রাত ১১:৩২, বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং
/ রাজশাহী / সোনাতলায় ১৩ প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের বেতন বোনাস দিতে হাইকোর্টের নির্দেশ
সোনাতলায় ১৩ প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের বেতন বোনাস দিতে হাইকোর্টের নির্দেশ
এপ্রিল ১২, ২০১৭

 সোনাতলা (বগুড়া) প্রতিনিধি :বগুড়ার  সোনাতলায় ১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গার্ড কাম পিয়নদের দায়ের করা হাইকোর্টে রিট পিটিশনের নিষ্পত্তি হয়েছে। পাশাপাশি তাদের বকেয়া বেতন ও বোনাস দিতে শিক্ষামন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

গত ২০১৫ সালের ৯ এপ্রিল (৩য় ধাপে) বগুড়ার সোনাতলা উপজেলার ১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গার্ড কাম পিয়ন সরকারি বিধি অনুসরণ করে নিয়োগ  দেয়া হয়। এরপর নিয়োগকৃত ২৩ জন গার্ড কাম পিয়ন ওই বছরের ডিসেম্বর মাস পর্যন্ত বেতন ও বোনাস পেলেও অজ্ঞাত কারণে ২০১৬ সালের জানুয়ারি থেকে অদ্যবধি তাদের বেতন ও বোনাস সংশ্লিষ্ট বিভাগ বন্ধ করে দেয়। ফলে ওই সকল (গার্ড কাম পিয়ন) তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবন যাপন করতে থাকে। এক পর্যায়ে তারা গত ২০১৭ সালের ৩০ জানুয়ারি হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করে। রিটপিটিশন নং-১১৩৩/১৭। এ বিষয়ে হাইকোর্ট একটি রুল জারি করে।

বাংলাদেশ হাইকোর্ট ডিভিশনের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর বেঞ্চে গত ১১ এপ্রিল  রিট পিটিশনটির শুনানি করা হয়।
রিট আবেদনকারীদের পক্ষে মামলাটিতে শুনানিতে অংশ গ্রহণ করেন বাংলাদেশ হাইকোর্টের সিনিয়র এডভোকেট এএম আমিন উদ্দিন ও মোঃ মিনহাদুজ্জামান লীটন এবং বাংলাদেশ সরকারের পক্ষে অংশগ্রহণ করেন ডেপুটি অ্যার্টনি জেনারেল তাপস কুমার বিশ্বাস। উভয়পক্ষের শুনানী অন্তে রুলটি নিষ্পত্তিসহ সরকারকে আগামী তিন মাসের মধ্যে ওই সকল (গার্ড কাম পিয়ন) দের বকেয়া বেতন ও বোনাস ভাতা পরিশোধ করতে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে। 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top