সকাল ১০:১১, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ রাজনীতি / সরকারের ব্যর্থতায় দেশ খাদের প্রান্তে : ফখরুল
সরকারের ব্যর্থতায় দেশ খাদের প্রান্তে : ফখরুল
আগস্ট ১২, ২০১৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ব্যর্থতায় দেশ এখন খাদের শেষপ্রান্তে পৌঁছে গেছে। এখান থেকে যদি ফিরতে না পারি, তাহলে অবধারিত আমরা তলিয়ে যাবো, অন্ধকার গহ্বরে তলিয়ে যাবো। তাই এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে চেষ্টা করতে হবে। শনিবার বিকেলে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের উদ্যোগে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন ফখরুল। সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম এতে সভাপতিত্ব করেন।

এদিকে, দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এক দোয়া মাহফিলে মির্জা ফখরুল বলেন, আজকে যখন সুপ্রিম কোর্ট তাদের রায়ের (ষোড়শ সংশোধনী বাতিলের রায়) মধ্য দিয়ে দেশের বর্তমান অবস্থার আসল চেহারা তুলে ধরেছেন, তখন তাদের (সরকার) গাত্রদাহ শুরু হয়েছে। আমরা বার বার বলছি, এই সরকার বিশেষ করে এই রায়ের পর্যবেক্ষণের পরে এটা প্রমাণিত হয়ে গেছে, এদের কোনো নৈতিক অধিকার নেই ক্ষমতায় বসে থাকার। জোর করে বসে আছে, বন্দুক-পিস্তল দিয়ে বসে আছে, পেছনে বন্দুক-পিস্তল না থাকলে তারা এক সেকেন্ড দাঁড়াতেও পারবে না -এটাই হচ্ছে মূল কথা। যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করীম বাদরুর পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় সংগঠনের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বক্তব্য রাখেন। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদলের নুরুল ইসলাম নয়ন, এসএম জাহাঙ্গীর, গোলাম মাওলা শাহিন প্রমুখ নেতৃবৃন্দ।

অন্যদিকে, বিকেলে জাতীয় প্রেসক্লাবে কোকোর জন্মবার্ষিকী উপলক্ষে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উদ্যোগে এক আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ের পর মন্ত্রীদের বক্তব্যে সরকারের বেসামাল অবস্থা প্রতীয়মান হচ্ছে। তারা জানে, এদেশের মানুষ যদি একবার ভোট দেয়ার সুযোগ পায়, তাহলে আওয়ামী লীগের পাত্তা থাকবে না। এর আগে, প্রয়াত কোকোর জন্মবার্ষিকী পালন উপলক্ষে সকালে বনানীতে তার কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top