দুপুর ২:৪০, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ দেশজুড়ে / সাতক্ষীরার ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা বিদ্যুৎসহ নিহত ২
সাতক্ষীরার ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা বিদ্যুৎসহ নিহত ২
মার্চ ১২, ২০১৭

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে[ চরমপন্থি নেতা বিদ্যুৎ বাহিনী প্রধান বিদ্যুৎ বাছাড় ও তার সহযোগী তালহা শেখ নিহত হয়েছে। নিহত বিদ্যুৎ বাছাড় তালা উপজেলার মাগুরাডাঙ্গা গ্রামের কানাই লাল বাছাড়ের ছেলে ও নিহত তালহা শেখ একই উপজেলার সুজনশাহা গ্রামের মণির শেখের ছেলে।  রোববার ভোর রাত ৩টার দিকে তালা সদর উপজেলার রহিমাবাদ লক্ষণ দাশের আম বাগানে এ ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ৪টা বোমা, ২টা ওয়ান-সুটারগান, ২টি রাম দা উদ্ধার করেছে। এ ঘটনায় তালা থানার এসআই  মোহন ও কনস্টেবল কল্যাণ দাশ আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

তালা থানার ওসি হাসান হাফিজুর রহমান এ ঘটনার নিশ্চিত করে জানান, রাতে পুলিশ আসামি ধরার জন্য অভিযানে যাচ্ছিল। পথিমধ্যে তালা সদর উপজেলার রহিমাবাদ আম বাগান এলাকায় পৌছালে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে সেখানে পাল্টা গুলি ছোড়ে। প্রায় ১০ মিনিট বন্দুক যুদ্ধের এক পর্যায়ে ডাকাতরা পিছু হটে। পরে তারা দেখতে পান  সেখানে দুই জনের লাশ পড়ে আছে। পুলিশ ঘটনাস্থল থেকে বিদ্যুৎ বাহিনীর প্রধান বিদ্যুৎ বাছাড় ও তার সহযোগী তালহার লাশ উদ্ধার করে। সেখান থেকে পুলিশ সন্ত্রাসীদের ব্যবহৃত ৪টি বোমা, ২টি ওয়ান-সুটারগান, ২টি রাম দা উদ্ধার করে। এঘটনায় তালা থানার এস আই মোহন ও কনস্টেবল কল্যান দাশ আহত হয়েছেন। নিহতদের লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, নিহত বিদ্যুৎ বাছাড়ের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ ১৪০টি মামলা রয়েছে। সে নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টির একজন নেতা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top