রাত ৩:১৫, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ অর্থ-বাণিজ্য / স্বাভাবিক দামে সবজি মোটা চালের দাম কম
স্বাভাবিক দামে সবজি মোটা চালের দাম কম
নভেম্বর ১৩, ২০১৬

রাজধানীর পাইকারি ও খুচরা বাজারগুলো ভরে উঠেছে শীতের সবজিতে। শীতের সবজির সরবরাহ বাড়ায় কমছে অন্যান্ন সবজির দামও। এছাড়া অস্বাভাবিক হারে বেড়ে যাওয়া মোটা চালের দামও কমতে শুরু করেছে।
গতকাল শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারসহ কয়েকটি খুচরা বাজার ঘুরে এ চিত্র লক্ষ্য করা যায়। সরেজমিনে দেখা যায়, শীতকালীন সবজিসহ বিভিন্ন সবজির দাম গত সপ্তাহে যে দাম ছিলো তা স্থিতিশীল রয়েছে। দুই একটি সবজিতে কেজিতে ৫  টাকা করে কমতে দেখা গেছে। বাজারে শীতকালীন সবজির সরবরাহ বাড়ায় দাম স্বাভাবিক রয়েছে বলে জানান বিক্রেতারা। শীতকালীন নতুন সবজি ফুলকপি, বাঁধাকপি, লাউ, বেগুনসহ প্রতিটি সবজির দাম গত সপ্তাহে যা ছিল তাই রয়েছে। তবে কাঁচামরিচের দাম কমেছে। প্রতিকেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৭০ টাকা। যা গত সপ্তাহে ছিল ৮০ টাকা। ফুলকপি, বাঁধাকপি ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। মুলা ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ২০ টাকায়। সিম ৫০ টাকা, টমেটো ৬০ টাকায় বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহেও এই দামে বিক্রি হয়েছে। লাউ বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা করে।
এদিকে,বাজারে মোটা চালের দাম কেজিতে ১ থেকে ২ টাকা কমেছে বলে ক্রেতারা জানান।
কারওয়ান বাজারের চালের আড়তদার দোলোয়ার হোসেন জানান, মোটা চালের দাম বস্তা প্রতি (৫০ কেজি) ৮০ থেকে ১০০ টাকা কমেছে। গুটি স্বর্ণ, হ্যাচকা নাজির, পাইজাম ও আটাশ ১ হাজার ৯০০ টাকা। যা কয়েকদিন আগে ২ হাজার টাকায় বিক্রি হয়েছে। এছাড়া বাজারে সাদা গুটি ১৭০০ টাকা বস্তা বিক্রি হচ্ছে। চিকন মিনিকেট ও নাজিরশাইল ২২'শ থেকে ২৪ টাকা বিক্রি হচ্ছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top