সকাল ১০:৩৭, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ রাজনীতি / লন্ডনে তারেক রহমানের বাসায় খালেদা জিয়া
লন্ডনে তারেক রহমানের বাসায় খালেদা জিয়া
জুলাই ১৬, ২০১৭

করতোয়া ডেস্ক : চিকিৎসার জন্য ব্যক্তিগত সফরে যুক্তরাজ্য পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।  রোববার বাংলাদেশ সময় দুপুর ১২টা ২০মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এরপর নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে কিংস্টন এলাকায় বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় যান বেগম জিয়া। বাংলাদেশে ফেরার আগ পর্যন্ত এই বাসাতেই থাকবেন তিনি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার দৈনিক করতোয়াকে এ তথ্য জানিয়েছেন।

বিএনপির নেতারা জানান, খালেদা জিয়ার এ সফর একান্তই ব্যক্তিগত। পা ও চোখের চিকিৎসার পাশাপাশি লন্ডনে তারেক রহমানের কাছে বেশ কিছুদিন অবস্থান করবেন তিনি। জানা গেছে, খালেদা জিয়াকে শুভেচ্ছা জানানোর জন্য তারেক রহমান এবং যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদসহ দলের নেতাকর্মীরা হিথ্রো বিমানবন্দরে আগ থেকেই অপেক্ষায় ছিলেন। এছাড়া বেগম জিয়াকে স্বাগত জানাতে জাতীয়তাবাদী ঘরানার বিপুল সংখ্যক লন্ডনপ্রবাসী ভক্তরাও বিমানবন্দরে উপস্থিত ছিলেন। বিএনপি চেয়ারপারসন বিমানবন্দরে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে ভিআইপি লাউঞ্জে আসলে তারেক রহমান ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। পরে তারেক রহমান নিজে গাড়ি চালিয়ে মা খালেদা জিয়াকে নিয়ে কিংস্টন এলাকায় বাসার উদ্দেশে রওনা হন। তবে বাসায় যাওয়ার আগে টার্মিনালে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া।

গত শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালেদা জিয়া যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হন। যুক্তরাজ্য সফরে খালেদা জিয়ার সঙ্গে আছেন তার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমা আখতার। এর আগে, গত শুক্রবার দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ঢাকা থেকে এবং ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ব্যাংকক থেকে যুক্তরাজ্য যান। খালেদা জিয়া সর্বশেষ ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডন গিয়েছিলেন। ওই সময় লন্ডনে দীর্ঘদিন ধরে অবস্থানরত তারেক রহমানসহ তার পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে দেড় মাস পর দেশে ফিরেছিলেন তিনি। খালেদা জিয়ার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই সন্তানও তখন লন্ডনে ছিলেন। পরিবারের সদস্যদের সাথে এবার ঈদুল আযহা উদযাপন করে দেশে ফিরতে পারেন বেগম জিয়া। ফলে বিএনপি চেয়ারপারসনের এবারের সফরও দীর্ঘ হতে পারে। তবে খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরবেন- সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা নির্ভর করবে নেত্রীর চিকিৎসার উপর।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top