বিকাল ৩:০৩, রবিবার, ২৬শে মার্চ, ২০১৭ ইং
/ আইন-আদালত / ম্যানহোলে পরে মৃত্যুর ঘটনায় মামলার নির্দেশ
ম্যানহোলে পরে মৃত্যুর ঘটনায় মামলার নির্দেশ
মার্চ ১৯, ২০১৭

রাজধানীর পল্টনে কালভার্ট রোডে ওয়াসার খোলা ম্যানহোলে পরে এক ব্যক্তি মারা যাওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী মো. আতিকুর রহমানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পল্টন থানার ওসিকে এ মামলা দায়ের করতে বলা হয়েছে।

এ ঘটনায় ইতিপূর্বে দায়ের করা প্রাথমিক তথ্য বিবরণীতে ভুল তথ্য সংযোজন করায় পল্টন থানার এসআই মুহিবুর রহমান সুজন ও ইন্সপেক্টটর রফিকুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণেও ডিএমপি কমিশনারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের বিষয়ে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা আদালতকে অবহিত করতে বলা হয়েছে। রোববার দুপুরে এ এ আদেশ দেন বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ।

এর আগে সকালে হাইকোর্টের তলবে হাজির হন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। শুনানি শেষে পল্টন এলাকার ওয়াসা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট ঠিকাদার, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রকৌশলীর তালিকা চান হাইকোর্ট। পরে দুই সংস্থা তালিকা দিলে মামলা দায়েরের নির্দেশ দেন। ওয়াসার এমডি ও সিটি করপোরেশনের কর্মকর্তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতিও দিয়েছেন আদালত। ঢাকা ওয়াসার এমডি প্রকৌশলী তাসকিম এ খানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ ও মাহবুব শফিক। ডিএসসিসি’র সিইও খান মো. বেলালের পক্ষে ছিলেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top