সকাল ৯:৪৮, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ রাজনীতি / ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে মন্ত্রিসভার ভূমিকা উদ্বেগজনক : ফখরুল
ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে মন্ত্রিসভার ভূমিকা উদ্বেগজনক : ফখরুল
আগস্ট ৮, ২০১৭

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে মন্ত্রিসভার ভূমিকাকে ‘উদ্বেগজনক’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, এই রায় (ষোড়শ সংশোধনী বাতিল) সম্পর্কে গত সোমবার মন্ত্রিসভায় কয়েকটা কমেন্ট করা হয়েছে, যেটা সত্যিই উদ্বেগজনক। আমাদের সকলের আশা-ভরসার শেষস্থল বিচার বিভাগ, আপিল বিভাগ। সেখান থেকে যখন একটা রায় আসে, কিছু অবজারভেশন আসে, তখন সমগ্র জাতি সেটা মেনে নেয়, তারা সেটাকে মানতে চেষ্টা করে। সেখানে তারা (ক্ষমতাসীনরা) বলছেন যে, জনমত তৈরি করবেন। কার বিরুদ্ধে জনমত তৈরি করবেন? এই ১৬ কোটি মানুষের মনের চিন্তা-ভাবনা যে রায়, যে অবজারভেশনের মধ্য দিয়ে এসেছে- তার বিরুদ্ধে জনমত তৈরি করবেন। জনগণ আপনাদের সাথে থাকবে না। আসলে জনগণ আপনাদের সাথে নেই বলেই আপনারা এই সমস্ত কথা বলছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, আমরা তার কথায় সবাই বেশ আমোদ পাই। গত সোমবার উনি বলেছেন- বিএনপি নাকি আদালত আর বিদেশিদের ওপর নির্ভর করে ক্ষমতায় যেতে চায়। আমি বলতে চাই, কার কথা কে বলে? এদেশের সব মানুষ জানে কোন বিদেশিদের কর্মতৎপরতায় আপনারা ক্ষমতায় টিকে আছেন। সুতরাং বিএনপিকে একথা বলবেন না।

বিএনপিকে ক্ষমতায় নিয়ে আসে জনগণ। বিএনপি অন্য কারো সঙ্গে আঁতাত-সমঝোতা করে কিংবা রাতের অন্ধকারে ক্ষমতায় আসেনি। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে ক্ষমতায় এসেছে এবং জনগণের সরকার গঠন করেছে। দেশে এখন দুঃসময় চলছে উল্লেখ করে তিনি বলেন, সারাদেশে এখন পর্যন্ত আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে ৭৪ হাজার মামলা হয়েছে । ১০ লক্ষের ওপরে আমাদের নেতা-কর্মীদের আসামি করা হয়েছে। এখনো প্রতিদিন নতুন নতুন করে মামলা দেয়া হচ্ছে। এই বিষয়ে আমরা জরিপ করাচ্ছি। এ অবস্থা থেকে উত্তরণে আইনজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, এই সরকার এমনি এমনি ক্ষমতা ছেড়ে দেবে না। নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে হবে। দলের সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলেও দাবি করেন মির্জা ফখরুল। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন-বিএনপির জ্যেষ্ঠ নেতা মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, নিতাই রায় চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top