সকাল ৬:১০, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ বিনোদন / সাভারে শেষ হলো ‘চেয়ারম্যান নাট্যোৎসব’
সাভারে শেষ হলো ‘চেয়ারম্যান নাট্যোৎসব’
মার্চ ১৪, ২০১৭

বিনোদন রিপোর্টার : গত ১৩মার্চ রাজধানীর অদূরে সাভারে শেষ হলা ‘চেয়ারম্যান নাট্যোত্সব ২০১৭’। গত ৯ মার্চ থেকে শুরু হওয়া এই নাট্যোৎসবের ১৩মার্চ সমাপনী দিনে বিশেষ কিছু আয়োজন করা হয়। সাভারের জাগরণী থিয়েটারের প্রতিষ্ঠার ২২ বছরপূর্তি উপলক্ষে এই নাট্যোৎ্সব আয়োজন করা হয়।  প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে এনাম মেডিকেল কলেজ মিলনায়তন মঞ্চে একটি করে নাটক মঞ্চায়ন করা হয়ে।

 বাংলাদেশ ও ভারতের ৬টি আলোচিত নাট্য প্রযোজনা নিয়ে নাট্যোত্সবের আয়োজন করা হয়। চেয়ারম্যান নাট্যোত্সবের আহ্বায়ক স্মরণ সাহা বলেন, ‘ সবমিলিয়ে আমাদের নাট্যোত্সব সফল হয়েছে। আমরা চেষ্টা করছি যথেষ্ট আন্তরিকতা নিয়ে উত্সবটি করতে। সবার সহযোগিতাও পেয়েছি বলেই সফলভাবে তা শেষ করতে পেরেছি। আগামীতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে আশা রাখছি। ’ এদিকে উতসবে প্রতিদিন গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়।

 যারা সম্মাননা পেয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, মামুনুর রশিদ, লিয়াকত আলী লাকী, গোলামকুদ্দুস, ঝুনা চৌধুরী, আকতারুজ্জামান, গাজী রাকায়েত, এসএ হক অলিক, এএইচএম নোমান খান, শিলা সাহা, আহম্মেদ গিয়াস, আনন জামান, ঠান্ডু রায়হান, মাহফুজা হিলালী ও দেবাশীষ ঘোষ। উত্সবের প্রথম দিন উদ্বোধনী দিনে মঞ্চস্থ হয় জাগরণী থিয়েটারের নাটক ‘রাজার চিঠি’।

 মাহফুজা হিলালীর রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন দেবাশীষ ঘোষ। এরপর ১০ মার্চ প্রদর্শিত হয় ‘দেবতার বলি’, ১১ মার্চ ‘মায়ানদী’, ১২ মার্চ ‘সিক্রেট অব হিস্টোরি’ ও শেষদিনে প্রদর্শিত হয় ‘ট্রেন টু পাকিস্তান’ নাটকটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top