সকাল ১১:০৩, মঙ্গলবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / রোনালদো নৈপুণ্যে পর্তুগালের জয়
রোনালদো নৈপুণ্যে পর্তুগালের জয়
November 14th, 2016

রিয়াল মাদ্রিদের হয়ে সময়টা ভালো যাচ্ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর। গোলও পাচ্ছিলেন না! তবে জাতীয় দলের জার্সিতে জ্বলে উঠলেন রোনালদো। তার অসাধারণ নৈপুণ্যে লাটভিয়াকে ৪-১ গোলে পরাজিত করেছে পর্তুগাল।

এই জয়ে ইউরোপ অঞ্চলের বাছাইপর্বের ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পর্তুগিজরা। চার ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। রোনালদোর দল তিনটিতে জয় পেয়েছে, আর একটিতে হেরেছে। সমসংখ্যক ম্যাচে সবক’টিতে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে সুইজারল্যান্ড। সুইসদের অর্জন ১২ পয়েন্ট।

ঘরের মাঠে লাটভিয়ার বিপক্ষে নিজের সেরাটা ঢেলে দিয়েছেন রোনালদো। ম্যাচের ২৮ মিনিটেই গোলের দেখা পেয়েছেন তিনি। বল নিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েন রোনালদো। প্রতিপক্ষ দলের ডিফেন্ডারদের বাধার সম্মুখীন হলে বলটি ঠেলে দেন নানিকে। বল পায়ে নেয়ার আগে তাকে বাজেভাবে ট্যাকেল করেন লাটভিয়ার খেলোয়াড়েরা। রেফারির চোখ এড়ায়নি। তাই পেনাল্টি পায় পর্তুগাল। সুযোগটা কাজে লাগিয়ে গোল আদায় করে নেন রোনালদো। এভাবে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকেরা।

খেলার দ্বিতীয়ার্ধে খানিকটা খেই হারিয়ে ফেলেছিল পর্তুগিজ। ৬৭ মিনিটে একটি গোল হজম করেছে তারা। এ সময় লাটভিয়াকে সমতায় ফেরান আরতুরস জুজিন। দুই মিনেটের ব্যবধানে উইলিয়ানের গোলে ফের এগিয়ে যায় পর্তুগাল (২-১)।

ম্যাচের ৮৫ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেছেন রোনালদো। ডান প্রান্ত থেকে রিকার্ডো কুয়ারেসমার বাড়িয়ে দেয়া বলটি দুর্দান্ত এক শটে লাটভিয়ার জালে জড়ান রিয়াল মাদ্রিদের সুপারস্টার। আর লাটভিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রুনো আলভেজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :