সকাল ৮:১৯, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ রাজশাহী / শেরপুরে শাহবন্দেগী চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা
অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতসহ নানা অভিযোগ
শেরপুরে শাহবন্দেগী চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা
মার্চ ১২, ২০১৭

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : দায়িত্ব পালনে অবহেলা, অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতসহ নানা অভিযোগ এনে বগুড়ার শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে সব সদস্যরা (মেম্বার) অনাস্থা জানিয়েছেন। এই ইউনিয়নের ১২জন সদস্য চেয়ারম্যান আল আমিন মন্ডলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।  রোববার বেলা ১১টায় স্থানীয় বাসস্ট্যান্ডস্থ  শেরপুর প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়ে  ৬নং ওয়ার্ডের সদস্য মাহমুদুল হাসান লিটন বলেন, নির্বাচনের পর গত ১ আগস্ট শপথ ও দায়িত্ব নেন বর্তমান শাহবন্দেগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও  সদস্যরা। এরপর থেকে চেয়ারম্যান আল আমিন মন্ডল ক্ষমতার অপব্যবহারসহ নানা অনিয়মে জড়িয়ে পড়েন। অতিরিক্ত অর্থ নিয়ে ট্রেড লাইসেন্স বিক্রি, টাকার বিনিময়ে ভিজিটি ও মাতৃত্বকালীন ভাতার কার্ড প্রদান, শীতার্ত মানুষকে কম্বল না দেয়া ও গ্রাম পুলিশকে ব্যক্তিগত কাজে ব্যবহার করা উল্লেখযোগ্য। এছাড়া চেয়ারম্যানের দায়িত্ব পালনে অবহেলা এবং স্বেচ্ছাচারিতার কারণে সাধারণ মানুষ সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন। চেয়ারম্যান স্বাক্ষর না করায় জন্ম নিবন্ধন, নাগরিকত্ব, ওয়ারিশিয়ান সনদপত্রসহ বিভিন্ন প্রত্যয়ণপত্র নিতে পারছেন না ভুক্তভোগীরা।

জনাব মাহমুদুল হাসান লিটন বলেন, চেয়ারম্যান কাগজপত্রে  কোন প্রকার স্বাক্ষর না করায় এডিবি, টিআর, কাবিটাসহ ছয়টি উন্নয়ন প্রকল্পের বিপুল পরিমাণ টাকা ফেরত যাচ্ছে। এনিয়ে একাধিকবার চেয়ারম্যানের সঙ্গে বৈঠকের চেষ্টা করা হয়। কিন্তু বিষয়গুলোর সমাধান না করে সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। এমনকি বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শনও করেন। তাই সব সদস্যরা গত ৫ ফেব্র“য়ারি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন বলে মেম্বার লিটন জানান।

উক্ত সংবাদ সম্মেলনে ইউপি সদস্য হাফিজুর রহমান, আজগর আলী, মোকছেদ প্রামাণিক, ছানোয়ার শেখ, সাকিব হাসান, রেজাউল করিম, শাহজামাল আকন্দ, মকবুল হোসেন, বিলকিছ খাতুন, আঙ্গুরী বেগম, নাছিমা আক্তার উপস্থিত ছিলেন । এ প্রসঙ্গে জানতে চাইলে অভিযুক্ত শাহবন্দেগী ইউনিয়নের চেয়ারম্যান আল আমিন মন্ডল তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে বলেন, মেম্বাররা কাজ না করেই বিভিন্ন প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাত করেন। আর এসব কাজের প্রতিবাদ করায় তারা আমার বিরুদ্ধে লেগেছে। একটি কু-চক্রী মহলের পরামর্শে নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন তারা। কিন্তু তাদের কোন ষড়যন্ত্রই সফল হবে না। এছাড়া আমি একজন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৈনিক হিসেবে কোন দুর্নীতিবাজদের সঙ্গে আপস করবো না বলেও দাবি করেন চেয়ারম্যান আল আমিন মন্ডল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top