দুপুর ১২:০৬, সোমবার, ১লা মে, ২০১৭ ইং
/ দেশজুড়ে / সকল সম্প্রদায়ের সমন্বয়ে কালাইয়ে জামাইমেলা
সকল সম্প্রদায়ের সমন্বয়ে কালাইয়ে জামাইমেলা
এপ্রিল ১৫, ২০১৭

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাইয়ে এই প্রথম জাতি-প্রথা ভুলে গিয়ে সকল সম্প্রদায়ের সমন্বয়ে জামাইমেলা অনুষ্ঠিত হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষে মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শওকত হাবিব তালুকদারের আয়োজনে গত শুক্রবার উপজেলার মাত্রাই উচ্চ বিদ্যালয় মাঠে জমজমাট জামাইমেলা অনুষ্ঠিত হয়।
জানা গেছে, ওই ইউনিয়নের সব ধর্ম মিলে প্রায় ৮ হাজার মেয়ের বিয়ে হয়েছে। মেলাতে জামাইদের অংশগ্রহণ করাতে চেয়ারম্যান ৯টি ওয়ার্ডের ইউপি সদস্যদের নিয়ে এক মাস ধরে জামাইদের বাড়ি বাড়ি গিয়ে দাওয়াত করেন। জামাইদের সাথে মেয়েদের উপস্থিতিতে বিদ্যালয় মাঠ সরগরম হয়ে উঠে। পরিণত হয় জামাই-মেয়ের মিলন মেলা। আপ্যায়নের ব্যবস্থা করা হয় সকলের জন্য পান্তা ভাত। এছাড়া মেলার বিশেষ আকর্ষণ জামাই-মেয়েদের আলাদাভাবে সঙ্গীত পরিবেশন।

উপজেলার আহম্মেদাবাদ ইউনিয়ন থেকে ওই মেলায় আগত ভাউঝাপাতার গ্রামের কালামের জামাই রফিকুল ইসলাম এবং আদিবাসী সম্প্রদায়ের গাইবান্ধা জেলার সাঘাটা থেকে আগত বিয়ালা গ্রামের শ্রী অলখের জামাই নিপেন্দ্রনার্থ জানান, সব ধর্মের লোকজনের সমন্বয়ে তারা এ ধরনের অনুষ্ঠান কখনও দেখেননি। অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে তারা খুবই আনন্দিত। এ ধারা অব্যাহত রাখতে তারা আয়োজকদের প্রতি অনুরোধ জানান।
মাত্রাই ইউপির চেয়ারম্যান আ.ন.ম শওকত হাবিব তালুকদার বলেন, আমি ধর্ম, বর্ণ বুঝি না। সকল মানুষের সমন্বয়ে আজকের এই আয়োজন। আমার ইউনিয়নের ৮ হাজার জামাইর সাথে মেয়েরাও উপস্থিত হওয়ায় আমি খুশি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top