সকাল ৮:২৩, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ রাজনীতি / ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস স্বীকৃতিতে সন্তোষ ১৪ দলের
কুসিকে সীমা, সুনামগঞ্জে জয়াকে সমর্থন
২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস স্বীকৃতিতে সন্তোষ ১৪ দলের
মার্চ ১২, ২০১৭

১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর হত্যাযজ্ঞ স্মরণে দিনটিকে ‘জাতীয় গণহত্যা দিবস’ ঘোষণার প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতিতে পাস করায় সন্তোষ প্রকাশ করে সরকারকে অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। এ ছাড়া আগামী ৩০ মার্চ অনুষ্ঠিতব্য কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা এবং সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে জয়া সেনগুপ্তকে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে সমর্থন দেয়া হয়েছে।

রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এ কথা জানান জোটের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে জয়া সেনগুপ্তকে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো। এ দুই প্রার্থীর পক্ষে প্রচারের জন্য ১৪ দলীয় জোটের নেতারা অংশ নিবেন। শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাসদের মহাসমাবেশ যোগদানকারী নরসিংদীর কর্মীদের উপর হামলায় দুঃখপ্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনায় আমাদের ঐক্য বিনষ্ট করা যাবে না।

১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর হত্যাযজ্ঞ স্মরণে দিনটিকে ‘জাতীয় গণহত্যা দিবস’ ঘোষণার প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতিতে পাস করায় সরকারকে অভিনন্দন জানান ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দিবসটি জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিকভাবে পালনের স্বীকৃতি আদায়ে দ্রুত উদ্যোগ গ্রহণে সরকার ও পররাষ্ট্রমন্ত্রীকে আহ্বান জানাই। এ সময় তিনি জানান, আগামী ২৫ মার্চ ১৪ দলীয় জোট কেন্দ্রীয়ভাবে দিবসটি পালন করবে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়েও এ দিবসটি পালন করা হবে। জাসদ সাধারণ সম্পাদক শিরিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন প্রমুখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top