দুপুর ২:৫০, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ দেশজুড়ে

গাজীপুরের কালিয়াকৈরে বাসচাপায় এক পরিবারের তিনজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও একজন। সোমবার রাত সোয়া ৯টার দিকে উপজেলার সূত্রাপুর বোর্ডঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে গাড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান জানান।

নিহতরা হলেন, টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর গ্রামের মো. সফিকুর রহমান (৩৫), তার মেয়ে অঞ্জনা আক্তার (৬) ও দেড় বছরের ছেলে মো. এলাহী। তাদের লাশ গোড়াই হাইওয়ে থানায় রয়েছে।

আহত সফিকুরের স্ত্রী রাহেলা আক্তারকে (৩০) মির্জাপুর কুমুদিনি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ওসি খলিলুর বলেন, “রাতে সফিকুর স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে কালিয়াকৈরে শ্বশুড়বাড়ি থেকে মোটরসাইকেলে টাঙ্গাইলে তার বাড়িতে রওনা হন। বোর্ডঘর এলাকায় ন্যাশনাল ট্রাভেলসের একটি বাস তাদের চাপা দিয়ে ঘটনাস্থলেই সফিকুরের স্ত্রী অন্যদের মৃত্যু হয়।”

পুলিশ বাসটিকে আটক করলেও চালক পালিয়ে গেছে বলে জানান তিনি।

 

পানিতে ডুবে ৪ শিশুর মৃত্যু

ফরিদপুরের নগরকান্দা ও চুয়াডাঙ্গা সদরে সোমবার পানিতে ডুবে চার শিশুর মৃত্যু হয়েছে। নগরকান্দা উপজেলার চরযশর্দী ইউনিয়নের চেয়ারম্যান আরিফুর রহমান পথিক বলেন, দুপুরে কুমার নদে গোসল করতে নেমে জামাল মজুমদার (১১) ও খাদিজা (৮) ডুবে যায়। পরে স্থানীয়রা তাদের লাশ উদ্ধার করে নিয়ে আসে।

জামাল মজুমদার ধর্মদি গ্রামের রিজাউল মজুমদারের ছেলে ও খাদিজা রাসেল মজুমদারের মেয়ে । চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলার পীরপুর গ্রামে আত্মীয়ের বাড়ি বেড়াতে এসে মাথাভাঙা নদীতে ডুবে যায় ইয়াসমিন আরা (৯) ও লামিয়া খাতুন (১০)।

তারা সম্পর্কে মামাতো-ফুফাতো বোন। এদের মধ্যে ইয়াসমিন বেলগাছি গ্রামের সান্টু মিয়ার মেয়ে ও হারুন অর রশিদের মেয়ে লামিয়া।

 

মাগুরায় যুবকের অর্ধগলিত লাশ

মাগুরা শহরের ভায়না এলাকা থেকে সোমবার সন্ধ্যায় অজ্ঞাত পরিচয়ের এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মাগুরা সদর থানার ওসি ইলিয়াস হোসেন সাংবাদিকদের জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ভায়না এলাকায় জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের পরিত্যক্ত গুদাম থেকে লাশটি উদ্ধার করা হয়।

“আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবকের লাশটি অর্ধগলিত ছিল।”

মৃতের কোনো পরিচয় পাওয়া যায়নি। মৃত্যুর কারণও নিশ্চিত হওয়া যায়নি বলে ওসি জানান।

ময়নাতদন্তের জন্য লাশ মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

কাহালুতে টিসিবি’র কোন পণ্য নেই

কাহালু (বগুড়া) প্রতিনিধি : মাহে রমজানকে সামনে রেখে সরকার চলতি মাসের ১৫ তারিখ থেকে সারা দেশে টিসিবি’র (ট্রেডি কর্পোরেশন অব বাংলাদেশ) পণ্য বিক্রি শুরু করলেও বগুড়ার কাহালু উপজেলায় এখনও কোন টিসিবি’র পণ্য বিক্রি করা শুরু হয়নি। যার ফলে সাধারণ মানুষকে বাজার থেকে বেশি মূল্য দিয়ে তেল, চিনি, ডাল, ছোলা ও খেজুর  কিনতে হচ্ছে।
জানা গেছে, কাহালু উপজেলায় মোট ৫ জন টিসিবি’র ডিলার রয়েছে। ইতিপূর্বে শুধুমাত্র কাহালু পৌর এলাকায় ২ জন ডিলারকে  টিসিবি পণ্য বিক্রি করতে দেখা গেছে। বর্তমানে সাধারণ মানুষকে বাজার থেকে ৬৬ টাকা কেজি চিনি, ১০০ টাকা লিটার সোয়াবিন, ৮০ টাকা কেজি ছোলা, ১২০ টাকা কেজি  মসুর ডাল এবং ৭০ টাকা কেজি খেশারি ডাল কিনতে হচ্ছে। কাহালু বাজারের  টিসিবি ডিলার কালাম ট্রেডার্সের স্বত্বাধিকারী আবুল কালাম জানান তারা শুধু মোবাইল ফোনে টিসিবি পণ্য বিক্রির মেসেজ পেয়েছেন। তবে টিসিবির আঞ্চলিক অফিস রাজশাহী থেকে এখনও বরাদ্দের বিষয়ে তাদের কিছু জানানো হয়নি। ডিলার আবুল কালাম আরও জানান তিনি জেলার অন্য এক ডিলারের কাছ থেকে জানতে পেরেছেন টিসিবি থেকে উপজেলা ভিত্তিক ৩শ’লিটার সোয়াবিন, ৫শ’ কেজি চিনি, ৪শ’ কেজি মসুর ডাল ও ৬শ’ কেজি ছোলা বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে মসুর ডালের দাম বেশি। যার কারণে এই সামান্য পরিমাণ মালামাল রাজশাহী থেকে পরিবহন করে কাহালু নিয়ে আসার তার কোন আগ্রহ নেই। এছাড়া ওই মালামালের পরিবহন ব্যয় দিয়ে তার পোশাবে না। টিসিবি’র পণ্য কাহালুতে বিক্রি শুরু হয়নি এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরাফাত রহমানের সাথে কথা হলে বলেন, টিসিবি’র পণ্য বরাদ্দের বিষয়ে তিনি এখনও কোন চিঠি পাননি।

রাজশাহীতে দুই ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী নগরীতে এক কলেজছাত্রসহ দুই ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত  রোববার দিবাগত রাত ১টার দিকে নগরীর বিলপাড়া ও কুমারপাড়া এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। পুলিশ বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা আত্মহত্যা করেছে।

রাজশাহী নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান জানান, রাতে পোস্টাল একাডেমির পেছনের বিলপাড়া এলাকা থেকে শ্যামল কুমার (৪৫) নামে এক বিস্কুট ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বাড়ির পেছনে একটি গাছের ডালের সঙ্গে গলায় গামছা পেঁচানো অবস্থায় তার লাশ ঝুলছিল।

শ্যামলের স্ত্রী নমিতা রানী (৩৬) বলেন, প্রতিরাত ১০টার দিকে তার স্বামী বাড়ি ফেরেন। কিন্তু  রোববার রাত ১১টা বেজে গেলেও তিনি বাড়ি ফিরছিলেন না। এ কারণে তিনি স্বামীর মোবাইলে কল দেন। এ সময় তিনি বাড়ির পেছন থেকে তার স্বামীর মোবাইলের শব্দ শুনতে পান। সেখানে গিয়ে দেখেন-গাছের ডালে তার স্বামীর লাশ ঝুলছে।
নমিতা রানী বলেন, তার স্বামীর আত্মহত্যা করার কোনো কারণ নেই। কেউ তাকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ গাছে ঝুলিয়ে দিয়েছে। নমিতা রানীর এমন অভিযোগ পুলিশ তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন শাহমখদুমের ওসি জিল্লুর রহমান।

এদিকে নগরীর বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, রাতে নগরীর কুমারপাড়া জর্দা ফ্যাক্টরির গলির একটি বাড়ি থেকে জয় কুমার (২৩) নামে এক কলেজছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। জয় নগরীর কোর্ট কলেজের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তার গ্রামের বাড়ি নওগাঁর মান্দা উপজেলার কুসুম্বা গ্রামে।
এসআই নজরুল ইসলাম জানান, জয় ও তার ভাই ওই এলাকার একজন আইনজীবীর বাড়িতে ভাড়া থাকত।  রোববার রাতে জয়ের ভাই বাড়ি ফিরে জানালা দিয়ে দেখতে পায় ভেতর থেকে দরজা আটকিয়ে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়েছে জয়। এরপর অন্য ভাড়াটিয়ারা বিষয়টি পুলিশকে জানায়। জয় আত্মহত্যা করেছে বলেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, নিহত জয় ও শ্যামলের লাশ রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পৃথক পৃথক এই লাশ উদ্ধারের ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।



Go Top