রাত ১০:১০, সোমবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / সংকট উত্তরণে গাজী আশরাফের শরণাপন্ন কুমিল্লা
সংকট উত্তরণে গাজী আশরাফের শরণাপন্ন কুমিল্লা
November 14th, 2016

পরপর তিন ম্যাচে হেরে সংকটে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যদিও এখনো সংকট কাটিয়ে ওঠার পর্যাপ্ত সময় ও সুযোগ আছে। সাত দলের এই আসরে ডাবল লিগে প্রতিটি দল ১২টি করে ম্যাচ। সে হিসাবে মাত্র চার ভাগের এক পার করেছে মাশরাফি বিন মর্তুজার দল।

এদিকে দলের পারফরম্যান্স উন্নত করতে চিন্তায় মাশরাফি। কাকে রেখে কাকে খেলাবেন, সারাক্ষণ তা-ই ভাবছেন। তার প্রথম একাদশ টিম না করায় এখন ফরমুলা টু-তে এগোনোর চেষ্টা। সে পথে হেঁটে খুলনার সঙ্গে জয়ের সম্ভাবনা জাগিয়েছিলো কুমিল্লা। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৪৫ রানের লক্ষ্য টপকানো সম্ভব হয়নি।

এই হারের বৃত্তে আটকে পড়া দলকে উজ্জীবিত করতে ব্যস্ত কুমিল্লার ফ্রাঞ্জাইজি। দলের প্রধান উপদেষ্টা, নাফিসা কামালের বাবা, বাংলাদেশ ক্রিকেটে প্রতিষ্ঠিত সংগঠক, বিসিবি ও আইসিসির সাবেক সভাপতি আ হ ম মুস্তাফা কামালও গভীর চিন্তায়। এ সংকট উত্তরণে তিনি শরণাপন্ন হয়েছেন দেশের ক্রিকেটের আরেক পরীক্ষিত সৈনিক গাজী আশরাফ হোসেন লিপুর। তাকে আনুষ্ঠানিকভাবে দলের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি শনিবার রাতে টিম হোটেলে ক্রিকেটারদের চাঙা করতে বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও ক্লাব ক্রিকেটে আবাহনীরও অধিনায়ক ছিলেন গাজী আশরাফ। তখন আবাহনীর ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন আ হ ম মুস্তাফা কামাল। সেই সূত্রে দুই যুগের সম্পর্ক দুজনার। এরপর গাজী আশরাফ জাতীয় দলের টিম ম্যানেজমেন্টের দায়িত্বে ছিলেন।

দেশের ক্রিকেট বোর্ডে গাজী আশরাফের বুদ্ধির সুনাম রয়েছে। হয়তো সে বিচার-বিবেচনা করেই তাকে দলের সঙ্গে সম্পৃক্ত করেছে কুমিল্লা। দেশের ক্রিকেটের এক নম্বর অধিনায়ক মাশরাফি- নেতৃত্বে! জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ম্যানেজার। তাদের সঙ্গে ঝানু ও অভিজ্ঞ গাজী আশরাফ হোসেন লিপু। তাতেও কি কুমিল্লার সংকট কাটবে? সেটাই এখন দেখার বিষয়।

এদিকে জাগো নিউজের সঙ্গে আলাপকালে কুমিল্লার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন গাজী আশরাফ। বলেন, ‘কামাল ভাইয়ের (আ হ ম মুস্তাফা কামাল) সঙ্গে আমার সম্পর্কটা অনেক দিনের। সেটা আবাহনীর সূত্রে তো বটেই। বিভিন্ন সময় জাতীয় দলসহ অন্যান্য ক্রিকেটীয় কর্মকাণ্ডে কামাল ভাইয়ের সঙ্গে ছিলাম। তার সঙ্গে আমার সম্পর্ক এরকম- অন্তরঙ্গ।’

গাজী আশরাফ আরো যোগ করেন, ‘কুমিল্লার উপদেষ্টা হিসেবে আমাকে নিয়োগ দেওয়া হয়েছে। আমি খুলনার সঙ্গে ম্যাচের আগের রাত থেকেই কাজ করছি। একটি ম্যাচ দেখে মন্তব্য করা ঠিক নয়। আজ (সন্ধ্যা ৭টায়) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচটি দেখার পর দলের (কুমিল্লা) প্রকৃত অবস্থা বোঝা যাবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top