ফেরার সময় তার সঙ্গে ব্যাগ ও মোবাইল ছিল। ব্যাগটি পাওয়া যায়নি।” ওসি আমিনুল বলছেন, বাস থেকে নেমে বাসায় যাওয়ার পথে হাসান ছিনতাইকারীর কবলে পড়ে থাকতে পারেন। তার সঙ্গে থাকা ব্যাগ খোয়া গেলেও মোবাইল ফোনটি রয়েছে।

“ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। তার বুকে, পিঠে ও উরুতে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।”

লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

গাজীপুরে বয়লার বিস্ফোরণে ৪ জন নিহত

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর নয়াপাড়া এলাকার মাল্টিফ্যাফ লিমিটেড নামে একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন।
সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে এই ঘটনা ঘটে। এতে আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদেরকে কোনাবাড়ির বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে।
জয়দেবপুর থানার কোনাবাড়ি পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো: মোবারক হোসেন এই তথ্য নিশ্চিত করেন।

 

এই বিভাগের আরো খবর

গাজীপুরে ট্রাক-অটো সংঘর্ষে নারীসহ নিহত ২

গাজীপুরে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ দুই অটোরিকশা আরোহীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত তিনজন। নগরীর পূবাইল এলাকার ঢাকা বাইপাস সড়কের নাগদা সেতুর কাছে রোববার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জয়দেবপুর থানার পূবাইল ফাঁড়ির এসআই রফিকুল ইসলাম জানান।

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

আহতদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।  এসআই রফিকুল বলেন, “গাজীপুর থেকে নারায়ণগঞ্জ যাওয়ার পথে একটি অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী একটি ট্রাকের সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই অটোরিকশার দুই যাত্রীর মৃত্যু হয়।”  

খবর পেয়ে পুলিশ গিয়ে হতাহতদের উদ্ধার করে বলে জানান এসআই।

লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিমান কর্মকর্তা নিহত

করতোয়া ডেস্ক:রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিমান কর্মকর্তা মঈন উদ্দিন ভূঁইয়া (৫৫) নিহত হয়েছেন (ইন্নালিল্লাহে .. রাজেউন)।তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মাশিয়াল অফিসার ছিলেন।আজ বুধবার সকাল ৯ টার দিকে রাজধানীর খিলক্ষেত বিমান বন্দর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

বিমানের জনসংযোগ কর্মকর্তা শাকিল মেরাজ জানান, সকালে মঈন উদ্দিন অন্যান্য সহকর্মীর সাথে  একটি মাইক্রোবাসযোগে মিরপুর থেকে তাঁর কর্তব্যস্থল বিমান বন্দর এলাকায় যাচ্ছিলেন। এসময় মাইক্রোবাসের পেছনের চাকা ফেটে গেলে তা নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এতে মঈন উদ্দিন গুরুতর আহত হন।

 পরে তাকে কূর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।তিনি ১৯৮৮ সালে বিমানে যোগদান করেন। তিনি কুমিল্লা জেলার নাঙলকোট থানার ভাদুরা গ্রামের রফিক উদ্দিন ভূঁইয়ার পুত্র। মঈন উদ্দিন ভূঁইয়া স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

 

রাজধানীতে বাসচাপায় কলেজ ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজধানীর মিরপুর ২ নং সেকশন এলাকায় ফুটওভার বিজের নিচে চলন্ত বাসেরচাপায় আবুল হাশেম (২১) নামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। মৃত হাশেম তেজগাঁও পলিটেকনিক কলেজের শিক্ষার্থী। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

]গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক বেলা পৌনে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। নিহত হাশেম কেরানীগঞ্জের বাটারাকান্দি গ্রামের হোসেন আলীর ছেলে। তিনি মিরপুর মধ্যপাইকপাড়া এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন।


মৃত হাশেমের বড় ভাই আবুল কাশেম জানায়, তার ভাই তেজগাঁও পলিটেকনিক কলেজের কম্পিউটার সায়েন্সের ২য় বর্ষের ছাত্র। সকালে মিরপুরের বাসা থেকে খালাত ভাই নাহিদকে (১৬) সঙ্গে নিয়ে উত্তরা যাচ্ছিল ঈদের কেনাকাটা করতে। মিরপুর বাংলা কলেজের সামনে থেকে প্রজাপতি পরিবহনের একটি বাসে ওঠে তারা।

এক পর্যায়ে হাশেম বাসের জানালা দিয়ে মাথা বের করলে একই পরিবহনের অপর একটি বাস পাশ থেকে তাকে চাপা দেয়। গুরুতর আহত হাশেমকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুই ভাই, এক বোনের মধ্যে হাশেম মেঝ। ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ময়না তদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে।

 

আড়াই বছর পর গাজীপুর সিটি মেয়রের চেয়ারে মান্নান

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র এমএ মান্নান প্রায় আড়াই বছর পর সর্বোচ্চ আদালতের নির্দেশে মেয়রের চেয়ারে বসেছেন।  রোববার বেলা ১টার দিকে এমএ মান্নান গাজীপুর আদালতে হাজিরা শেষে নগর ভবনে গিয়ে নিজ দপ্তরের চেয়ারে আসন গ্রহণ করেন। এর আগে এম এ মান্নান নগর ভবনে আসবেন, এমন খবরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী এবং বিএনপি পন্থী কাউন্সিলরগণ সিটি করপোরেশনের সামনে এসে উপস্থিত হন।

বেলা একটার দিকে নগর ভবনের প্রধান ফটকের সামনে এমএ মান্নান কালো মাইক্রোবাস থেকে নামার পর দলীয় নেতা-কর্মী, কাউন্সিলর এবং সিটি করপোরেশনের কর্মচারীরা তাকে ফুল ছিটিয়ে স্বাগত জানান। পরে মেয়র তার নিজ দপ্তরে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, বারবার আমাকে মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। আইনি লড়াইয়ের মাধ্যমে আজকে এখানে বসতে পেরেছি। পুনরায় গাজীপুর মহানগরের মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। সিটি করপোরেশনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে যে সব কাজ অগ্রাধিকার ভিত্তিতে করা দরকার সে কাজ গুলো করা হবে।এম এ মান্নান বলেন, সর্বোচ্চ আদালতের আদেশের পর মেয়রের দায়িত্ব পালনে আর কোনো অনুমতির প্রয়োজন নেই।প্রসঙ্গত, যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্র“য়ারি সন্ধ্যায় মেয়র এমএ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। এর পর একে একে তার বিরুদ্ধে সব মিলিয়ে ৩০টি মামলা দায়ের করা হলেও সব কটি মামলায় তিনি জামিন পেয়েছেন। তাঁর অবর্তমানে ২০১৫ সালের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

ধামরাইয়ে ডাকাতি প্রস্তুতির অভিযোগে গ্রেপ্তার ৪

ঢাকার ধামরাই উপজেলায় ডাকাতি প্রস্তুতির অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধামরাই থানার কাওয়ালিপাড়া পুলিশ ফাঁড়ীর পরিদর্শক মো. সোহেল রানা জানান, সোমবার রাতে উপজেলার কাওয়ালিপাড়া নান্দেশ্বরী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন – উপজেলার ধলকুন্দু এলাকার জানে আলমের ছেলে মো. আলামিন (২০), জাহাঙ্গীর আলমের ছেলে মো. আলামিন (১৮), মৌসাষী এলাকার হাসেম আলীর ছেলে মিলন আলী (১৯) ও আব্দুল মালেকের ছেলে মো. সুমন (২০)।

পরিদর্শক রানা  বলেন, “এই চার তরুণ ডাকাতদলে নতুন নাম লিখিয়েছেন। তারা স্থানীয় ডাকাত।

“সোমবার গভীর রাতে সাটুরিয়া রোডের নান্দেশ্বরী এলাকার একটি লেবুক্ষেতে তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।”

এ সময় আরও কয়েকজন পালিয়ে গেছে জানিয়ে পরিদর্শক রানা বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি কাটার, দুটি চাপাতি ও একটা সাদা ছুরি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকালে তাদের বিরুদ্ধে পুলিশ ডাকাতি প্রস্তুতির মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে বলে জানান পরিদর্শক রানা।

 

গাজীপুরে আগুনে পুড়েছে ঝুটের গুদাম, স-মিল

গাজীপুর সিটি করপোরেশনে অগ্নিকাণ্ডে আটটি ঝুটের গুদাম ও একটি স-মিল পুড়ে গেছে। কোনাবাড়ি আমবাগ পশ্চিমপাড়া এলাকায় সোমবার রাতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে বলে জানান জয়দেবপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. জাকির হোসেন।

তিনি বলেন, রাত ১১টার দিকে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট গিয়ে প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর আলম, আক্কাছ আলী, মো. শামীম, শরিফ আহম্মেদসহ কয়েকজনের আটটি ঝুটের গুদাম ও জমির আলীর স-মিল পুড়ে গেছে বলে তিনি জানান।

আগুনের কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি।

 

আশুলিয়ায় ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গ করায় বিএনপির কর্মী গ্রেফতার

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি : সামাজিক  যোগাযোগ মাধ্যম  ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি ব্যাঙ্গ করার অভিযোগে আশুলিয়ায় এক বিএনপির কর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত ওই বিএপির কর্মীর নাম  হাসান আলী (৪১)। গতকাল  সোমবার সকালে আশুলিয়া ইউনিয়নের  গৌরিপুর বটতলা  থেকে তাকে  গ্রেফতার করা হয়। হাসান আলী  ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকার চাঁন মিয়ার ছেলে। স্থানীয় সূত্রে জানা যায় ,স্থানীয় ওয়ার্ড  বিএনপির কর্মী হাসান আলী তার নিজস্ব ফেসবুক একাউন্টে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার ছবি ব্যাঙ্গ চিত্র অংকন করে তা  পোস্ট করেন। এ ঘটনায় স্থানীয় সাধারন মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরে এলাকাবাসী বিষয়টি আশুলিয়া থানা পুলিশকে জানায়। পুলিশ গতকাল সোমবার সকালে তাকে  গৌরিপুর বটতলা থেকে  গ্রেফতার করে থানায় নিয়ে যায়।  আশুলিয়া থানা পুলিশ পরিদর্শক (ওসি) মহসিন কাদির ঘটনাটির সত্যাতা নিশ্চিত করে জানান, এলাকাবাসী সু-নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হাসান আলীকে গ্রেফতার করা হয়েছে।


 

ছাত্রীকে ধর্ষণের ঘটনায় শিক্ষক জসিম জেলহাজতে

সাভার (ঢাকা) প্রতিনিধি : সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর এক ছাত্রীকে কৌশলে অপহরণের পরে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই স্কুলের লম্পট শিক্ষক জসিম উদ্দিনের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে সাভার মডেল থানায় অপহরণর ও  ধর্ষণের অভিযোগে এনে একটি মামলা দায়ের করেছেন। গত শনিবার গভীর রাতে ধর্ষণকারী শিক্ষককে  গ্রেফতারের পর জেল হাজতে প্রেরণ করে পুলিশ। সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুমন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে জানান, গত ৯ জুন বিকেলে সাভার ক্যান্টনমেন্ট স্কুল এ্যান্ড কলেজের দশম  শ্রেণীর এক ছাত্রী (১৫)কে সাভারের শিমুলতলা  থেকে কৌশলে অপহরণ করে নিয়ে যান সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের বায়োলজি বিভাগের সহকারী শিক্ষক জসিম উদ্দিন। পরে শিক্ষার্থীকে রাজধানীর মহাখালীর একটি  হোটেলে নিয়ে রাতভর ধর্ষণ করেন ওই শিক্ষক। অভিযুক্ত শিক্ষকের গ্রামের বাড়ি ধামরাই উপজেলার মহীশাসী গ্রামে। সে ওই এলাকার  দেলোয়ার  হোসেনের  ছেলে ও বর্তমানে ধামরাই থানা  রোডে ওয়াজেদের বাড়িতে পরিবারসহ ভাড়া থাকে। ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এঘটনায় ওই শিক্ষার্থীর পরিবার সাভার মডেল থানায় একটি অপহরণের মামলা করলে পুলিশ সকালে ওই শিক্ষার্থীকে অসুস্থ অবস্থায় আশুলিয়ার জিরাবো  থেকে উদ্ধার করে। এঘটনায় পর ধর্ষণকারী শিক্ষক জসিম উদ্দিন পালিয়ে যায়। পরে  গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গভীর রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকা  থেকে তাকে  গ্রেফতার করা হয়। শিক্ষার্থীর বাবা আক্ষেপ করে বলেন, সাভারে এমন একটি নাম করা বিদ্যালয়ে এধরনের ঘটনা দুর্ভাগ্যজনক। এঘটনা ছড়িয়ে পড়লে সাভার ক্যান্টনমেন্ট স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী এবং শিক্ষকেরা ওই শিক্ষকের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।  

আশুলিয়া থেকে অর্ধকোটি টাকা মূল্যের চোরাই ক্যামিকেল উদ্ধার

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি : সাভারের আশুলিয়া হতে প্রায় ৪২ লাখ টাকা মূল্যের ক্যামিকেল উপাদান উদ্ধার করেছে গেন্ডারিয়া থানা পুলিশ। এসময় আটক করা হয়েছে শহিদুল হক ও এনামুল হক নামে দুই জনকে। গত রোববার সন্ধ্যায় আশুলিয়ার গাজীরচট এলাকায় রাজধানীর গেন্ডারিয়া থানা পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে ২১৬ ড্রাম ক্যামিকেল পটাশিয়াম পারম্যাঙ্গানেট উদ্ধার করে। যার ওজন প্রায় ১১টন। যা মূলত গার্মেন্টে কাপড় ডায়িং করার কাজে ব্যবহৃত হয়।  গেন্ডারিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মাহবুবুল আলম জানান, গত ৯ জুন গেন্ডারিয়া এলাকার ইসলাম ট্রেডার্স নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান যারা মূলত গার্মেন্টে ক্যামিকেল সরবরাহ করে থাকে তাদের একটি ক্যামিকেল ভর্তি ট্রাক কর্মচারীসহ আশুলিয়া এলাকা হতে উধাও হয়ে যায়। ইসলাম ট্রেডার্সের পক্ষ হতে এব্যাপারে  গেন্ডারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হলে অনুসন্ধানে নামে গেন্ডারিয়া থানা পুলিশ। পরে ইসলাম ট্রেডার্সের মালিকপক্ষের তথ্যের ভিত্তিতে সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করে দুই দিনের মাথায় তারা হারিয়ে যাওয়া মালামালের সন্ধান পান আশুলিয়ার গাজিরচট এলাকায়। এসময় পুলিশের ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ইসলাম ট্রেডার্সের অংশিদার এমকে আফজাল।  তিনি বলেন, প্রায় ১ বছর ধরে তাদের প্রতিষ্ঠানে মালামাল সরবরাহের কাজ করে আসছিলো কর্মচারী শহিদুল হক। শহিদুলের যোগসাজসেই গত ৯ জুন দুপুর হতে ট্রাক ভর্তি মালামাল উধাও হয়ে যায়। পরে তারা মালামাল উদ্ধারের জন্য গেন্ডারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। এসময় তিনি বলেন, ২২০ ড্রামের মধ্যে চার ড্রাম ব্যতিত সকল ক্যামিকেল তারা পেয়েছেন। যার আনুমানিক ক্রয় মূল্য প্রায় ৪২ লাখ টাকা।এঘটনায় গাজিরচট এলাকা হতে উদ্ধারকৃত মালামালসহ জিজ্ঞাসাবাদের জন্য মার্কেট মালিক বাবুল হোসেনকেও আটক করে গেন্ডারিয়া থানা পুলিশ।

টাঙ্গাইলে ‘পেট্রোল বোমাসহ’ শিবিরের ২৯ নেতাকর্মী আটক

টাঙ্গাইলে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের ২৯ নেতা-কর্মীকে বোমাসহ আটকের খবর দিয়েছে পুলিশ। সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদকও রয়েছেন তাদের মধ্যে।

টাঙ্গাইল সদর মডেল থানার ওসি নাজমুল হক ভুঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয় সংলগ্ন সন্তোষ সেনা বাজারের হাফিজুর রহমানের বাড়িতে সংগঠনটির অনেক নেতা-কর্মী ভাড়া থাকতেন।

“রোববার রাত ৯টার দিকে পুলিশের কাছে খবর আসে সেখানে নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর জন্য গোপন বৈঠক চলছে। পুলিশ সেখানে অভিযান চালিয়ে শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৯ নেতা-কর্মীকে আটক করে। এ সময় তাদের কাছে সাতটি পেট্রোলবোমা ও আটটি হাতবোমাসহ জিহাদি বই পাওয়া যায়।”

তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন ওসি নাজমুল।

 



Go Top