দুপুর ১:১১, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / যেকোনো মুহূর্তে যুদ্ধ : চীন
যেকোনো মুহূর্তে যুদ্ধ : চীন
এপ্রিল ১৫, ২০১৭

করতোয়া ডেস্ক : কোরিয় উপদ্বীপে যেকোনো মুহূর্তে সংঘর্ষ লেগে যেতে পারে বলে সতর্ক করে দিয়েছে চীন। উত্তর কোরিয়া এবং আমেরিকা তাদের নিজস্ব সামরিক শক্তি নজিই জয়ী হবে না এবং যারা এ সংঘর্ষকে উস্কে দিচ্ছে তাদেরকে চড়া মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। বেইজিং সফরত ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জাঁ-মার্ক আইরুল্তের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ই আরো বলেন, একমাত্র সংলাপের মাধ্যমেই কোরিয় উপদ্বীপের সমস্যার সমাধান সম্ভব।


গত কয়েক সপ্তাহ ধরে উত্তর কোরিয়া এবং আমেরিকার মধ্যে উত্তেজনা চরম তুঙ্গে ওঠেছে। পিয়ংইয়ংয়ে সাম্প্রতিক পরমাণু বোমার পরীক্ষায় আমেরিকা গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তবে ওয়াশিংটন কিংবা দক্ষিণ কোরিয়ার সম্ভাব্য সামরিক আগ্রাসন থেকে নিজেদের সুরক্ষা দেয়ার লক্ষ্যেই পিয়ংইয়ং তার পরমাণু কর্মসূচী জোরদার করেছে বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার কর্মকর্তারা।

 

এদিকে, মার্কিন বিমানবাহী রণতরী কার্ল ভিনসেনের নেতৃত্বাধীন স্ট্রাইক গ্রুপকে কোরিয় উপদ্বীপে মোতায়েন করার প্রতিক্রিয়ায় উত্তর কোরিয়া বলেছে, দেশটি যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে। এ ছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার উত্তর কোরিয়াকে সমস্যা হিসেবে আখ্যায়িত কর হুমকি দিয়ে বলেন,তাদের গতিবিধির ওপর আমাদের প্রখর দৃষ্টি রয়েছে এবং তাদেরকে দেখে নেয়া হবে। রবিহীনভাবে বাড়ানোর পরিপ্রেক্ষিতে বেইজিংয়ের পক্ষ থেকে এ সতর্কবাণী উচ্চারিত হলো।শুক্রবার চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইও বলেছেন যে সম্ভাব্য এ যুদ্ধে কোনো পক্ষ



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top