বিকাল ৪:৩৭, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / যুক্তরাষ্ট্রের সঙ্গে যেকোনো পর্যায়ের যুদ্ধের জন্য প্রস্তুত: উত্তর কোরিয়া
যুক্তরাষ্ট্রের সঙ্গে যেকোনো পর্যায়ের যুদ্ধের জন্য প্রস্তুত: উত্তর কোরিয়া
এপ্রিল ১১, ২০১৭

করতোয়া ডেস্ক: কোরীয় উপদ্বীপে মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ মোতায়েনের সিদ্ধান্তের কড়া প্রতিক্রিয়া জানিয়ে গতকাল মঙ্গলবার উত্তর কোরিয়া বলেছে, দেশটি যুক্তরাষ্ট্রের সাথে যেকোনো পর্যায়ের যুদ্ধের জন্য সম্পূর্ণ প্রস্তুত।  উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানায়, ‘এসব যুদ্ধজাহাজ মোতায়েন এটাই প্রমাণ করে, উত্তর কোরিয়ায় আক্রমণ চালানোর জন্য যুক্তরাষ্ট্রের বেপরোয়া পদক্ষেপ চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে।’এ অঞ্চলে যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ পাঠানোর পর এনিয়ে এই প্রথমবারের মতো মুখ খুলল উত্তর কোরিয়া।

 উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষপটে কোনো ধরেনের ধ্বংসের ঘটনা ঘটলে তার জন্য যুক্তরাষ্ট্রই দায়ী থাকবে বলেও উল্লেখ করেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার সরকারি নাম উল্লেখ করে এ মুখপাত্র বলেন, ‘ডিপিআরকে যুক্তরাষ্ট্রের যেকোনো ধরনের হামলা মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

’রোববার মার্কিন কর্মকর্তারা জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পিয়ংইয়ংয়ের লাগাম টেনে ধরতে বিকল্প ব্যবস্থা গ্রহণের জন্য তার উপদেষ্টাদের নির্দেশ দেন। সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলার পরে ট্রাম্পের নতুন নির্দেশটিও ছিল উত্তর কোরিয়াকে হুঁশিয়ার করে দেয়া। বেইজিং তার প্রতিবেশী দেশ উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচির লাগাম টেনে ধরতে ব্যর্থ হলে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে ট্রাম্প এককভাবে পদক্ষেপ নেয়ারও ঘোষণা দেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top