দুপুর ২:০৬, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ খুলনা / ৫৭ ধারায় মামলা: ডুমুরিয়া থানার ওসি প্রত্যাহার
৫৭ ধারায় মামলা: ডুমুরিয়া থানার ওসি প্রত্যাহার
আগস্ট ৩, ২০১৭

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা নেওয়ার ক্ষেত্রে ‘যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করায়’ খুলনার ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাসকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার রাতে খুলনার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা এ কথা জানান। গত ২৯ জুলাই সকালে ডুমুরিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে কয়েকটি পরিবারের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

“বিতরণের দিন রাতেই একটি ছাগল মারা যায়। পরদিন সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল তার ফেইসবুকে প্রতিমন্ত্রীর একটি ছবি পোস্ট করেন এবং লেখেন, ‘সকালে ছাগল বিতরণ বিকালে মৃত্যু’।”

এ নিয়ে ডুমুরিয়া থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করে আরেক সাংবাদিক সুব্রত ফৌজদার। পরে সাংবাদিক আব্দুল লতিফ মোড়লকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিয়ে দেশজুড়ে সমালোচনা মধ্যে বুধবার জামিন পেয়েছেন লতিফ মোড়ল।

পুলিশ সুপার বলেন, “সাংবাদিক লতিফ মোড়লের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা নেওয়ার ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেনি পুলিশ। এ কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওসি সুকুমার বিশ্বাসকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।”

খুলনার এ ঘটনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় কোনো মামলা নেওয়ার আগে পুলিশ সদর দপ্তরের আইনি পরামর্শ নেওয়ার নির্দেশনা থানাগুলোকে দিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক।

৫৭ ধারায় আলোচিত খুলনার সাংবাদিক লতিফ মোড়লের বিরুদ্ধে মামলাটিতে আইনের অপপ্রয়োগ হয়েছে বলে মন্ত্রী ও ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও মন্তব্য করেছেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top