সকাল ৬:১৭, বৃহস্পতিবার, ২৩শে মার্চ, ২০১৭ ইং
/ রাজনীতি / স্বাধীনতা দিবসে বিএনপির র‌্যালিসহ ৭ দিনের কর্মসূচি
স্বাধীনতা দিবসে বিএনপির র‌্যালিসহ ৭ দিনের কর্মসূচি
মার্চ ১৩, ২০১৭

মহান স্বাধীনতা দিবসের দিন রাজধানীসহ সারাদেশে ‘স্বাধীনতা র‌্যালি’সহ সাত দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।  সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এক যৌথসভা শেষে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি অনুযায়ী, রাজধানীতে ২৬ মার্চ বিকেল তিনটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে স্বাধীনতা র‌্যালি শুরু হবে। এছাড়া সারাদেশের জেলা, মহানগর, উপজেলা ও পৌর শাখায় স্থানীয় সুবিধানুযায়ী সময়ে স্বাধীনতা র‌্যালি হবে। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে সিনিয়র নেতারা ২৬ মার্চ সকাল ৭টায় সাভারে জাতীয় স্মৃতি সৌধে এবং সকাল ৯টায় শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করবেন। মাজার প্রাঙ্গণে ওলামা দলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল হবে। এর আগে, স্বাধীনতা দিবসের দিন ভোর ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোক সজ্জাকরণ করা হবে। এছাড়া ওইদিন সন্ধ্যায় জাসাসের উদ্যোগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। ২৭ মার্চ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়নে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হবে। এতে খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এর বাইরে বিএনপির উদ্যোগে দেশব্যাপী রচনা প্রতিযোগিতা, ছাত্রদলের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, যুবদলের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী এবং মহিলা দলের উদ্যোগে আলোচনা সভা হবে। ২৮ মার্চ স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ‘২৬ মার্চ ও শহীদ জিয়াউর রহমানের উপর’ ভিডিও চিত্রপ্রদর্শনী হবে। এছাড়া কেন্দ্রীয় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনসমূহ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পোস্টার প্রকাশ করবে।

রুহুল কবির রিজভী জানান, এ বছর আলোচনা সভার পরিবর্তনে দেশব্যাপী র‌্যালি ও রচনা প্রতিযোগিতা করার সিদ্ধান্ত হয়েছে। যৌথসভায় রিজভী ছাড়াও দলের যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, এমরান সালেহ প্রিন্স, মাহবুবের রহমান শামীমসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top