দুপুর ১:৪৬, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ সম্পাদকীয় / সীতাকুন্ডে জঙ্গি বিরোধী অভিযান
সীতাকুন্ডে জঙ্গি বিরোধী অভিযান
মার্চ ১৭, ২০১৭

চট্টগ্রামের সীতাকুন্ডে জঙ্গি আস্তানায় চার ঘন্টার রুদ্ধশ্বাস অভিযানে আত্মঘাতী বিস্ফোরণ ও গুলিতে এক নারীসহ চারজঙ্গি নিহত হয়েছে। পরে ৭ বছরের আরও এক শিশুর লাশ উদ্ধার করা হয়। অভিযান শুরুর ১৯ ঘন্টা পর নারী ও শিশু সহ তিন পরিবারের ২১জনকে জিম্মি দশা মুক্ত করে আইন শৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে মূল অভিযান। অপারেশন অ্যাসল্ট ১৬ শুরু হয়। সকাল ১০টায় অভিযান সফলভাবে শেষ হয়। বুধবার দুপুরে সীতাকুন্ড পৌরসভারই আমিরাবাদের এক কুটিরে পুলিশ অভিযান চালিয়ে সেখান থেকে দুই মাসের শিশু সহ এক জঙ্গি দম্পতিকে আটক করেছিল।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ‘ছায়ানীড়ে’ অভিযান চালাতে গিয়েছিল পুলিশ। কিন্তু জঙ্গিদের বাধার সম্মুখিন হয় তারা এবং উভয় পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এ অবস্থায় জঙ্গিরা ওই বাড়ির তিনটি ফ্ল্যাটে থাকা সদস্যদের জিম্মি করে রেখেছিল। জঙ্গিরা নতুন নতুন নামে নতুন করে সংগঠিত হচ্ছে। অস্ত্র ও প্রশিক্ষণ দিয়ে দেশ ও জাতির বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দক্ষতা ও সাহসিকতার সঙ্গে জঙ্গিবাদ মোকাবিলা করছে। সীতাকুন্ডু, কল্যাণপুর বা নারায়ণগঞ্জের মতো আগামী দিনেও জঙ্গি সন্ত্রাস দমনে তারা কাজ করে যাবে।

 সাধারণ মানুষও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে আইন-শৃৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বাত্মক সহায়তা দেবে বলে আমাদের প্রত্যাশা। জঙ্গিরা পবিত্র ইসলাম ধর্মের নাম ব্যবহার করে ও ধর্মকে কলুষিত করতে চায়। এ অপচেষ্টা রোধে জঙ্গিরা যে ইসলামের কেউ নয় সে সত্যটি তাদেরই তুলে ধরতে হবে। এরা যে বিপথগামী ও ধর্মের শত্রু এ বিষয়টি দেশবাসীর সামনে স্পষ্ট করতে হবে। জঙ্গি নামের ঘৃণ্য পিশাচরা যাতে কোথাও ঠাঁই না পায় তা নিশ্চিত করতে সবাইকে সতর্ক থাকতে হবে।

 

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top