দুপুর ২:১৪, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ দেশজুড়ে

বগুড়ার শাজাহানপুরে পুলিশের নির্যাতনে ইউনিয়ন পরিষদের সাবেক সদস্যের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের বিষয়ে কিছু বলেনি পুলিশ। চিকিৎসকরা বলছেন, হৃদরোগে পিন্টুর মৃত্যু হয়েছে এবং নির্যাতনের বিষয়টি ময়নাতদন্তের পর জানা যাবে।

মৃত মাসুদুল হক পিন্টু (৪৬) উপজেলার আশেকপুর ইউনিয়নের সাবেক সদস্য।  তিনি ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বিএনপির সভাপতি। মঙ্গলবার পিন্টুর মা পিয়ারা বেগম এ অভিযোগ  করেন।

পিয়ারা বেগম বলেন, “পুকুর ও জমি নিয়ে কয়েকদিন আগে পাশের গ্রামের ইনছান হাজী আমার ছেলের বিরুদ্ধে একটি মামলা করেন। ওই মামলায় বেলা আড়াইটার দিকে কৈগাড়ী ফাঁড়ির চার পুলিশ বাড়িতে এসে পিন্টুকে মারতে মারতে বাইরে নিয়ে যায়। এক পর্যায়ে পিস্তল দিয়ে মাথায় আঘাত করে এবং থানায় নিয়ে যায়।

“পুলিশের নির্যাতন ও ভয়ে অসুস্থ হয়ে আমার পিন্টু মারা গেছে।”

ছেলের লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে, লাশ পাওয়ার পর মামলা করবেন বলে জানান তিনি।

শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বলেন, “পিন্টু মামলার আসামি। মামলার তদন্তকারী অফিসার আনিছ তাকে গ্রেপ্তার করেন। পরে সে অসুস্থ হলে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তি অবস্থায় পিন্টু মারা যায়। ”

জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্মচারী আব্দুল হান্নান জানান, কৈগাড়ী ফাঁড়ির পুলিশ পরিচয় দিয়ে চারজন লোক বিকাল পৌনে ৪টার দিকে পিন্টুকে ভর্তি করে দিয়ে চলে যায়।  পরে তাকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে পাঠিয়ে দেওয়া হয়।

সিসিইউতে কর্তব্যরত চিকিৎসক আশিফুর রহমান বলেন, “পৌনে ৪টার দিকে পিন্টুকে সিসিইউতে আনা হয়। তারপর সেখানে চিকিৎসা চলে। হৃদরোগে আক্রান্ত হয়ে বেলা সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।”

জিয়াউর রহমান মেডিকেলে পরিচালক নির্মলেন্দু বিশ্বাস  বলেন, “পিন্টুর মৃত্যুর সময় আমি সিসিইউতে ছিলাম। তার শরীরে আঘাতের কোনা চিহ্ন দেখিনি।

“নির্যাতনে মৃত্যুর অভিযোগ উঠেছে, ময়নাতদন্তের পর বিষয়টি জানা যাবে। ”

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, নির্যাতনে মৃত্যুর অভিযোগের সত্যতা এখনও পাওয়া যায়নি। “ম্যাজিস্ট্রেটকে খবর দেওয়া হয়েছে। উনার উপস্থিতিতে নিহতের সুরতহাল রিপোর্ট তৈরি করা হবে। প্রয়োজনে তদন্তও হবে।”

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।   বুধবার সকালে সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জের চর পার্বতী এলাকার মো. দুলালের ছেলে মোহাম্মদ শিমুল (১৮) ও সুনামগঞ্জের মঙ্গল আলীর পুত্র মোহাম্মদ শহীদ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন জানান, বড় কুমরিায় একটি নির্মাণাধীন ভবনের ওপরে লোহা তোলার সময় তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিন শ্রমিক।

সকাল ১০টার দিকে দুইজনকে হাসপাতালে নিয়ে আসা হলে শিমুল ও শহীদকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

এই বিভাগের আরো খবর

যৌন নির্যাতন: কুষ্টিয়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষক চাকরিচ্যুত

ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে এক শিক্ষককে চাকরিচ্যুত করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। চাকরিচ্যুত আসাদুজ্জামান ছিলেন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক।

রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, মঙ্গলবার বিকালে উপাচার্য রাশিদ আসকারীর সভাপতিত্বে ২৩৬তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

গত ১০ এপ্রিল আসাদুজ্জামানের বিরুদ্ধে এক ছাত্রী যৌন নির্যাতনের অভিযোগ করেন জানিয়ে তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

“পরে যৌন নির্যাতন প্রতিরোধ সেলের প্রধান ও লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক নাসিম বানুকে প্রধান করে গঠিত তিন সদস্যের কমিটিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত হয়েছে।”

 

এই বিভাগের আরো খবর

আসছে ভারতীয় গরু

কোরবানির ঈদ সামনে রেখে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে ভারতীয় গরু আসছে বাংলাদেশে। সোমবার সরেজমিনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর খাটালে গিয়ে দেখা গেছে, ভারত থেকে আনা হয়েছে হাজার হাজার গরু।

রঘুনাথপুর ঘাট থেকে নৌকায় পদ্মা পার হয়ে এসব গরু শিবগঞ্জের বাখের আলী ঘাট দিয়ে বাংলাদেশে ঢোকে। এ এলাকায় পদ্মার বুকে খলিফাপুর, দেবপুর, দশরোশিয়া ও অন্য একটি চরে হাজার হাজার গরু দেখা গেছে।

বাখের আলী ঘাটের ইজারাদার মখলেসুর রহমান পিন্টু বলেন, “কোরবানির ঈদ সামনে রেখে ভারত থেকে গরুগুলো পাচার করে এনে চরে রাখা হয়েছে। করিডোরের ছাড়পত্র নেওয়ার পর পার করা হবে।”

ওয়াদেপুর, সাতরোশিয়া, বাখের আলী, চরবাগডাঙ্গা, হাকিমপুর ও ফরিদপুর খাটাল হয়েও গরু-মহিষ ঢুকছে বাংলাদেশে। এদিকে রাজশাহী জেলায় ছয়টি বিট খাটাল থাকলেও শুধু চরমাজারদিয়াড় খাটাল দিয়ে গরু ঢোকার খবর পাওয়া গেছে।

 

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ে ৪ শিবিরকর্মী আটক

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে অভিযান চালিয়ে নাশকতার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে চার শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় থানার ওসি রতন শেখ জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া মাঠ থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন – ঝিনাইদহের ফুলবাড়িয়া গ্রামের ইয়াকুব আলীর ছেলে আবু ইশা (২০), চুয়াডাঙ্গার কুলিয়া চাঁদপুর গ্রামের জলিলের ছেলে শামসদ্দিন (২১), একই জেলার মারুক চাড়োয়া গ্রামের মোজাম্মেলের ছেলে আবু সায়েদ (২০) ও বড় শলুকা গ্রামের আবু বক্করের ছেলে রেদোয়ান-উল হাসান (২০)। তাদের মধ্যে রেদোয়ান এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানালেও তিনি কোন বিভাগের ছাত্র সে বিষয়ে পুলিশ কিছু বলতে পারেনি।

ওসি রতন বলেন, শিবিরের নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পনা করছে বলে গোপন খবরের ভিত্তিতে ওই মাঠে অভিযান চালানো হয়। “আটকের পর তাদের দেহ তল্লাশি করে ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে সাতটি বোমা, বিপুল পরিমাণ জিহাদি বই, বিপুল সংখ্যক মোবাইল ফোনের সিম ও সেট জব্দ করা হয়েছে।”

তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওসি রতন।

 

এই বিভাগের আরো খবর



Go Top