বিকাল ৫:১৫, সোমবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / হতাশ রোনালদোদের পাশে জিদান
হতাশ রোনালদোদের পাশে জিদান
জানুয়ারি ২৬, ২০১৭

ক্রিস্তিয়ানো রোনালদো, লুকাস ভাসকেস কাঙ্ক্ষিত গোল এনে দিলেন। কিন্তু সের্হিও রামোস, করিম বেনজেমারা নষ্ট করলেন দারুণ সব সুযোগ। স্প্যানিশ কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিল রিয়াল মাদ্রিদ। তবে শিষ্যদের সমালোচনা করেননি কোচ জিনেদিন জিদান, বরং দাঁড়াচ্ছেন হতাশ রোনালদোদের পাশেই।

গত বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে সেল্তা ভিগোর মাঠে ২-২ ড্র করে রিয়াল। প্রথম লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে ২-১ গোলে হেরেছিল জিদানের দলটি।

এ মাসের শুরুতেই টানা ৪০ ম্যাচ না হারার রেকর্ড গড়েছিল রিয়াল। কিন্তু হঠাৎই দলটি উল্টো রথে। সেল্তা ভিগোর কাছে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে হেরে কোপা দেল রের শেষ আট থেকেই রিয়াল বিদায় নেওয়ার পর কোচ জানান, শিষ্যদের জন্য হতাশ তিনিও।

“সবচেয়ে পীড়াদায়ক হচ্ছে, ম্যাচে আমরা ভালো খেলেছি। যখন আপনি বাজে খেলবেন এবং পরের ধাপে যাওয়ার যোগ্য হবেন না, তখন আপনি দায়ভার নিতে পারেন। কিন্তু আজ কাউকে দোষ দেওয়ার নেই।”

“নিজেদের উজাড় করে দিয়ে আমরা গুরুত্বপূর্ণ ম্যাচটি খেলেছি এবং আমরা সবসময় জয়ের জন্য ছুটেছি। দুঃখটা হলো, যেটা আমরা আশা করেছিলাম, সেটা অর্জন করতে পারিনি। অবশ্যই হতাশ; ছেলেদের জন্য একটু হতাশ।”

দুটি গোলই সেট-পিস থেকে পেয়েছে রিয়াল। তবে রোনালদোরারা গোল পেতে পারতেন আরও। সেটা না হলেও ক্ষুব্ধ নন জিদান।

“আমরা সুযোগ তৈরি করেছি এবং গোল করতে পারিনি। কিন্তু আমরা এটা বদলে দিতে পারব। আমরা পারি এই বিশ্বাস নিয়ে আমরা কাজ চালিয়ে যাব। আপনাদের বলতে পারব না, সম্প্রতি কেন আমরা সুযোগ মিস করলাম কিন্তু আমি এ নিয়ে চিন্তিত নই; ক্ষুব্ধও নই। ফুটবল এমনই; আমাদের এগিয়ে যেতে হবে।”

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top