রাত ৯:৩৬, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ দেশজুড়ে / সাগরে মাছ ধরার ট্রলারে ২০ লাখ ইয়াবা
সাগরে মাছ ধরার ট্রলারে ২০ লাখ ইয়াবা
এপ্রিল ১৬, ২০১৭

বঙ্গোপসাগরে একটি মাছ ধরার ট্রলার থেকে ২০ লাখ ইয়াবাসহ নয়জনকে আটক করার কথা জানিয়েছে র‌্যাব। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মিমতানুর রহমান জানান, রোববার ভোরে গভীর সমুদ্রে অভিযান চালিয়ে ওই মাছ ধরার ট্রলাটি আটক করা হয়। র‌্যাব-৭ এর পরিচালক কর্নেল মিফতাহ উদ্দিন অভিযানের নেতৃত্ব দেন।

মিমতানুর বলছেন, আটক নয়জনের মধ্যে মোজাহের নামের একজন রয়েছেন, যিনি আনোয়ারা-গহিরা এলাকার ইয়াবা চোরাচালান চক্রের প্রধান।

পরে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।  এর আগে গত বছরের ১৭ জানুয়ারি একটি মাছ ধরার ট্রলার থেকে ২৭ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছিল র‌্যাব। সাম্প্রতিক সময়ে উদ্ধার হওয়া চালানের মধ্যে সেইটি ছিল সবচেয়ে বড়। এ হিসেবে রোববার উদ্ধার হওয়া ২০ লাখ ইয়াবার চালানটি দ্বিতীয় বৃহত্তম।

র‌্যাবের দাবি, মিয়ানমার ও বাংলাদেশের একটি সংঘবদ্ধ চক্র মাছের ব্যবসার আড়ালে ট্রলারে করে ইয়াবা নিয়ে চট্টগ্রামের উপকূলে আসে।

এর আগে ২০১৫ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে একটি ট্রলার থেকে ১৫ লাখ ইয়াবা  উদ্ধার করে নৌবাহিনী। এছাড়া বিভিন্ন সময়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে ঢাকার পথে বিভিন্ন স্থানে ধরা পড়েছে ইয়াবার বেশ কয়েকটি বড় চালান।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top