দুপুর ২:২৮, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ল্যাথামের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের জবাব
ল্যাথামের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের জবাব
জানুয়ারি ১৪, ২০১৭

স্পোর্টস ডেস্ক : ওয়েলিংটন টেস্টে টম ল্যাথামের অপ্রতিরোধ্য সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশের বড় সংগ্রহের জবাব দিচ্ছে নিউজিল্যান্ড।

নিজেদের মাঠ বেসিন রিজার্ভে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫৯৫ রানের জবাবে  টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ল্যাথামের অপরাজিত ১১৯ এবং উইলিয়ামসনের ফিফটিতে ৩ উইকেটে দিনশেষে ২৯২ রান করেছে দলটি। ফলে তৃতীয় দিন শেষে সফরকারী বাংলাদেশের চেয়ে ৩০৩ রানে পিছিয়ে রয়েছে কিউইরা। এর আগে সাকিবের ক্যারিয়ারসেরা ২১৭ এবং মুশফিকের ১৫৯ রানে  ৭ উইকেটে ৫৪২ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। আগের দিন ১০ রানে অপরাজিত থাকা সাব্বির রহমান আজ ব্যাট করতে নেমে ফিফটি তুলে নেন। টেস্টে এটি তার দ্বিতীয় ফিফটি।এরপর ৮ উইকেটে দলীয় সংগ্রহ ৫৯৫ হলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।৫৪ রানে অপরাজিত থাকেন সাব্বির। জবাবে আজ ব্যাটিংয়ে নেমে নিজেদের শুরুটা ভালোই হয় নিউজিল্যান্ডের। দলীয় ৫৪ রানের সময় কিউই ওপেনার জিৎ রাভালকে (২৭) ফিরিয়ে টাইগার সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান কামরুল ইসলাম রাব্বী। এরপর দলীয় ১৩১ রানের সময় কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে (৫৩) ফেরান অভিষিক্ত তাসকিন আহমেদ। এরপর তৃতীয় উইকেট হিসেবে অভিজ্ঞ রস টেইলরকে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন রাব্বী। তৃতীয় দিন শেষে ল্যাথাম ১১৯ এবং নিকোলাস ৩৫ রানে অপরাজিত থাকেন। দিনের শেষ বলে মেহেদী হাসান মিরাজের বলে সিলি পয়েন্টে সাব্বির রহমানের হাতে জীবন পান নিকোলস। তাকে ফেরাতে পারলে হয়তো শেষটা রঙিন হয়ে থাকতে বাংলাদেশের জন্য।

তবে নিউজিল্যান্ডে প্রথম স্পিনার হিসেবে প্রথম ইনিংসে বোলিং শুরু করা মিরাজ ভালো বল করেছেন। শেষ বলে সাব্বির ক্যাচ ধরতে পারলে ২৬ ওভার বল করা এই তরুণও দিন শেষে উইকেট প্রাপ্তির তৃপ্তির ঢেঁকুর তুলতে পারতেন। তার সঙ্গে উইকেটশূন্য ছিলেন শুভাশিস রয়।

দুটি কঠিন ক্যাচ ধরতে পারলে দিনটা আরো ভালো কাটতে পারত বাংলাদেশের। ৩০৩ রানে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড ব্যাট হাতে আগামীকাল চতুর্থ দিনে নিজেদের দৃঢ়তা ধরে রাখতে চাইবে। আর বাংলাদেশের প্রত্যাশা থাকবে দ্রুত উইকট পতন।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top