সকাল ১০:৫০, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / ‘রিয়ালের দ্বিতীয় গোলটি ছিল বড় ধাক্কা’
‘রিয়ালের দ্বিতীয় গোলটি ছিল বড় ধাক্কা’
এপ্রিল ২৪, ২০১৭

করিম বেনজেমার বদলি নামার মিনিট চার পর গোল করলেন হামেস রদ্রিগেস। বার্সেলোনার জয়ের আশাটাও পড়ে গেল শঙ্কায়। লিওনেল মেসির শেষ মুহূর্তের গোলে ক্লাসিকোয় জেতার পর লুইস এনরিকে জানালেন, রিয়াল মাদ্রিদের দ্বিতীয় গোলটি তাদের জন্য বড় ধাক্কা হয়ে এসেছিল।

গত রোববার রাতে ক্লাসিকোয় নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে কাসেমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। দুর্দান্ত গোলে মেসি সমতায় ফেরানোর পর বার্সেলোনাকে এগিয়ে নেন ইভান রাকিতিচ। কিন্তু ৮৬তম মিনিটে রদ্রিগেস স্কোরলাইন করেন ২-২। ম্যাচের শেষ মুহূর্তে অবশ্য মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন মেসি।

“মাদ্রিদের দ্বিতীয় গোলটি ছিল (আমাদের জন্য) বিরাট ধাক্কা কিন্তু ছেলেরা শেষ শ্বাসটুকু নিয়ে ঘুরে দাঁড়িয়েছে। এটা ছিল আমাদের চাওয়া মতো আনন্দময় সমাপ্তি। শেষ সেকেন্ড পর্যন্ত ছেলেরা যেভাবে লড়াই করেছে, তাদের পারফরম্যান্স নিয়ে আমি উচ্ছ্বসিত।”

লা লিগার শেষ দিকে এসে দুই দলের পয়েন্টই এখন ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে উঠলো এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা। এনরিকের মনে হচ্ছে লিগ শিরোপার লড়াই জমজমাটই হবে।

“আমরা এখন শীর্ষে কিন্তু মাদ্রিদের হাতে এখনও এক ম্যাচ আছে। শেষ মুহূর্ত পর্যন্ত শিরোপার জন্য জমাট লড়াই হবে। কিন্তু আমরা এখানে যে ফলের জন্য এসেছিলাম, সেটা পেয়েছি।”

মৌসুম শেষ করে বার্সেলোনার কোচের পদ ছাড়বেন এনরিকে। চলতি মৌসুমে কাতালান দলটি উত্থান-পতনের মধ্য দিয়ে গেছে। এনরিকে অবশ্য ক্লাসিকো জয়ের আনন্দে সব ভুলতে চাইছেন। বোধ করছেন সমর্থকদের আনন্দ দেওয়ার তৃপ্তি।

“এই মৌসুমটা পাঁচটা মৌসুমের মতো (দীর্ঘ) মনে হচ্ছে। অনেক কিছুই ঘটেছে; ভালো কিছু, আবার ভালো কিছুও না, কিন্তু বিষয়গুলো আমি এরই মধ্যে ভুলে গেছি।” চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের কাছে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিলেও দর্শকরা যেভাবে বার্সেলোনাকে সমর্থন দিয়েছে তা এই ক্লাসিকোতে জেতার অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে বলে জানান এনরিকে।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top