সকাল ১০:২৯, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / সরকারের রিভিউ পিটিশনের চিন্তাভাবনা সোজা পথে আসা: মওদুদ
সরকারের রিভিউ পিটিশনের চিন্তাভাবনা সোজা পথে আসা: মওদুদ
আগস্ট ২০, ২০১৭

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিরুদ্ধে সরকারের রিভিউ পিটিশনের চিন্তাভাবনাকে সোজা পথে আসা হিসেবে দেখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, সংবাদপত্রে দেখলাম- সরকার এই রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দাখিল করবেন। এতোদিন পর সরকার এখন সোজা পথে এসেছেন। আমি বলব, সেটাই যদি হয়- তাহলে এতোদিন যাবৎ এই আন্দোলন এবং প্রধান বিচারপতির বিরুদ্ধে বিভিন্ন অশ্লীল বক্তব্য রেখে বিচার বিভাগের যে ক্ষতিসাধন করা হলো তার পরিণতির জন্য সরকারই দায়ী থাকবে।


রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘ফেনী আমার ফেনী’ নামক সংগঠনের উদ্যোগে প্রয়াত রাজনীতিক ও শিল্পপতি মুহাম্মদ মোশাররফ হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন মওদুদ। সংগঠনের সভাপতি বিএফইউজে‘র একাংশের মহাসচিব এম আবদুল্লাহ’র সভাপতিত্বে এবং জিয়া খন্দকারের পরিচালনায় আলোচনা সভায় প্রবীন সাংবাদিক এরশাদ মজুদার, খোন্দকার মোজাম্মেল হক, দৈনিক সমকালের প্রধান প্রতিবেদক লোটন একরাম, ফেনীর স্থানীয় রাজনৈতিক নেতা বেলাল মিল্লাত প্রমুখ বক্তব্য রাখেন।


এদিকে, দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে সুয়োমুটো করে আইন কমিশনের চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হককে আদালতে তলব করতে সুপ্রিম কোর্টের প্রতি দাবি জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে মন্তব্যে তিনি (এবিএম খায়রুল হক) আমাদের সর্বোচ্চ আদালতকে অবমাননা করেছেন। যদি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সত্যিকার অর্থে স্বাধীন হয়ে থাকেন বা এরই মধ্যে সরকারের দ্বারা কোনো চাপে পড়ে না থাকেন, তাহলে আমরা তাদের কাছে দাবি জানাবো-সুয়োমুটো করে এই সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে আদালত অবমাননার দায়ে আদালতের কাঠগড়ায় দাঁড় করান। সারাদেশে বন্যাকবলিত মানুষের জন্য ত্রাণ সামগ্রী সংগ্রহে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এই অনুষ্ঠানের আয়োজন করে। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top