রাত ১:৫৩, রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / রোহিঙ্গা সঙ্কট ঐক্যবদ্ধভাবে মোকাবিলার আহ্বান মির্জা ফখরুলের
রোহিঙ্গা সঙ্কট ঐক্যবদ্ধভাবে মোকাবিলার আহ্বান মির্জা ফখরুলের
সেপ্টেম্বর ১১, ২০১৭

রোহিঙ্গা ইস্যুকে ‘জাতীয় সংকট’ হিসেবে অভিহিত করে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হয়ে তা মোকাবিলার আহ্বান জানিয়েছে বিএনপি। সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে এক আলোচনা সভায় এই আহ্বান জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে আমরা কোনো রাজনীতি করতে চাই না। আমরা খুব পরিষ্কার করে বলেছি, রোহিঙ্গা ইস্যু আমাদের একটা জাতীয় সংকট। এই সংকটকে মোকাবিলা করতে হলে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ হয়ে তা মোকাবিলা করতে হবে। কারণ, এটা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর আগ্রাসন। আমরা রোহিঙ্গাদেরকে স্থায়ীভাবে আশ্রয় দিতে বলছি না, তাদের সাময়িকভাবে আশ্রয় দেওয়া হউক। পরবর্তীকালে রোহিঙ্গাদের ফেরত নিতে আন্তর্জাতিক কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে মিয়ানমার সরকারকে বাধ্য করা হউক। মিয়ানমারে রোহিঙ্গাদের মতো বাংলাদেশেও গণতন্ত্রের পক্ষের শক্তিগুলোকে নির্মুল করা হচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আজকে রোহিঙ্গা জাতিগোষ্ঠিকে মিয়ানমার সরকার যেভাবে নিশ্চিহ্ন করে দিচ্ছে, বাংলাদেশেও সেভাবে গণতান্ত্রিক শক্তিগুলোকে নির্মূল করা হচ্ছে-সে কথাও আমাদের ভাবতে হবে। আজকে এই সরকার সুপরিকল্পিত-সচেতনভাবে বাংলাদেশের গণতন্ত্রের পক্ষের শক্তিগুলোকে শেষ করে দিচ্ছে একের পর এক। অনেককে গুম করা হয়েছে, অনেক জনকে হত্যা করা হয়েছে, অনেককে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তবে আমাদের স্পষ্ট কথা, যত ষড়যন্ত্রই করুন, তাতে কোনো লাভ হবে না। মির্জা ফখরুলের সভাপতিত্বে এবং দলের প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানীর পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, জয়নাল আবেদীন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর দক্ষিণের কাজী আবুল বাশার, উত্তরের আহসানউল্লাহ হাসান, যুবদলের সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, ছাত্রদলের রাজীব আহসান প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top