সকাল ৬:০৪, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ দেশজুড়ে / মুফতি হান্নানসহ তিন জঙ্গির দাফন সম্পন্ন
মুফতি হান্নানসহ তিন জঙ্গির দাফন সম্পন্ন
এপ্রিল ১৩, ২০১৭

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জানাজা শেষে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নান ও তার দুই সহযোগীর দাফন সম্পন্ন হয়েছে। অন্য দুই জঙ্গি হচ্ছেন- শরীফ শাহেদুল আলম বিপুল ও দেলোয়ার হোসেন রিপন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় বাড়ির পাশে হিরন বালিকা মাদরাসা ও এতিম খানা মাঠে মুফতি আব্দুল হান্নান মুন্সীর জানাজা অনুষ্ঠিত হয়। মুফতি হান্নানের বড়ভাই মাওলানা আলিউজ্জামান মুন্সী জানাজা পড়ান। এরপর ভোর ৫টা ৪৫ মিনিটে মরদেহ পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। এ সময় কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিলাল হোসেন উপস্থিত ছিলেন।

কোটালীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ফারুক বলেন, ‘বৃহস্পতিবার ভোর ৫টা ৪৫ মিনিটে মুফতি আব্দুল হান্নানের মরদেহ দাফন করা হয়েছে। এর আগে ভোর সোয়া ৫টার দিকে একটি অ্যাম্বুলেন্সে করে মুফতি হান্নানের মরদেহ কোটালীপাড়া উপজেলার হিরণ গ্রামে নিয়ে আসে আইন-শৃঙ্খলা বাহিনী। এ সময় মুফতি হান্নানের বড়ভাই মাওলানা আলিউজ্জামান মুন্সী মরদেহ গ্রহণ করেন।

বৃহস্পতিবার ভোর ৪টা ৪০মিনিটে পুলিশের উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে মুফতি হান্নানের সহযোগী জঙ্গি শরীফ সাহেদুল বিপুলের দাফন সম্পন্ন হয়েছে।

চাঁদপুর ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোতাহের জানান, জঙ্গি বিপুলের মরদেহ ভোর ৪টা ২০ মিনিটে তার গ্রামের বাড়ি চাঁদপুরের মৈশাদী ইউনিয়নের পাটওয়ারী বাড়িতে এসে পৌঁছে। এ সময় মরদেহ গ্রহণ করেন বিপুলের বাবা হেমায়েত উদ্দিন পাটওয়ারী। পরে জানাজা শেষে ভোর ৪টা ৪০মিনিটে বিপুলের দাফন সম্পন্ন হয়।

এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আফজাল হোসেন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্যা ওলি, ডিআইও ওয়ান নূরুজ্জামান, স্থানীয় চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

জঙ্গি নেতা মুফতি হান্নানের সহযোগী দেলোয়ার হোসেন রিপনের মরদেহ তার গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের কোনাগাঁওয়ে দাফন করা হয়েছে।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে বুধবার রাত ১০টায় দেশের দুই কারাগারে ওই তিন জঙ্গির ফাঁসি কার্যকর হয়। গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগী জঙ্গি শরীফ শাহেদুল বিপুলের ফাঁসি কার্যকর করা হয়। অপরদিকে সিলেট কারাগারে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর করা হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top