দুপুর ১:২৮, শুক্রবার, ২৬শে মে, ২০১৭ ইং
/ বিনোদন / হ্যারি পটারের পর ঢাকায় আসছে জাদুর নতুন গল্প
হ্যারি পটারের পর ঢাকায় আসছে জাদুর নতুন গল্প
নভেম্বর ১৭, ২০১৬

জনপ্রিয় হলিউড সিনেমা সিরিজ ‘হ্যারি পটার’। এর লেখিকা জে কে রাওলিং। তার উপন্যাস থেকেই সৃষ্টি হয়েছিল সাড়া জাগানো ‘হ্যারি পটার’ সিরিজ। ‘হ্যারি পটার’র কাহিনী শেষে আর ফিরবেন না এমন ঘোষণাই দিয়েছিলেন তিনি। 

তবে ওয়ার্নার ব্রাদার্সের নতুন ছবির জন্য আবারো চিত্রনাট্য লিখেছেন। তার লেখা ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড’ বই অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করেছে ওয়ার্নার ব্রাদার্স। বইয়ের নামেই রাখা হয়েছে ছবির নাম।

১৮ নভেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে ছবিটি। একই দিন বাংলাদেশেও মুক্তি পাবে। বাংলাদেশের দর্শকদের জন্য ছবিটি নিয়ে এসেছে স্টার সিনেপ্লেক্স। 

‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড’ পরিচালনা করেছেন ডেভিড ইয়েটস, যিনি এর আগে ‘হ্যারি পটার’ সিরিজের শেষ চারটি ছবি পরিচালনা করেছেন। প্রযোজনায়ও আগের মতোই সঙ্গী হিসেবে আছেন ডেভিড হেম্যান, হ্যারি পটারের সবগুলো সিনেমার অর্থায়নে ছিলেন যিনি। 

আরেকটি উল্লেখযোগ্য বিষয় হলো, এ ছবির মাধ্যমে চিত্রনাট্যকার হিসেবে অভিষেক ঘটছে রাওলিংয়ের। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘হ্যারি পটার’  সিরিজের সিকুয়্যেল কিংবা প্রিক্যুয়েল এটি নয়। ‘হ্যারি পটার’র গল্পের শুরু যেখানে, তারও ৭০ বছর আগে নিউইয়র্কের প্রেক্ষাপটে এর কাহিনি গড়ে উঠেছে।

ছবির প্রধান চরিত্র জাদুকর নিউট স্ক্যামান্ডারের চরিত্রে অভিনয় করছেন অস্কারজয়ী অভিনেতা এডি রেডমেইন। আর বাড়তি আকর্ষণ হিসেবে থাকছেন আরেক জাদুকরের চরিত্রে রূপদানকারী কলিন ফ্যারেল, যিনি অভিনয় করছেন একজন উচ্চপদস্থ চৌকস অরোরের চরিত্রে। আরও অভিনয় করেছেন ক্যাথেরিন ওয়াটারস্টন, অ্যালিসন সুডল ও ড্যান ফগলার। এছাড়া ছবিটিতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেতা জনি ডেপকেও। স্বল্প উপস্থিতি থাকলেও এর মাধ্যমে জাদুর দুনিয়ায় যুক্ত হয়েছেন এই হলিউড তারকা। শুধু তাই নয়, ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’ ছবির দ্বিতীয় কিস্তিতেও অভিনয় করবেন তিনি। তবে ৫৩ বছর বয়সী এই অস্কার মনোনীত অভিনেতার চরিত্রটি কেমন তা গোপন রাখা হয়েছে।

অন্যদিকে, জে কে রাওলিং জানিয়েছেন, ফ্যান্টাস্টিক বিস্টস ফ্র্যাঞ্চাইজির অধীনে পাঁচটি সিনেমার পরিকল্পনা করা হয়েছে। সবগুলোরই চিত্রনাট্য লিখবেন তিনি। ইতোমধ্যে ওয়ার্নার ব্রাদার্সের সঙ্গে এ বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন। 

একইদিনে স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে অ্যাকশন থ্রিলার ছবি ‘শাট ইন’। ফ্যারেন ব্ল্যাকবার্ন পরিচালিত এ ছবির মূল চরিত্রে আছেন আলোচিত অভিনেত্রী নাওমি ওয়াটস। 

‘শাট ইন’ ছবিতে দেখা যাবে, ভয়ংকর এক দুর্ঘটনায় মারা গেলেন স্বামী। আর সন্তানটি হয়ে পড়লো প্যারালাইজড। শিশু মনস্তথ্যবিদ মেরি পোর্টম্যানের জীবনটাই বদলে গেল। তার মনে হতে লাগলো বাড়ির মধ্যে অজানা অচেনা এমন কিছু রয়েছে যা ক্রমে সর্বনাশ ঘটিয়ে ছাড়বে। ঘটতে থাকে লোমহর্ষক নানা ঘটনা। নাওমি ওয়াটসের পাশাপাশি এ ছবিতে আরও রয়েছেন অলিভার প্লাট, শার্লি হিটন, জ্যাকব ট্রেম্বলে প্রমুখ।
 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top