দুপুর ২:০৩, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ চট্টগ্রাম / সরকারি ১৫৫ মেট্রিক টন চাল পাচারের সময় উদ্ধার, আটক ৫
সরকারি ১৫৫ মেট্রিক টন চাল পাচারের সময় উদ্ধার, আটক ৫
জুলাই ১৮, ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: সরকারি গুদাম থেকে পাচারের সময় চট্টগ্রামে ১৫৫ মেট্রিক টন চালসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব। আটকদের মধ্যে চট্টগ্রাম নগরীর হালিশহর খাদ্য গুদামের ব্যবস্থাপক প্রণয়ন চাকমাও রয়েছেন।

র‌্যাব-৭ এর লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত নগরীর হালিশহর ও সিটি গেইট এলাকায় অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়। তিনি বলেন, প্রথমে সোমবার গভীর রাতে হালিশহর সিএসডি গোডাউন এলাকায় সরকারি চাল ভর্তি চারটি ট্রাক আটক করা হয়।

আটক করা চালের বস্তাগুলোতে ‘খাদ্য অধিদপ্তর’ লেখা ছিল। এরপর মঙ্গলবার ভোরে গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে সিটি গেইট এলাকার একটি ব্যক্তিমালিকাধীন গুদামের সন্ধান দেন তিনি। র‌্যাব কর্মকর্তা আশেক বলেন, প্রণয়নের কাছ থেকে পাওয়া তথ্যে সিটি গেইট এলাকার কবির কলোনিতে আমরা অভিযান করি। সেখানে ব্যক্তি মালিকানাধীন ওই গুদামের সামনে থেকে আরও তিনটি ট্রাক আটক করা হয়। মোট এক হাজার ৩৯৬ বস্তায় ১৫৫ মেট্রিক চাল উদ্ধার করা হয়েছে জানিয়ে আশেক বলেন, আমরা বিষয়টি নিয়ে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা নিশ্চিত করেছে চালগুলো সরকারি, গুদাম থেকে পাচার করা হয়েছে। এছাড়া সরকারি চাল কোনো বেসরকারি গুদামে রাখার নিয়ম নেই বলে অধিদপ্তর থেকে তাদের জানানো হয়েছে বলছেন এই র‌্যাব কর্মকর্তা।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top