সকাল ৯:৫৯, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ রাজনীতি / রায়কে রাজনৈতিক ইস্যু বানানোর চেষ্টা করছে সরকার : মওদুদ
রায়কে রাজনৈতিক ইস্যু বানানোর চেষ্টা করছে সরকার : মওদুদ
আগস্ট ১৩, ২০১৭

 সুপ্রিম কোর্টের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিতর্ক তুলে ক্ষমতাসীন দল এটিকে ‘রাজনৈতিক ইস্যু’ হিসেবে দাঁড় করানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।  রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে স্বেচ্ছাসেবী সংগঠন ‘অর্পণ বাংলাদেশ’র উদ্যোগে এক আলোচনা সভায় এই অভিযোগ করেন তিনি। সরকারবিরোধী আন্দোলনে নিহতদের পরিবারের সদস্যদের সহযোগিতা প্রদান উপলক্ষে এই সভা হয়। অনুষ্ঠানে বিগত আন্দোলনের সময়ে নিহত ছাত্রদলের চার নেতার পরিবার এবং স্বেচ্ছাসেবক দলের পঙ্গু এক নেতাকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগ আজকে বিতর্ক তুলে (ষোড়শ সংশোধনী বাতিলের রায়) রায়কে রাজনৈতিক ইস্যু হিসেবে দাঁড় করানোর চেষ্টা করছেন। সেটা দেশের জন্য হবে ভয়ঙ্কর এবং ভয়াবহ। এর ফলে আপনাদের (সরকার) পতন আরো ত্বরান্বিত হবে।

সাবেক এই আইনমন্ত্রী বলেন, আমরা বিচার বিভাগ ও সুপ্রিম কোর্টের প্রতি বর্তমান সরকারের যে আচরণ, তাদের যে প্রতিক্রিয়াগুলো দেখছি- তাতে মনে হয়, বিচার বিভাগের স্বাধীনতার বিপক্ষে তারা যেন যুদ্ধ ঘোষণা করেছেন। একটি গণতান্ত্রিক দেশে এর চাইতে দুঃখজনক আর কিছুই হতে পারে না। আমি বলতে চাই, এই যুদ্ধে আপনাদের (সরকার) পরাজয় ঘটবে, জনগণের জয় হবে। সরকারের প্রতি আহ্বান রেখে মওদুদ বলেন, আপনাদের দায়িত্ব হলো সরকার হিসেবে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা। সংগঠনের সভানেত্রী বীথিকা বিনতে হোসাইনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেরাজ আজিমের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন-যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ নেতৃবৃন্দ।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top